প্রভু, ছোট্ট এই প্রদীপটি যদি নিভে যায় তাহলে অনৈতিকতার অন্ধকারে আলো জ্বালানোর মতো আর কেউ থাকবে না...

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৭ জুন, ২০১৪, ১১:১৪:৫৬ রাত



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। তার সাথে পরিচয় ওর বড় বোনের মাধ্যমে। সে আজ দুপুরে কথা বলছিল। আপু, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিবিরের একছাত্রকে নৃশংস ভাবে আক্রমণ করে পা বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে, খবরটি কি পেয়েছেন?

হ্যাঁ, গতকাল সন্ধ্যায় পেয়েছিলাম।

আপনি তো সবসময় লিখেন। কি নৃশংস ও ভয়াবহ ভাবে পঙ্গু করে দিল একজন ছাত্রকে, এ বিষয়ে আপনি কিছু লিখলেন না?!

আসলে মেডিকেল থেকে বাসায় ফিরে খবরটি পেয়েছিলাম এবং ছবি সহ স্যোশাল মিডিয়ার কয়েকটি লিংকও দেখেছি। মন খুবই খারাপ হয়ে গিয়েছিল তাই লিখতে গিয়েও লিখতে পারিনি। বারবার সেই ছাত্রটির বিচ্ছিন্ন পা চোখের সামনে ভেসে উঠছিল। ছবি দেখার পরপর আম্মাকে বলেছি, আম্মা দোয়া করবেন শিবিরের একটি ছেলের খুবই ভয়াবহ অবস্থা। কুপিয়ে পা বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

কি বলিস? কোথায়?

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। পুলিশ, শিক্ষক, শিক্ষার্থী সবার সামনে তাকে কুপিয়েছে ছাত্রলীগ।

ছবি দেখে আম্মা, ভাবী সহ আমরা কেউই চোখের পানি ধরে রাখতে পারিনি। আজ সারাদিন খবর নেয়ার চেষ্ঠা করেছি, ছাত্রটির সর্বশেষ অবস্থা জানার। কিছুটা স্থিতিশীল বলে জানলাম। তবে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও আনতে পারবে কিনা তা জানতে পারিনি কারণ যারা কুপিয়েছে সেই সন্ত্রাসীদেরকে গ্রেফতার না করে আহত ছাত্রটিকেই নাকি কয়েকটি মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ নামের কীটগুলো!

ছাত্রটির কথা চিন্তা করছি, কি কঠিন সিদ্ধান্তই না তারা নিয়েছে এই দুনিয়ার জীবনে। শিবিরের এই ছাত্রগুলো চাইলেই ইয়াবা, নারী, অশ্লীলতা, নেশা, ছিনতাই, টেন্ডারবাজি ইত্যাদি নিয়ে পড়ে থাকতে পারতো এবং খুব সহজেই তথাকথিত আনন্দের জীবন পরিচালনা করতে পারতো। কিন্তু তারা এসবকে এড়িয়ে গিয়ে এক কঠিন পথের যাত্রী হয়েছে শুধুমাত্র এদেশকে নৈতিকতার আলোতে আলোকিত করার এক দুঃসাহসিক লক্ষ্য নিয়ে। বারবার ভাবতে থাকি ওদেরকে নিয়ে। বিগত ৫/৬ বছরে ওদের ত্যাগ, সাহস এদেশের মানুষ একদিন অবশ্যই বিবেচনা করবে। ওদের রক্ত একদিন কথা বলবে। এই ধরনের অনেক কিছু চিন্তা করছি, কিন্তু মনকে কোন ভাবেই সান্ত্বনা দিতে পারছি না। কি বলবো, কিভাবে বলবো তা বুঝতে পারছি না। তবে প্রতিটি নামাজের পর যখন ওদের কথা চিন্তা করি, তখন বদর যুদ্ধের দিন অংশগ্রহণকারী সাহাবীদের উদ্দেশ্য করে রাসুল (সাঃ) করা দোয়াটি মনে ভেসে উঠে। ‘প্রভু, মুসলমানদের এই ছোট্ট দলটি যদি আজ শেষ হয়ে যায়, তাহলে এই দুনিয়ার বুকে ইবাদতের জন্য আর কেউ অবশিষ্ট থাকবে না। সুতরাং আপনি আপনার সেই সাহায্য অবতরণ করুন, যা দেয়ার অঙ্গীকার আপনি আমার সঙ্গে করেছেন।’

গত ৫/৬ বছর ধরে নিয়মিত এই কামনাটি করে আসছি। প্রভু, বাংলাদেশে শিবির নামের এই ছোট্টদলটি যদি নিশ্চিন্ন হয়ে যায় তাহলে ধর্মনিরপেক্ষতাবাদের বিপরীতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ইসলামের নাম নেয়ার মতো আর কাউকেই হয়তো পাওয়া যাবে না। চরম অনৈতিকতার ভিতরেও যে ছোট্ট একটি প্রদীপ এখনো জ্বলে আছে তা তুমি নিভিয়ে দিও না। তুমি ওদের সাহায্য করো।

বাংলাদেশ আজ কোন মানবিক ভুখন্ডের নাম নয়। আওয়ামী নামের হায়েনাদের কবলে পড়ে এটি পুরোপুরি জংলীরূপ ধারণ করেছে। এখানে মানুষের জীবন, সম্মানের কোন দাম নেই। হাসিনার বাংলাদেশে দাম আছে শুধু আওয়ামী লম্পটদের। ভয়ংকর অবস্থা। এই ধরনের অমানবিক ও নৃশংস হতে পারে মানুষ? না মানুষ পারে না। কিন্তু লীগ নামের পশুগুলো পারে। হাসিনা নামের ডাইনী পারে। সে কারণে হাসিনা সারাদেশে সন্ত্রাসের ওপেন লাইসেন্স দিয়ে দিয়েছে তার বাহিনীগুলোকে। রক্তের হোলি খেলা চলছে প্রতিটি প্রান্তে। সেই হোলি খেলায় প্রধান অনুঘটক হয়েছে আইনশৃংখলা বাহিনীগুলো। কি র‍্যাব, কি পুলিশ, কি বিজিবি, কি সেনাবাহিনী! সবাই সবাই যেন দাঁড়িয়ে পড়েছে এদেশের জনগণের বিরুদ্ধে। তাদের একমাত্র কাজ ও দায়িত্ব সন্ত্রাসী ও খুনিদের পাহারা দিয়ে নৃশংসতা চালিয়ে যেতে সহযোগীতা করা। এক চরম পরিণতির দিকে যাচ্ছে দেশ। নৈতিকতার বিরুদ্ধে অনৈতিকতার চুড়ান্ত যুদ্ধ মনে হয় শুরু হবে।

এই যুদ্ধে ঠিকে থাকা সাধারণ ও দূর্বল নৈতিকতার কোন মানুষের পক্ষে সম্ভব নয়। পারবে শুধু রাসেলদের মতো সবকিছুর বিপরীতে যারা দাঁড়িয়ে যাওয়ার চরম সাহস রাখে। পা কাটবে, হাত কাটা যাবে এমনকি জীবনটিও চলে যাবে। কিন্তু রাসেলদের মতো নৈতিক শক্তি সম্পন্নরা দৃঢ় ভাবে দাঁড়িয়ে থাকবে এবং সময়ের ব্যবধানে আওয়ামীরা, ধর্মনিরপেক্ষতাবাদীরা পরাজিত হবেই। কাটা পা নিয়েই রাসেলরা দৃঢ়তার সাথে এগিয়ে যাবে সেই সত্যের পানে যার আলোতে পুরো দেশকে আলোকিত করার সিদ্ধান্ত নিয়েই তারা এ পথে নেমেছিল।

প্রভু তুমি তাদের সহায় হও। এই পথের পথিকদের সাহায্যের অঙ্গীকার আপনি নিজেই করেছেন। বাংলাদেশ আসলেই চেয়ে আছে ওদের দিকে। আলোর পথের যাত্রীদের জন্য আপনিই যথেষ্ঠ। শেখ মুজিব, ফিরাউন, উতবা, শায়বা নামের স্বৈরাচাররা সময়ের ব্যবধানে পরাজিত হয়েছে নির্মূল হয়েছে, হাসিনাও হবে। ইতিহাসের পরিণতি কেউ ঠেকাতে পারবে না।

বিষয়: বিবিধ

২৭৫৩ বার পঠিত, ৫৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

236000
১৭ জুন ২০১৪ রাত ১১:২৬
ভিশু লিখেছেন : এত্ত নৃশংস-ঘৃণ্য একটি ঘটনা!!!
আর যেভাবে হৃদয়-স্পর্শী করে লিখেছেন, আর পারি নাহ!
১৭ জুন ২০১৪ রাত ১১:২৭
182517
পুস্পিতা লিখেছেন : একটি পরিবর্তনের আশায় আছে পুরো জাতি...
236001
১৭ জুন ২০১৪ রাত ১১:২৮
জোনাকি লিখেছেন : আল্লাহ্‌ তুমি সহায় হও।
১৭ জুন ২০১৪ রাত ১১:৩২
182529
পুস্পিতা লিখেছেন : আমীন...
236003
১৭ জুন ২০১৪ রাত ১১:৩৮
ওয়াচডগ বিডি লিখেছেন : আসলে জীবনটাই বোধহয় এরকম। কোথাও কোন ঘটনা ঘটে, সে ঘটনার রেশ আমাদের শয়নকক্ষ পর্যন্ত চলে আসে। আমরা উদ্বেলিত হই, উৎকণ্ঠায় থাকি, রাগ করি, ক্ষোভ ও প্রতিবাদে ফেটে পরি। এক ফাঁকে নতুন কোন ঘটনা ঘটে। ধীরে ধীরে ভুলে যাই আগের ঘটনা। রাগ, ক্ষোভ অথবা প্রতিবাদ থিতিয়ে আসে এবং দুহাত বাড়িয়ে নতুন উদ্যমে এগিয়ে যাই সামনের দিকে। মনুষ্যত্বের দাঁড়িপাল্লায় দাঁড় করিয়ে বিচার করলে সবই স্বাভাবিক মনে হবে। চাইলে এ নিয়ে আমরা গর্ব করতে পারি। সভ্য সমাজের সবকটা উপাদান আমাদের রক্তে।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:১৪
182758
পুস্পিতা লিখেছেন : মানবতার চরম লঙ্ঘনের সময় মানুষকেই জেগে উঠতে হবে। তা যদি না হয় তাহলে এই পৃথিবী আসলে মানুষের বাসযোগ্য থাকবে না। কিন্তু এদেশের মানুষ কেন জানি না কেমন যেন ঝিমিয়ে আছে।
236004
১৭ জুন ২০১৪ রাত ১১:৪০
সালাম আজাদী লিখেছেন : পরিবর্তন করবে কে? সবাই এখন কম্প্রমাইজ নিয়ে আলোচনা করে যাচছে
১৮ জুন ২০১৪ রাত ১২:২৩
182558
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ডকট্রিন অব নেসেচেরীর সূত্র ধরে যে কোন সময় যেকোনো কিছু একটা ঘটে যাওয়া বিচিত্র কিছু নয়। যা এ মুহুতের্র ষোল কোটি মাসের প্রবল এবং একমাত্র চাওয়া।
১৮ জুন ২০১৪ রাত ১২:২৬
182564
সত্যলিখন লিখেছেন : আপিনি আমি আমরা সবাই মিলে এই সমাজ কে সোনালী সমাজ উপহার দেবো ইনশাল্লাহ । তাগুতের সাথে কোন কম্প্রমাইজ নেই ।
"তোমরা দুর্বল হয়ো না এবং সন্ধির জন্য আহ্বান করো না৷ তোমরাই বিজয়ী থাকবে৷ আল্লাহ তোমাদের সাথে আছেন৷ তিনি তোমাদের আমল কখনো নষ্ট করবেন না৷"
সুরা মুহাম্মাদ ৩৫
১৮ জুন ২০১৪ রাত ০৩:২২
182607
সালাম আজাদী লিখেছেন : সত্যলিখন, আপনি আবার কেডা, হাতি ঘোড়া গেল তল, ভেড়া বলে কত জল!!
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:১৮
182759
পুস্পিতা লিখেছেন : কম্প্রোমাইজের নানারকম কথা শুনি, কিন্তু আসলে তা কত সিরিয়াসলি চলছে তা বুঝতে পারি না। আওয়ামী লীগের সাথে কম্প্রোমাইজের আলোচনা শুনলে আমার এক প্রাইমারী স্কুল শিক্ষকের কথা মনে পড়ে। আর্মি আসার ভয়ে ২০০৮ সালের নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে তিনি বলেছিলেন, "জামায়াতের বুঝা উচিত আর্মি জামায়াতের জন্য আওয়ামী লীগের চেয়ে হাজার হাজার গুন ভাল।"

তাই রাজনৈতিক যে কোন সিদ্ধান্ত নেয়ার আগে আরো অনেক অনেক চিন্তা করা উচিত এবং এমন সিদ্ধান্ত নেয়া উচিত তা দূরদর্শী হবে এবং ভবিষ্যতের জন্য ভাল হবে।
১৯ জুন ২০১৪ রাত ০১:৩৯
182957
সত্যলিখন লিখেছেন : আপনি আমাকে চিনবেন না ,কারন আপনার বয়স এখন আমাকে চিনার মত হয় নাই । তাও বলি আমি দুরের কেউ নয় আমি ,ইসলামের প্রথম শহিদ সুমাইয়া রআঃ উত্তর সুরী। যারা মৃত্যু কে হাসি মুখে বরন করে তাও অন্যায়ের কাছে মাথা নত করবে না । আমি সেই প্রথম আল্লাহর ও রাসুল সা প্রেমে পাগল হওয়া ইসলাম গ্রহন কারীনি ও আল্লাহর সালাম প্রাপ্ত হওয়া খাদিজার উত্তরসুরী। চিনে চেন এই বার আমি কে ?
236007
১৭ জুন ২০১৪ রাত ১১:৫৮
ছিঁচকে চোর লিখেছেন : জামাত শিবিরকে মন থেকে অপছন্দ করলেও গতকালের বর্বর ঘটনায় ছেলেটার এই অবস্থা দেখে আমার কেমন যেন হঠাৎ চোখের কোণায় একটু জল অনুভব করলাম। গভীরভাবে আজ অনুধাবন করলাম কিসের মোহে তারা এতটা কণ্টকাকীর্ণ পথ পাড়ি দিচ্ছে। কিসের আশায়। আপনার অনেক লেখায় বিরোধীতা করছি কিন্তু আজ কেমন যেন বিরোধীতা করতে পারলাম না। Sad Sad ছেলেটির করুণ অবস্থা দেখে আমি সত্যি সত্যি দুঃখিত ও লজ্জিত।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:১৯
182760
পুস্পিতা লিখেছেন : জনমানুষের সচেতনতা, প্রতিবাদ একান্ত প্রয়োজন এই ধরনের নৃশংস ঘটনা প্রতিরোধে।
236014
১৮ জুন ২০১৪ রাত ১২:২১
সত্যলিখন লিখেছেন : "হে ঈমানদানগণ! সবরের পথ অবলম্বন করো, বাতিলপন্থীদের মোকাবলায় দৃঢ়তা দেখাও,১৪১ হকের খেদমত করার জন্য উঠে পড়ে লাগো এবং আল্লাহকে ভয় করতে থাকো৷ আশা করা যায়, তোমরা সফলকাম হবে৷" আলে ইমরান ২০০



১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২১
182761
পুস্পিতা লিখেছেন : আশা করি সত্য পথের যাত্রীরা ধৈর্য্য ও দৃঢ়তার সাথে পথ চলবে।
236019
১৮ জুন ২০১৪ রাত ১২:৪৫
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : গোপন সূত্রের বরাতে হুনলাম মহাঘৃনিত শয়তান মশাই নাকি তার যাবতীয় অাকাম কুকামের প্রতিযোগীতায় এক বাঙাল ডাইনীর সাথে হার মেনে রনে ভঙ্গ দিছে? এ সাফল্যর কারণে ডাইনীকে শয়তানের পোস্টে নিয়োগ দেয়া হয়েছে। এ পোস্টে নিয়োগ পাওয়ার কৃতজ্ঞাস্বরূপ বাংলাদেশকে জাহান্নামের শাখা কায্যর্লয়ে উন্নীত বেশ কয়েকটি ধাপ সফলভাবে অতিক্রম কইরবার হারছে?
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৩
182762
পুস্পিতা লিখেছেন : সাধারণ মানুষও আসলে এরকম মনে করছে...
236020
১৮ জুন ২০১৪ রাত ১২:৫৮
রিফায়েত বিন কবির লিখেছেন : রক্তের আলোয় হলেও আলোকিত হবে আঁধার দূর হবে । রক্ত একদিন কথা বলবে ।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৩
182763
পুস্পিতা লিখেছেন : এই রক্ত বৃথা যাবে না। কখনও যায়নি।
236022
১৮ জুন ২০১৪ রাত ০১:০০
পাহারা লিখেছেন : আসলে আল্লাহর পথে আহ্বান করাই তাদের ওপরাধ।তবে শহিদ্দের রক্ত একদিন বাংলার জমিনে কথা বলবে এই আশায় পথ চেয়ে আছি।watch?v=Q-qnBr3MLs0
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৪
182764
পুস্পিতা লিখেছেন : অবশ্যই এই রক্ত কথা বলবে...
১০
236028
১৮ জুন ২০১৪ রাত ০১:১৩
আফরা লিখেছেন : তারা কি মানুষ নাকি খবিশ এত্ত নৃশংস-ঘৃণ্য কাজ করে কিভাবে !!
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৪
182768
পুস্পিতা লিখেছেন : না, তারা মানুষ নয়, তারা আওয়ামী লীগ!
১১
236033
১৮ জুন ২০১৪ রাত ০২:০৩
ভিশু লিখেছেন : এই পা-কাটা সোনার বাংলার জন্যই কি মুক্তিযুদ্ধে আমার বাবার পায়ে গুলি লেগেছিলো?!
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৪
182769
পুস্পিতা লিখেছেন : এই প্রশ্নই তো এখন পুরো জাতির...
১২
236043
১৮ জুন ২০১৪ রাত ০৩:৪১
দিগন্তে হাওয়া লিখেছেন : হে আল্লাহ হেফাজত করুন, আমিন...
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৪
182770
পুস্পিতা লিখেছেন : আমিন...
১৩
236053
১৮ জুন ২০১৪ রাত ০৪:৪৫
সন্ধাতারা লিখেছেন : Cruelty is going to be happening one after another but nobody is opening their mouth, just few of them! May Allah blesses those who are being tortured for the sake of Allah.
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৫
182771
পুস্পিতা লিখেছেন : জনগণ যদি এভাবে নিশ্চুপ থাকে তবে এজাতির চরম পতন আর কেউ ঠেকাতে পারবে না...
১৪
236055
১৮ জুন ২০১৪ সকাল ০৫:১৫
সাদাচোখে লিখেছেন : সরকার প্রধানের অপ্রকৃতস্থ অবস্থা লালিত পালিত হয়ে বদ্ধ উন্মাদনায় সর্বত্র ছড়িয়ে পড়েছে - সাধারন মানুষ তার বিষবাস্পের ক্রিয়া প্রতিক্রিয়ায় বাকহারা, বোধহীন, নির্জীব দাসানুদাসে পরিনত হয়েছে।

ভাবছি ইসলাম কি আসলেই আমাকে অতটা ধৈর্য ধরতে বলেছে - যে, দুনিয়ায় একের পর এক ফ্যাসাদ সৃষ্টিকারী বিস্ট গুলোকে বিচারের লুফ এড়িয়ে যেতে দেওয়া যথার্থ বলে বিবেচিত হবে?

কোরআন-হাদিস কি আমাকে অন্য কোন বিকল্প দেয়নি?

আল্লাহ আমাদেরকে গাইড করুন, সত্য জানার ও বোঝার তৌফিক দিন এবং ইসলামের পথে আমাদের সিদ্ধান্ত নেবার শক্তি আরো বাড়িয়ে দিন।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৬
182772
পুস্পিতা লিখেছেন : আমীন...
১৫
236056
১৮ জুন ২০১৪ সকাল ০৬:২০
তহুরা লিখেছেন :

১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৬
182773
পুস্পিতা লিখেছেন : ভয়াবহ জালিমের কবলে পড়েছে দেশ...
১৬
236057
১৮ জুন ২০১৪ সকাল ০৬:২৩
তহুরা লিখেছেন :
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৭
182774
পুস্পিতা লিখেছেন : জনগণ যদি সুযোগ পায় শুধু হাসিনার ছবিকে নয় স্বয়ং শেখ হাসিনাকেও এভাবে পায়ের নিচে মাড়াতে চাইবে।
১৭
236065
১৮ জুন ২০১৪ সকাল ০৮:২৯
আল সাঈদ লিখেছেন : একটি পরিবর্তনের আশায় আছি। আল্লাহ আমাদের সহয়তা করুন।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৭
182775
পুস্পিতা লিখেছেন : অবশ্যই পরিবর্তন হবে...
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:৫৪
182788
সাদাচোখে লিখেছেন : ইনশাল্লাহ
১৮
236081
১৮ জুন ২০১৪ সকাল ১০:১৮
egypt12 লিখেছেন : আমাদের এসব হায়েনাদের একদিন আমাদের পরবর্তী প্রজন্ম ধিক্কার দেঃ(; তেমন করে যেভাবে ফেরাউন, নমরুদ, বুশদের সভ্য মানুষেরা ধিক্কার দিয়ে থাকে :(

আর এসব ধিক্কাররের প্রতিটি শব্দ এসব পশুদের কবরকে করবে আজাবে আজাবে পরিপূর্ণ :(
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৮
182776
পুস্পিতা লিখেছেন : পৃথিবীতেও ওদের চরম পরিণতি অপেক্ষা করছে...
১৯
236124
১৮ জুন ২০১৪ দুপুর ১২:৫১
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : এই বর্বরতার শেষ হবে অতি নিকটেই ইন্সাআল্লাহ । মজলুমদের উপর অত্যাচার যত বেশি ,আল্লাহর সাহায্য তত নিকটে, ইন্সাআল্লাহ এই রক্তভেজা লাল বর্ন নিয়েই বাংলাদেশে ইসলামের পতাকা উড়বে ।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৮
182777
পুস্পিতা লিখেছেন : ইনশাআল্লাহ...
২০
236128
১৮ জুন ২০১৪ দুপুর ০১:০৪
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : এটা কোনো মানুষের কাজ বলে আমার মনে হয় না। কাজেই যে বা যারা এটা করেছে তারা জানোয়ারের চেয়েও নীচ।
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৮
182778
পুস্পিতা লিখেছেন : আওয়ামী লীগ তো আসলেই জানোয়ারের চেয়ে নীচ...
২১
236173
১৮ জুন ২০১৪ দুপুর ০২:৫৫
নূর আল আমিন লিখেছেন : এগুলো নৃসংসতা নয় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:২৯
182779
পুস্পিতা লিখেছেন : এসবের জন্য শেখ মুজিবের পতন হয়েছে শেখ হাসিনারও হবে...
১৮ জুন ২০১৪ বিকাল ০৫:৪৫
182784
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আমি মনে প্রাণে কারো ক্ষতি চাই না। তবে অবস্থা দৃষ্টে মনে হচ্ছে খুব জঘন্য ভবিষ্যত অপেক্ষা করছে কারো কারো জন্য্।
২২
236256
১৮ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:০৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জালিম করে কয় আর আল্লাহর গজব কি জিনিস সেটা দেখা যায় হায়েনার আওয়ামীলীগকে দেখলে
১৮ জুন ২০১৪ রাত ১০:০০
182869
পুস্পিতা লিখেছেন : পরিণতি ওদের ভোগ করতে হবে।
২৩
236314
১৮ জুন ২০১৪ রাত ০৮:৩০
আবু আশফাক লিখেছেন : আমিন।
১৮ জুন ২০১৪ রাত ১০:০০
182870
পুস্পিতা লিখেছেন : আমীন...
২৪
236428
১৯ জুন ২০১৪ সকাল ০৮:৪৮
আয়নাশাহ লিখেছেন : লেখাটা গতকাল পড়েছি কিন্তু মন্তব্য লেখার মতো শক্তি পাইনি। এখনো শক্তি নাই। এ কেমন বর্বরতা, কেমন পৈশাচিকতা, কেমন পরতিষোধ? শিক্ষাঙ্গনের ভেতর জনসমক্ষে এমন কাজ করেও তারা জামাই আদরে আছে আর সে পা হারিয়ে এখন অনেক গুলো মামলায় গ্রেফতার।
হায় মানবতা, হায় সভ্যতা। ধীক, ধীক এই সভ্যতাকে, ধীক এই দেশের শিক্ষিত তথাকথিত বুদ্ধি জীবী নামক কুলাঙ্গার দেরকে। ধীক সাংবাদিক, মিডিয়া, আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাষনের চেয়ারে বসা পা চাটা কুত্তা গুলোকে। দেশে কি একটা মানুষও নাই? আসলেই এই দেশে কোনো মানুষ নাই। সবাই অমানুষ। সবাই।
১৯ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৩৯
183139
পুস্পিতা লিখেছেন : এত অনাচারের পরও ঢাকা কেন্দ্রীক মানুষের চুপচাপ থাকা দেখে আসলেই মনে হয় এদেশে যেন আর কোন মানুষ নেই!
২৫
236927
২০ জুন ২০১৪ রাত ০৯:৫১
অজানা পথিক লিখেছেন : হে আল্লাহ! আমাদের এই জালিম শাষিত জনপদ থেকে বের করে নাও
২১ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
183780
পুস্পিতা লিখেছেন : মুসলমানদের জেগে উঠতে হবে।
২৬
238058
২৩ জুন ২০১৪ রাত ০৮:২১
মোস্তাফিজুর রহমান লিখেছেন : আমি ঘটনার পর থেকে রাসেল ভাই সংশ্লিষ্ট কোন পোস্টে (ব্লগ/ ফেবু) মন্তব্য করিনি শুধু নিরবে শেয়ার করতাম। কারণ মন্তব্য করার মত ভাষা খুজে পাইনা। আর সেই ভাইগুলোর জন্য দোয়া করি যাদের সাথে আমার কোন রক্তের সম্পর্ক নাই, কোনদিন দেখিনি কিন্তু তাদের কষ্টে সমান কষ্টই অনুভব করি।
২৭
247240
২২ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
বুড়া মিয়া লিখেছেন : হুম

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File