"দেশে কি একটা প্রেমিক নাই দেশে কি একটা মানুষ নাই মানুষ থাকলে তাদের কি কোন চোখ নাই "

লিখেছেন লিখেছেন সত্য চিরন্তন ১৭ মার্চ, ২০১৩, ০৫:৩২:৩৮ সকাল

এইটা একটা ধার করা গানের অংশ আমার উক্তি না আজকে আমি কিছু বিষয় আপনাদের সাথে আলোচনা করতে চাই।

আলচনার বিষয় সাম্প্রতিক

!জামাত-শিবির বনাম শাহাবাগ !

***জামাত-শিবির একটা রাজনিতক দল আর শিবির হল জামাত এর ছাত্র সংঘটন । আমার পরিচিত অনেকে জামাত-শিবির করে অনেকে আওমিলিগ-ছাত্রলীগ-যুবলীগ করে আসুন একটা কথোপকথন দেখি আমি আর আমার যুবলীগ ভাই এর সাথে ---

আমিঃ ভাই আপনি যে বলেন জামাত -শিবির খারাপ রগ কাটে সন্ত্রাসী আপনি দেখেছেন বা আপনার এলাকার যারা আছে তারা এইসব করে ?

যুবলীগ ভাইঃ জামাত তো রাজাকার আর শিবির তো তাদের চেলা । রগ কাটে সন্ত্রাসী অবশাই তারা অতিত খারাপ ।

আমিঃ আপনি দেখেছেন বা আপনার এলাকার যারা আছে তারা এইসব করে ?

যুবলীগ ভাইঃ আসলে শুনছি দেখি নাই , আমার এলাকায় অল্প কয়েকজন শিবির আছে তারা তো খুব ভালো । সত্য বলতে কি ওঁদের আমি পছন্দ করি কিন্তু জামাত শিবির খারাপ ।

তাইলে দেখুন উনি শুদু রাজনৈতিক কারণে খারাপ বলছেন । এইরকম আরও অনেক উদাহারন দিতে পারব ।

উনার কথা উনুসারে "তাল গাছটা খারাপ কিন্তু তালগুলা খারাপ না "

****এইবার শাহাবাগ ওনাদের আবির্ভাব রাজাকারদের ফাঁসি চা, জামাত- শিবির এর রাজনীতি বন্ধ। তারা আবার তরুনপ্রজন্ম রাজাকারদের ফাঁসি না নিয়া শাহাবাগ ছাড়বে না ।

প্রথম প্রথম আমি নিজেও তাদের মৌন সমর্থন দিছিলাম কিন্তু কিছু বিষয় আমাকে ভাবাল ------

*** তিন স্তরের নিরাপত্তা দিয়া সরকারের বিরুধে আন্দোলন কিন্তু অন্য দিকে সরকারের বিরুধে বিরুধি দল আন্দোলন করলে তাদের পুলিশ এর রবার বুলেট আর টিয়ার চেল খেতে হয় । তাইলে এইখানে একটা সমস্যা ।

**** ডাঃ ইমরান সাহেব এর অতীত পরিচয় জানার পর তো আমার আরও সন্দেহ হল । ডাঃ ইমরান সাহেব ছাত্রলীগ নেতা থেকে শাহবাগের আন্দোলনে : রংপুর মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের ছাত্র ছিলেন ইমরান। ২০০৬-২০০৭ সালে রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করে তিনি। ২০০৮ সালে ইন্টার্নি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে তিনি ঢাকায় চলে আসেন এবং শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ডিপ্লোমা ইন এনেস্থেসিয়া ডিগ্রি নেন। বর্তমানে তিনি স্বাধীনতা চিকিত্সক পরিষদের কেন্দ্রীয় কমিটির একজন সদস্য। গত বিএমএ নির্বাচনে স্বাচিপের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেন ডা. ইমরান। তাইলে কি দাঁড়াল ! সরকারে নির্দেশে ওনার এই আন্দোলন ।

*** ওঁই মঞ্চ থেকে ঘোষণা আসল বঙ্গবীর কাদের সিদ্দিকি নাকি নব্য রাজাকার ! তাইলে ওনাদের সাথে একমত না হলে রাজাকার । আমার দেশ সম্পাদক মাহামুদুর রহমান, পিয়াস করিম , আসিফ নজরুল এর মত গুনি লোকদের হত্যার হুমকি । খালেদাকে জামাতের আমীর , ইসলামিক ১২ দল যারা ইসলাম রক্ষা নামে তাদের বিরুধে আন্দোলন করছে তাদেরকে জামাত পন্থি , হেফাতে ইসলাম কে জামাত এর অঙ্গ , রাজিব হত্যা ,অগ্রণী ব্যাংক এর লিফট মান হত্যা , ত্বকি হত্যা , সঙ্গীত শিল্পী বুলবুল এর ভাই এর হত্যা সব নাকি শিবির করছে । কিন্তু কিছু দিন পর আসল ঘটনা দেখা যায় অন্য।

*** আমার সর্বশেষ দ্বিমত হল তাদের যারা নেতৃত্ব দিচ্ছে তারা তোঁ এমনি নাস্তিক সংঘটন এর অনুসারী ।

তাদের এই নিস্তিকতা প্রচার করলে তারা আবার আস্তিক হয় ,হয় শহীদ !

সব আমার নিজের চিন্তা কিন্তু আমার মনে হয় রাজনীতি থেকে বাহির হইয়ে যদি আমার কথা গুলু পরেন তাইলে একমত হবেন আর না হলে আগের মত ।

"আসুন আমারা দেশকে দল এর চেয়ে বেশী ভালভাসি "

বিষয়: রাজনীতি

১৫০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File