অবৈধ প্রধানমন্ত্রী হাসিনা পুত্র জয়ের সাথে সম্পর্কের কারণেই কি সাকিবের এত আস্ফালন?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ০৫ জুলাই, ২০১৪, ০৮:২২:৪৩ রাত



ওয়েস্ট ইন্ডিজের স্থানীয় এক টুর্নামেন্টে বিসিবির অনুমতি ছাড়া খেলতে গিয়েছিল সাকিব। সামনে ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরকে কেন্দ্র করে জাতীয় দলের ট্রেনিংয়ের জন্য সাকিবকে দেশে ফিরে ক্যাম্পে যোগ দেয়ার নির্দেশ দেয়া হলে সাকিব নাকি দাপটের সাথে বলে দিয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএলে) খেলতে না দিলে বাংলাদেশ দলের হয়ে ওয়ানডে, টেস্ট খেলবেন না!

খবরটি পড়ে খুবই আশ্চর্য হয়েছি। জাতীয় দলের একজন খেলোয়াড় কি এধরনের কথা বলতে পারে? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের রুলস মানার অঙ্গীকার করার পরই একজনকে জাতীয় দলে নেয়া হয় এবং তার পিছনে কোটি কোটি টাকা খরচ করা হয়। তাহলে সাকিব এত দাপট দেখানোর সাহস করলো কিভাবে? কোথাকার কোন ঘরোয়া টুর্নামেন্টে খেলার জন্য জাতীয় দলে না খেলার হুমকি দেয় কোন সাহসে?

সাকিব কি নিজে নিজে সাকিব হয়েছে? এদেশের জনগণের কোটি কোটি টাকা ওদের পিছনে খরচ করা হয়েছে, তারপরই তারা সাকিব হতে পেরেছে। গরিব একটি দেশের খেলোয়াড়দের পিছনে এভাবে খরচ করা হয়েছে কারণ তারা দেশের পক্ষে খেলবে, দেশের সম্মান বাড়াবে। কিন্তু সাকিব কিনা এখন হুমকি দেয় প্রয়োজনে সে দেশের পক্ষে খেলবে না কিন্তু তাকে অন্যদেশের গিয়ে স্থানীয় লীগে খেলতে হবেই!

বিশ্বের আর কোন খেলোয়াড় কি এধরনের বলে বা বলেছে? দেশকে, দেশের ক্রিকেটকে, ক্রিকেটের আইনকে অমান্য করার এধরনের দুঃসাহস সাকিবের হয় কি করে?!

সাকিব ইদানিং উঠাবসা করে অবৈধ প্রধানমন্ত্রী হাসিনা পুত্র জয়ের সাথে। আওয়ামী লীগ বা তাদের বিভিন্ন সংগঠন আয়োজিত অনুষ্ঠানে সাকিবকে জয়ের সাথে একই টেবিলে দেখা যায়। এখানেই কি এসব দাপটের রহস্য? জয়ের সাথে সম্পর্ক আছে এ কারণেই কি সাকিব সবকিছুকে অমান্য করার সাহস দেখাচ্ছে? জয় ও তার মায়ের যেমন দেশের প্রতি কোন কমিটমেন্ট নেই, দায়িত্ববোধ নেই বরং তাদের সব কমিটমেন্ট ও দায়িত্ববোধ ভিন দেশের প্রতি। দেশ কোথায় গেল তার কোন চিন্তা নেই, নিজেরা ক্ষমতা দখল করে রেখে নিজেদের আখের গোছাতে পারলেই হলো! সাকিবও কি জয় থেকে সেই ধরনের ট্রেনিং ও শিক্ষা নিয়েছে? দেশের দরকার নেই নিজের আয় ঠিক থাকলেই হয়! সাকিব এখন জয়ের সাথে সম্পর্ক মেইনটেইন করে এরপর আর কে আছে যে তাকে আইন মানতে বলবে?! এ মানসিকতাই কি সাকিবের ভিতর তৈরি হয়েছে?!

বিষয়: বিবিধ

১৬২৫ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242028
০৫ জুলাই ২০১৪ রাত ০৮:২৫
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বিসিবি বলছে, খেলতে যাওয়ার আগে সাকিব কোনো অনুমতি নেননি। সাকিব বলছেন তিনি মৌখিক অনুমতি নিয়েছেন।
সাকিব অনুমতি ছাড়া কি করে যেতে পারলেন ? অনুমতি যদি আগে দেওয়া হয় তাহলে এখন কেন তাকে দেশে আসতে বলা হচ্ছে ?সাকিব যদি দেশের পক্ষে না খেলার হুমকি দেন তাহলে সাকিবকে আর দেশের পক্ষে না রাখাটাই কি ভালো নয় ?
242049
০৫ জুলাই ২০১৪ রাত ০৯:১০
ছিঁচকে চোর লিখেছেন : সব জায়গায় রাজনীতি খোজা ঠিক না। Shame On You Shame On You সাকিবের টাকার দরকার। না খেয়ে আছে। কিন্তু বিসিবি তা না বুঝে ওকে দোষারূপ করছে।
242075
০৫ জুলাই ২০১৪ রাত ০৯:৫৪
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
242092
০৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আইনত বিসিবির ছাড়পত্র ছাড়া ওয়েষ্ট ইন্ডিজ এর বোর্ড তাদের লিগে সাকিব কে খেলতে দিতে পারে না। কোন খুঁটির জোড়ে এই লাফ আল্লাহই ভাল জানেন।
242099
০৫ জুলাই ২০১৪ রাত ১১:২৩
আবু জারীর লিখেছেন : এর আগে ফ্যানদের ভালোবাসাকে পুজি করে একটা ছাগল ম্যাচ ফিক্সিং করেছে। এবার আরেকটা রাম ছাগল জাতিকে বৃদ্ধাঙ্গুলি দেখাল।
ধন্যবাদ।
242101
০৬ জুলাই ২০১৪ রাত ১২:০০
সন্ধাতারা লিখেছেন : It is a shame for national player!!
242215
০৬ জুলাই ২০১৪ সকাল ০৯:০১
রক্তলাল লিখেছেন : আপনারা ভোদাইরা চিলের পিছনে কান খুজতে দৌড়ান।

সাকিবকে মাত্র একটি অনুষ্ঠানে ভূল বুঝিয়ে ইচ্ছা করেই আওয়ামীরা তার গায়ে আওয়ামী লেবাস লাগাতে চায়। মূলত সাকিব আওয়ামী করেনা।

বরং সে আওয়ামী হোমড়া চোমড়াদের ববৃদ্ধাংগুলি দেখিয়েছে বলেই এখন তার বিরুদ্ধে অপপ্রচার।

সাকিবকে লোটাস কামালের পা ধরানো হয়েছিল।

ড. ইউনুসের মত আরেক বাংলাদেশী গর্বকে শেষ করে দিতে আওয়ামী কু্ত্তাদের উন্মত্ততা।


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File