ব্যাক্তিগত ভাবেও ইসলাম চর্চা নিষিদ্ধ করেছে শেখ হাসিনার অবৈধ সরকার?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৮ জুন, ২০১৪, ০৯:৫৬:৩০ রাত

ঢাকায় কুরআন তালিমের বৈঠক থেকে ছাত্রীসংস্থার ২৪জন ছাত্রীকে আটক!

ভারতীয় নগ্ন নায়িকাদের নিয়ে কনসার্ট করতে চান? বাংলাদেশের যে কোন স্থানে অনুমতি ছাড়া এমনকি অবৈধ প্রধানমন্ত্রী হাসিনার বাসস্থান গণভবনেও করতে পারবেন। কেউ কিছু বলবে না বরং হাসিনা নিজে সাঙ্গপাঙ্গ সহ উপস্থিত থেকে উৎসাহ দিবে!

কোন হোটেলে, বাসায় নারী-পুরুষ মিলে ইয়াবা, মদ নিয়ে পার্টি করতে চান? অবশ্যই পুলিশ, সরকার, সংস্কৃতি মন্ত্রণালয় সবাই তৈরি, দলবল সহ অংশগ্রহণ করে সফল করে তুলতে!

রাম-রাবন-সীতার কাহিনীর উপর একটি যাত্রার আয়োজন করতে চাই। ওহ তাই নাকি! এতো খুবই ভাল কাজ। যে কোন ধরনের সহযোগীতা করতে সংস্কৃতি ও ধর্মমন্ত্রণালয় আছে। প্লিজ অনুগ্রহ করে যোগাযোগ করুন!

একটি ইসলামী মাহফিল, আলোচনা সভা করতে চাই। অসম্ভব! এতো সংবিধান পরিপন্থী বিষয়! ধর্মনিরপেক্ষ বাংলাদেশের মহামতি হাসিনা সরকার তা কখনোই সহ্য করতে পারে না! এমনকি ঘরে বসেও তা করা যাবে না! ধর্মনিরপেক্ষ বাংলাদেশে ইসলামের আলোচনা! উফ্ অসহ্য!

এই হচ্ছে বর্তমান বাংলাদেশ! ৯০% মুসলমানের বাংলাদেশ! আওয়ামী লীগ ও তাদের পরজীবিরা সবসময় বলার চেষ্ঠা করে ধর্মনিরপেক্ষতাবাদ মানে ধর্মহীনতা নয়। এটা নাকি শুধু ধর্মকে রাষ্ট্র থেকে পৃথক রাখার নাম, ব্যাক্তিগত ভাবে ইসলাম পালনে নাকি বাঁধা নেই!

আসলে কি তাই? ধর্মনিরপেক্ষতাবাদ মানে ধর্মহীনতা নয়-এটি সঠিক হলেও হতে পারে। কিন্তু বাস্তবে মুসলিম সংখ্যাগরিষ্ট দেশে ধর্মনিরপেক্ষবাদ মানে ইসলামহীনতা। এখানে অন্য যে কোন ধর্মের যে কোন আচার, অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করা যাবে। কিন্তু ইসলামের নাম আসলেই নানা রকম বাঁধা তৈরি করা হবে। সেই সম্রাট আকবরের আমল থেকে নিয়ে তুরস্কের কামাল আতার্তুক, বাংলাদেশের শেখ মুজিব, হাসিনা সবাই একই।

এরপর ইসলামী দেশে ধর্মনিরপেক্ষতাবাদ শুধু ইসলামকে রাষ্ট্র থেকে পৃথক রাখে তা নয়, বরং ব্যাক্তিগত ভাবেও ইসলাম পালনে বাঁধা দেয়া হয়। ফলে দেখা যায় হাসিনার তথাকথিত ধর্মনিরপেক্ষ এ সরকারের আমলে সারাদেশে হিজাব, পর্দা বিরোধী প্রচারণা চালানো হয়, সকল ধরনের ধর্মীয় অনুষ্ঠান বলতে গেলে বন্ধ, দাঁড়ি, টুপি, হিজাব দেখলেই পুলিশ ও লীগের আচরণ এমন যে তারা সবাই অপরাধী বা জঙ্গী! এমনকি ঘরেও যদি কয়েকজন মিলে ধর্মীয় আলোচনা করে তাদেরকে জঙ্গী হিসেবে গ্রেফতার করা হচ্ছে, হয়েছে। তার সর্বশেষ নমুনা দেখা গেলো ঢাকার খিলগাঁও এর একটি বাসা থেকে ছাত্রীসংস্থার ২৬ ছাত্রীকে আটক করেছে পুলিশ। তাদের অপরাধ রমজানকে সামনে রেখে তারা ব্যাক্তিগত ভাবে কুরআন তালিমের মতো একটি ঘরোয়া বৈঠক করছিল!

চিন্তা করা যায় বাংলাদেশ আজ কোথায় দাঁড়িয়েছে?! ৯০% মুসলমানের দেশে ২৪জন ছাত্রীকে পুলিশ আটক করেছে কুরআনের তালিম করছিল বলে! তারা এই অনুষ্ঠানটি রাস্তায় নয়, হলে নয়, ক্লাবে নয় বরং একটি ব্যাক্তিগত মালিকানাধীন বাড়িতে করছিল। হাসিনা শেষ পর্যন্ত ঘরের ভিতরও ইসলাম চর্চা নিষিদ্ধ করেছে?!

এই কিছু দিন আগে টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ নিয়ে ঢাকা সহ সারাদেশে ফ্ল্যাশমবের নামে ব্যস্ত রাস্তা বন্ধ করে হঠাৎ নারী-পুরুষের নাচানাচিতে কি পুলিশ বা সরকার কখনও বাধাঁ দিয়েছিল? সেখান থেকে কি কাউকে আটক করেছিল? বরং দেখা গিয়েছে ট্রাফিক পুলিশ, র‍্যাব সহ অন্যান্য বাহিনীগুলো সবাই মিলে সেই নাচানাচি উপভোগ করছে! হাততালি দিয়েছে! সরকারী ভাবে মিডিয়ায় বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে ফ্ল্যাশমবকে উৎসাহিত করা হয়েছে।

ফ্ল্যাশমবের নামে নষ্টামিতে বাঁধা নেই, সুন্দরী প্রতিযোগীতার নামে অসভ্যতাতে বাঁধা নেই, অশ্লীল কনসার্টে বাঁধা নেই, বিভিন্ন হোটেল, বাসায় নানা নামে নানা স্টাইলে নারী-পুরুষের অশ্লীলতায় বাঁধা নেই, নৈতিকতা ধ্বংসের কর্মকান্ডে বাঁধা নেই, বাঁধা আছে শুধু ইসলামী অনুষ্ঠানে?। এমনকি বাসাবাড়িতে করলেও সেখানে বাধাঁ! ব্যাক্তিগত উদ্যােগে কারো বাসায় কুরআন শিক্ষার অনুষ্ঠান করলেও তাতেও হানা দেয় পুলিশ? সেখান থেকেও নারী-ছাত্রীদের আটক করা হয়?!

এর নামই ধর্মনিরপেক্ষতাবাদ? এর নামই স্বাধীনতার চেতনা? এ জন্যই বাংলাদেশ স্বাধীন হয়েছিল? হাসিনার মূল টার্গেট তাহলে ইসলামহীন বাংলাদেশ?! ৯০% মুসলমানের দেশে এই দুঃসাহস তার হয় কি করে? আর কতো অপমানিত হবার পর এদেশের মুসলমানদের হুশ হবে?!

বিষয়: বিবিধ

১৮১০ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

236359
১৮ জুন ২০১৪ রাত ১০:১০
হতভাগা লিখেছেন : বেলাল ফিলিপস্‌কে নাকি বয়ান করতে দেবে না ? ১৯-২৫ জুন তার লেকচার দেবার কথা । গুলশানের কোন এক রেস্ট হাউজে নাকি উনি এসেছেন ১৭ তারিখে।
১৮ জুন ২০১৪ রাত ১০:১৫
182877
পুস্পিতা লিখেছেন : বাংলাদেশে এখন বয়ান দিবে খাটি ধর্মনিরপেক্ষতাবাদী সানি লিওনরা! ধর্মনিরপেক্ষ সংবিধান, রাষ্ট্র, সরকার এখন বাংলাদেশে- এখানে বেলাল ফিলিপসরা অর্বাচীন!
236373
১৮ জুন ২০১৪ রাত ১০:৩৮
সিটিজি৪বিডি লিখেছেন : কোরআন-হাদীস চচা করাও কি না জায়েজ? আমরা কি মুসলিম দেশের নাগরিক? কাউকে গ্রেফতার করলেই বলা হয় জিহাদী বই সহ গ্রেফতার........জিহাদী বই বলতে কি বুঝায় সরকারকে কোনদিন ব্যখা দিতে শুনি নাই।
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
183141
পুস্পিতা লিখেছেন : ধর্মনিরপেক্ষতাবাদের নামে হাসিনা আসলে ইসলামকেই নিষিদ্ধ করতে চাচ্ছে।
236397
১৯ জুন ২০১৪ রাত ০১:০৬
দুষ্টু পোলা লিখেছেন : পোপন বৈঠক করেন ক্যান আপু?
১৯ জুন ২০১৪ রাত ০১:২৮
182955
সাদাচোখে লিখেছেন : নিতান্তই নিষ্পাপ ইমম্যাচূউরড প্রশ্ন! অবিকল 'আওয়ামী মুসলিম' শেখ হাসিনা টক শো হোস্টদের সম্বিৎ ফেরাতে ব্যবহার করেন।
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
183142
পুস্পিতা লিখেছেন : নিজের ঘরে কেউ কুরআন চর্চা করলে, কথা বললে তা গোপন বৈঠক হবে কেন? আবার কোন দলের অফিসেও বসে যদি কেউ বৈঠক করে তাকেও কি গোপন বৈঠক বলা যায়?
236414
১৯ জুন ২০১৪ সকাল ০৬:৫০
সন্ধাতারা লিখেছেন : People of Bangladesh has been deep and dump! What a shame!!
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
183143
পুস্পিতা লিখেছেন : জনগণকে জেগে উঠতে হবে।
236418
১৯ জুন ২০১৪ সকাল ০৭:৩৮
টাংসু ফকীর লিখেছেন : হাসু বু’র মাথা নষ্ট হয়ে গেছে৤ সে এখন নরেদ্র মোদীর প্রেমের কাঙ্গাল৤
236419
১৯ জুন ২০১৪ সকাল ০৭:৪৫
ইবনে হাসেম লিখেছেন : এ ব্যাপারে মুসলিম উম্মাহ এর ঐক্যবদ্ধ প্রতিবাদ এবং কার্যকর কর্মপন্থা নিয়ে এগুনো প্রয়োজন। আল্লাহ আমাদের সবাইকে এখন দ্বীনের কারণে ঐক্যবদ্ধ করে দিন, প্রভূ হে..
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৪
183144
পুস্পিতা লিখেছেন : কখন যে মুসলমানরা ঐক্যবদ্ধ হবে...!
236431
১৯ জুন ২০১৪ সকাল ০৯:২০
ইমরান ভাই লিখেছেন : বাংলাদেশে মুসলিম বাস করে না বাস করে অমুসলিমরা তাই এতে কারো মাথা ব্যাথা নাই।
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৫
183145
পুস্পিতা লিখেছেন : মুসলমানরা সচেতন নয় বলেই হাসিনা ইসলামের বিরুদ্ধে অবস্থায় নেয়ার এত দুঃসাহস দেখাচ্ছে।
236492
১৯ জুন ২০১৪ দুপুর ০১:৩২
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : পবিত্র কুরআনে বর্ণিত অাছে, "আল্লাহ যখন কোন সম্প্রদায়কে ধ্বংস করার ইচ্ছা করেন তখন তাদের পাপীষ্ঠদেরকে আরো বেশী অন্যায় কাজে উদ্ধুদ্ধ করে দেন। এরপর অন্যায় করতে করতে যখন তারা দিশেহারা হয়ে যায় তখনই আসে চুড়ান্ত গজব।"

তাই সময় থাকতে সাবধান!
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৬
183146
পুস্পিতা লিখেছেন : পাপিষ্ঠদের প্রতিরোধে কেন মানুষ জেগে উঠছে না?!
236497
১৯ জুন ২০১৪ দুপুর ০২:০৪
আব্দুল গাফফার লিখেছেন : ইসলাম নিয়ে আলোচনা করলেই বালের চুলকানি শুরু হয়ে যা. আসলে এদের চুলকানি রোগ আছে ।
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৬
183148
পুস্পিতা লিখেছেন : আওয়ামী লীগ যে বাস্তবেই ইসলাম বিরোধী তা এবার নিয়মিত প্রমাণ করে চলেছে...
১০
236643
২০ জুন ২০১৪ রাত ১২:১৮
আবদুল্লাহ বাংলাদেশী লিখেছেন : খুব খারাপ কাজ করলো সরকার। কয়েকদিন পর মুসলিম ধরে ধরে রাস্তায় পিটিয়ে মারবে কোন কথা নাই, জিজ্ঞেস করবে নাম কি? যখনই মুসলিম নাম বলবে তখনই পিটাতে পিটাতে মেরে ফেলবে। আমি নিজের জন্য চিন্তা করিনা কিন্তু সম্মানীয়ার জন্য চিন্তায় ঘুম হারাম।
২১ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪১
183779
পুস্পিতা লিখেছেন : মুসলমানরা কি এখনও জেগে উঠবে না?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File