নাচিয়ে হবো, শাওন হবো, হুমায়ুন পাবো, এরপর আমায় আর ঠেকায় কে?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৪ মে, ২০১৪, ১০:৩৪:৫৮ রাত



আরে জীবনে প্রতিষ্ঠিত হতে লেখাপড়া লাগে নাকি?! নাহ্ লেখাপড়া, জ্ঞানঅর্জন এসব পুরোনো ধ্যানধারণা! পরীক্ষা দিব ফেইসবুক থেকে প্রশ্ন সংগ্রহ করে। দেশ ডিজিটাল হয়েছে অথচ পরীক্ষার প্রশ্নপত্র উত্তর সহ কয়েকসপ্তাহ আগে থেকে ফেইসবুকে পাওয়া যাবে না তা কি হয়?! অসম্ভব, তা না হলে ডিজিটালের অর্জন কোথায়?! জিপিএ-৫ ঘরে এসে দিয়ে যাবে এসবের জন্য কষ্ট করতে হয় নাকি?!



এখন সময় নানারকম শরীর প্রদর্শনের প্রতিযোগীতায় অংশগ্রহণ ও জয়ী হওয়া। তাই প্রয়োজন নাচের ক্লাসে, গানের কোচিংয়ে ভর্তি হওয়া। ওফ কি কঠিন প্রতিযোগীতা হয় সেখানে। ৫৫ হাজার জন থেকে মাত্র একজন নির্বাচিত হবে! চিন্তা করা যায় কি কঠিন অবস্থা! বছরের ৩৬৫দিনই তো এখন হয় নাচ, গান চর্চায় পড়ে থাকতে হবে। তাহলেই না এই ধরনের কঠিন প্রতিযোগীতায় উত্তীর্ণ হওয়া, ওহ না, অংশ গ্রহণের সুযোগ পাওয়া যায়! আর একবার উত্তীর্ণ হলেই গাড়ি-বাড়ী-নারী-পুরুষ সব সব পাওয়া যায়! শুধু কি পাওয়া যায়, সবকিছু পিছে পিছে ঘুরতে থাকে!

এতকিছুর পর স্কুল, কলেজের পড়ালেখা করার সময় কোথায়?! তাই তো আমাদের দেশের প্রগতিশীল সরকার পরীক্ষার প্রশ্নপত্র উত্তরসহ ডিজিটাল আকারে শিক্ষার্থীদের মোবাইলে পৌঁছিয়ে দিচ্ছে! লেখাপড়া ছেড়ে সবাই নাচুনে হবে, নাচিয়ে হবে, গায়িকা হবে, মডেল হবে, নায়িকা হবে আরো কতকিছু! জীবনের উন্নতি কেউ আর ঠেকাতে পারবে না! আর নায়িকা, গায়িকা, নাচুুনে হওয়ার জন্য নিশ্চয় লেখাপড়া লাগেনা! তাই কেন এত কষ্ট করতে যাবো?! সেখানে দরকার শরীর প্রদর্শনীর কলাকৌশল, আর তা তো আয়োজকরাই শিখিয়ে দিচ্ছে! যে যত তারাতারি যত বেশি শিখতে পারবে সে হবে সেরা! ৫৫ হাজার থেকে এবার মাত্র একজন হয়েছে, তাতে কি?! বাকী ৫৪৯৯৯জনকে আরো চেষ্ঠা পুরো বছর ধরে চালিয়ে যেতে হবে! ওই ৫৪৯৯৯ সাথে প্রতিবছর একই সংখ্যা বা আরো বেশি করে যোগ হবে, এভাবে চলতে থাকবে, চলতে থাকবে! সার্বক্ষণিক ভাবে নাচ-গান নিয়ে পড়ে থাকতে হবে এবং মনে রাখতে হবে হাল ছেড়ে দিলে চলবে না, জীবনে সাফল্য চাইলে সকল টিনএজারের কাজই হতে হবে শুধু নাচ-গান নিয়ে পড়ে থাকা!

ওহ হ্যাঁ, এভাবে নাচিয়ে, নায়িকা ইত্যাদি হওয়ার পর আর পিছন ফিরে থাকতে হবে না, শুধু প্রযোজক, পরিচালক, নির্মাতাদের খুশি রাখতে হবে এবং সাফল্য ঘরের ভিতরে চলে আসবে। এবার নাচিয়ে হবো, শাওন হবো, হুমায়ুন পাবো, নূহাশপল্লী পাবো, কে আর ঠেকায় আমার উন্নতি! আর হুমায়ুন পেতে হলে তো আর সহজে পাওয়া যায়না, গুলতেকিনদের ঘর ভাংতে হয়, এভাবে একদিকে চলবে ঘরভাঙ্গা, অন্যদিকে চলবে আনন্দের লীলাখেলা!

একদিকে চলছে জিপিএ-৫ এর জোয়ার, অন্যদিকে প্রশ্নপত্র উত্তর সহ ঘরে পৌঁছিয়ে দেয়া! এদেশের আর লেখাপড়ার প্রয়োজন নেই! লেখাপড়া যখন করতে হচ্ছেনা তখন নূতন প্রজন্মকে কিছু কাজ তো দিতে হবে নাকি?! তাই বিভিন্ন কর্পোরেট হাউজ, মিডিয়া, প্রতিষ্ঠান শুরু করেছে বিভিন্ন নামে সুন্দরী প্রতিযোগীতা, নায়িকা, গায়িকা, নাচুনী প্রতিযোগীতা! গ্রাম থেকে নিয়ে রাজধানী পর্যন্ত চলছে সেই ধরনের প্রতিযোগীতায় ঢেউ! সেই ধরনের একটি প্রতিযোগীতা মাত্র গতকাল শেষ হয়েছে এবং তার বিচারকের একজন ছিল শাওন! এখন জাতি ভবিষ্যতের জন্য পাবে শাওনদের মতো নাচিয়ে ও ঘরভাঙ্গা নারী, হুমায়ুনদের মতো পরকীয়ায় মত্ত পুরুষ, হাসিনার মতো নৃশংস শাসক! মানুষ ও শিক্ষার প্রয়োজন আর এদেশের নেই...!

বিষয়: বিবিধ

২৫৮৬ বার পঠিত, ৬৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

221595
১৪ মে ২০১৪ রাত ১০:৪০
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : আপনার মত মৌলবাদী টাইপের মেয়েরা মেয়েদের তেতুল হুজুরের খাদ্য বানাবেন শুধু। তাদের শিক্ষা সংস্কৃতির দরকার নাই। ঘরের মধ্যে থেকে শুধু বছর বছর সন্তান পয়দা করবে আর স্বামীর খেদমত করবে।
১৪ মে ২০১৪ রাত ১০:৪১
169039
পুস্পিতা লিখেছেন : না না না, নারীরা হবে পণ্য, সে হবে সকল প্রগতিশীল পুরুষের আনন্দের বস্তু!
১৫ মে ২০১৪ রাত ০২:৩৩
169104
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ৫৫ হাজার জন থেকে মাত্র একজন নির্বাচিত হয়েছে নৃত্যতারকা। এবার চিন্তা করেন কত বড় ইতর হতে পারে সে ??
১৫ মে ২০১৪ সকাল ০৬:২২
169110
ইবনে হাসেম লিখেছেন : এ পর্যন্ত কতোজনের মাঝে হারিয়ে যাবার সুযোগ হয়েছে জানাবে কি?
১৫ মে ২০১৪ সকাল ০৭:৪৫
169113
মনসুর আহামেদ লিখেছেন : @হারিয়ে যাবো তোমার মাঝে,খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া,
মারিয়া
পরীবানু
মরুর মুসাফির
পরীবানু ,সততার আলো
অশ্বথমা
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
পরমা ,নীলমণীলতা
বিলকিস লায়লা
দস্তার
রুপবান
মুক্তিযুদ্ধ ৭১
দ্রাবীড় বাঙাল
লেয়লা ইসলাম
বিলকিস
বাংলা ৭১
ভিক্টোরিয়া
হেলেনা
পল্লব প্রভাতে
খালেদ
রুশো তামজিদ
বারাংগনা
মধুবালা
সখি
ফয়সাল১
মাঝি-মাল্লা, ,
লায়লার
লায়লা০০৭
রাতুল দাস
চকো চকো
সায়েদ-রিয়াদ
বিভ্রান্ত নাবিক
ফাজিল
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
মুক্তিযুদ্ধ ৭২
দ্রাবীড় বাঙাল
পিচ্চি পোলা
কাওসাইন হক
চাষা
jahed_ullah
নীরু
সাদা মন
সাদা মন
চোথাবাজ
আমি বিপ্লবী
সততার আলো সকাল সন্ধ্যা
এই কুত্তার এত নিক
১৫ মে ২০১৪ সকাল ০৮:৩৮
169119
ব্যাসদেব লিখেছেন : @হারিয়ে যাবো তোমার মাঝে, এ কি কথা ?তেতুল কি মুল্য নেই। হাছিনার Ex-dated তেতুলের ধাক্কায় হেফাজতের শফী সাহেব কি ভাবে উল্টোরথে চরে বসছেন তা দেখহেন্না? আর আপনিও তো তেতুলের পিছনে নিল-ডাউন করে... হায় রাম!
১৫ মে ২০১৪ রাত ১১:৫৫
169539
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : তেতুল হুজুররা মেয়ে খায়ছে নাকি বড় বড় গোফ ওয়ালা সুশীলরা মেয়ে খায়। দেশের মানুষ কম জানলেও মেয়েরা অন্তত কম জানার কথা না।
221596
১৪ মে ২০১৪ রাত ১০:৪১
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : মাথায় যখন পচন ধরে তখন শরীলে কন্ট্রোল ক্ষমতা থাকেনা আর সমাজে যখন পচন ধরে তখন এই ধরনে নাচিয়েদের জন্ম দাতাদের জন্ম হয়..... অনেক ধন্যবাদ,পুষ্পি আপু।
১৪ মে ২০১৪ রাত ১০:৪৭
169044
পুস্পিতা লিখেছেন : এদেশ হবে ভারতের করিডোর, চলবে তাদের বাস-ট্রাক! তাই লেখাপড়ার প্রয়োজন এখানে নেই, নাচ-গান নিয়ে পড়ে থাকলেই চলবে!
221600
১৪ মে ২০১৪ রাত ১১:০৫
ছিঁচকে চোর লিখেছেন :

মেয়েরা হবে এরকম। তাই তো চাচ্ছেন।
১৫ মে ২০১৪ সকাল ০৮:০৮
169117
আয়নাশাহ লিখেছেন : কেউ যদি নেংটা হতে পারে তার ইচছায় তবে কেউ নিজেকে ঢেকেও রাখতে পারে যদি সে ইচছা করে। আপনার সমস্যা কি?
221603
১৪ মে ২০১৪ রাত ১১:১১
ভিশু লিখেছেন : দুঃখ যে, কিছু বিপথগামী ত্বক-ব্যবসায়ী নারী আর লোভাতুর লম্পট পুরুষদের কবলে পড়ে সমাজের সাধারণ নারীরাও পণ্য হওয়ার পেছনে ছুটছেন! আর নৈতিকতাহীন তথাকথিত রাজনৈতিক অসুস্থ্য নেতৃত্ব মানুষকে এই ঘোরের মধ্যে রেখে অবিরাম দুঃশাসনের সুযোগের সদ্ব্যবহার করে চলছেন!
অসাধারণ লিখার জন্য অন্নেক ধন্যবাদ আপনাকে!
১৫ মে ২০১৪ দুপুর ০৩:১৩
169235
পুস্পিতা লিখেছেন : মানসিকভাবে অসুস্থ ও ভোগবাদী জাতি তৈরি করতে পারলে এদেশকে করিডোর বানানো একেবারেই সহজ। তখন ২০৪১ কেন ২০৮১ সাল পর্যন্ত ক্ষমতায় বসে থাকলে কেউ কিছু বলবে না!
221610
১৪ মে ২০১৪ রাত ১১:২৬
সন্ধাতারা লিখেছেন : ধন্যবাদ লেখিকাকে অনেক গুরুত্বপূর্ণ একটি পোষ্টের জন্য। পর্দা যে নারীদের প্রগতির পথে বাঁধা নয় সেটা ইতিহাস সাক্ষ্য দেয়। নারীরা যে যুগে যোগ্য মর্যাদায় সমাসীন ছিল সেই যুগে অনেক বিখ্যাত বৈজ্ঞানিক, দার্শনিক, আলেম, চিন্তানায়ক ও দিগ্বিবিজয়ী রাষ্ট্র নায়ক ও বীরের জন্ম হয়েছে। সেসব বিশ্ববরেণ্য ব্যক্তিগণ অবশ্যই তাদের বেপর্দা মূর্খ জননীর ক্রোড়ে লালিত-পালিত হননি। মায়েরা আদর্শিক পথে ছিলেন বলেই সে যুগে অসাধারণ উন্নতি ও প্রসিদ্ধি অর্জন সম্ভব হয়েছিলো। যারা বিরূপ মন্তব্য করছেন তাদের জেনে নেয়া প্রয়োজন।
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৩
169240
পুস্পিতা লিখেছেন : এদেশে নষ্ট প্রজন্ম তৈরির উদ্দেশ্য নিয়েই একদিকে ধর্মীয় আলোচনা, শিক্ষা ধর্মনিরপেক্ষতার নামে প্রায় বন্ধ করে দেয়া হয়েছে, অন্যদিকে অনৈতিকতা অশ্লীলতার সকল পথ খুলে দেয়া হয়েছে।
221615
১৪ মে ২০১৪ রাত ১১:৩২
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন :



হুমম! পশ্চাতৎ শিক্ষা হারাম। মেয়েরা হবে ঠিক এই রকম- ইসলামের সুশীতল ছায়া তলে চলে আসবে?
১৫ মে ২০১৪ রাত ০২:৩৩
169103
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ৫৫ হাজার জন থেকে মাত্র একজন নির্বাচিত হয়েছে নৃত্যতারকা। এবার চিন্তা করেন কত বড় ইতর হতে পারে সে ??
১৫ মে ২০১৪ সকাল ০৭:৪৪
169112
মনসুর আহামেদ লিখেছেন : @খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া,
মারিয়া
পরীবানু
মরুর মুসাফির
পরীবানু ,সততার আলো
অশ্বথমা
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
পরমা ,নীলমণীলতা
বিলকিস লায়লা
দস্তার
রুপবান
মুক্তিযুদ্ধ ৭১
দ্রাবীড় বাঙাল
লেয়লা ইসলাম
বিলকিস
বাংলা ৭১
ভিক্টোরিয়া
হেলেনা
পল্লব প্রভাতে
খালেদ
রুশো তামজিদ
বারাংগনা
মধুবালা
সখি
ফয়সাল১
মাঝি-মাল্লা, ,
লায়লার
লায়লা০০৭
রাতুল দাস
চকো চকো
সায়েদ-রিয়াদ
বিভ্রান্ত নাবিক
ফাজিল
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
মুক্তিযুদ্ধ ৭২
দ্রাবীড় বাঙাল
পিচ্চি পোলা
কাওসাইন হক
চাষা
jahed_ullah
নীরু
সাদা মন
সাদা মন
চোথাবাজ
আমি বিপ্লবী
সততার আলো সকাল সন্ধ্যা
এই কুত্তার এত নিক ।
221617
১৪ মে ২০১৪ রাত ১১:৪৩
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : তথাকথিত সংস্কৃতি চর্চার নামে মেয়েদেরকে কাপড়হীন করবে আর তা দেখে মজা নিবে উপরের কয়েকটি কমেন্টে চিল্লানো পাবলিকদের মতো আধুনিক মনারা। দারুন লেখা পুষ্পিতাপুকে ধন্যবাদ
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৩
169245
পুস্পিতা লিখেছেন : সংস্কৃতির নামে অনৈতিকতাকে উৎসাহিত করা হচ্ছে।
221619
১৪ মে ২০১৪ রাত ১১:৪৭
আফরা লিখেছেন : আমি ও যদি এমন ভাবে পরিক্ষা দিতে পারতাম ।লেখা পড়া করতে আমার অনেক কষ্ট লাগে ।
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৫
169246
পুস্পিতা লিখেছেন : এখন আর জ্ঞান অর্জন করতে হয়না। জিপিএ ফাইভ ঘরে দিয়ে আসা হয়! ডিজিটাল শিক্ষাব্যবস্থা তো!
221620
১৪ মে ২০১৪ রাত ১১:৫২
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : দেশে যারা চালাচ্ছে তারা যেন দেশটা ধ্বংস করে দিতে পারলেই খুশি। গার্মেণ্টস, ব্যাংক, প্রশাসন, আইন, বিচার সব শেষ করা হয়ে গেছে। একজনের হত্যার প্রতিশোধ পুরো দেশের উপর জাতির উপর হাজার হাজার হত্যা করেও যেন শেষ হচ্ছে না।
আর আন্দোলন যারা করছে তারা লীগের অনুমতি নিয়ে আন্দোলন করার অপেক্ষায় থাকে। এ জাতির কপালের দুঃখ কেও ঠেকাতে পারবে না। আল্লাহ সাহায্য কর।
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৭
169247
পুস্পিতা লিখেছেন : নূতন প্রজন্মকে এমন ভাবে অশ্লীলতার মাদকে আক্রান্ত করেছে নিজের দেশের স্বার্বভৌমত্ব চলে গেলেও তাদের এখন হুশ হয়না!
১০
221639
১৫ মে ২০১৪ রাত ০১:২২
গেরিলা লিখেছেন : মাইনাস
১৫ মে ২০১৪ দুপুর ০১:৩৬
169214
সুমাইয়া হাবীবা লিখেছেন : জানতাম! এটাই দিবেন! যা আছে তাইতো দিবেন!
১১
221643
১৫ মে ২০১৪ রাত ০২:১৩
ডাঃ নোমান লিখেছেন : অতি প্রগতিশীল মানেই অতি বাণিজ্যকরন। আর বনিকেরা লাভ ছাড়া কিছু বোঝে না।
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৮
169248
পুস্পিতা লিখেছেন : নারীকে যে ওরা পণ্য বানাচ্ছে ওটাই এখন নারীরাই বুঝতে চায়না! এ এক দূর্ভাগ্য!
১২
221646
১৫ মে ২০১৪ রাত ০২:২৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : প্রগতিশীল হচ্ছে দেহ ব্যাবসার ওপর নাম
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৯
169249
পুস্পিতা লিখেছেন : প্রগতিশীলতার নামে জাতি ধ্বংসের উৎসব চলছে।
১৩
221647
১৫ মে ২০১৪ রাত ০২:৩৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ৫৫ হাজার জন থেকে মাত্র একজন নির্বাচিত হয়েছে নৃত্যতারকা। এবার চিন্তা করেন কত বড় ইতর হতে পারে সে ??
১৫ মে ২০১৪ দুপুর ০৩:২৯
169250
পুস্পিতা লিখেছেন : হুমম...
১৪
221660
১৫ মে ২০১৪ সকাল ০৫:৪৪
শেখের পোলা লিখেছেন : আমাদের আরও অনেক কিছু দেখা বোধ হয় বাকী আছে৷ আর এগুলো আমাদেরই উপার্জন৷
১৫ মে ২০১৪ দুপুর ০৩:৩০
169251
পুস্পিতা লিখেছেন : সচেতন না হলে এ জাতি নৈতিকভাবে ধ্বংস হয়ে যাবে।
১৫
221664
১৫ মে ২০১৪ সকাল ০৬:২৭
ইবনে হাসেম লিখেছেন : যতো কিছুর মূলে হলো 'ধর্মনিরপেক্ষতা' নামক ধর্মের শত্রুর বড়ি এবং তাদের লালনকারী। তাই ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে প্রবল জেহাদ গড়ে তোলা ছাড়া এ থেকে পরিত্রাণের দ্বিতীয় কোন পথ নেই।
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৩
169282
পুস্পিতা লিখেছেন : ধর্মনিরপেক্ষতার মানেই হলো ধর্মহীনতা। আর ধর্মহীন জাতি নিশ্চিত অনৈতিকতাতে লিপ্ত হবেই।
১৬
221667
১৫ মে ২০১৪ সকাল ০৮:১১
আয়নাশাহ লিখেছেন : তরুণী তোমার নিজেকে দেখানোর ইচ্ছার কাছে হার মেনে যায় পৃথিবী...
তুমি দিতে প্রস্তুত তাই লুটেরারা জন্ম নেয় তোমার মতনই কোন মায়ের জঠরে।
ওরা একই পৃথিবীর আলো বাতাস খেয়ে বাঁচে সরীসৃপের মতন।

টিভি পর্দাটা অত আহামরি কিছু নয়, কিংবা সিনেমার পর্দায় তোমার অনাবৃত শরীর
সময়ের কাছে এসব খুবই হাস্যকর, যৌবন সে তো খোলা বাতাসে বরফের মত।
তুমিই কি লোলুপ পুরুষ জন্ম দেও, নাকি ঐ কামুকেরাই তোমার জন্মদাতা?

ঘুরে ফিরে আমার অবনত দৃষ্টির সামনে যখন অসহায় বিলবোর্ডগুলো দাঁড়ায়
আমি নিজেকেই প্রশ্ন করি... এ বরফ গলে যেতে কতক্ষণ?
আহ! জীবনে আরও কত কিছু করার ছিল... কিন্তু এ কি করলে তুমি?

তোমার ছায়াতে, সেলফিতে, আয়নায় কিংবা টাইমলাইনের নিচের দিকের স্ক্রল থেকে
একদিন ঐ বিসুভিয়াসের ধোঁয়ার মতন অন্ধকার তোমার নরম মগজে বাসা বাঁধবে
ভয় নেই, মানুষ মৃত্যু আবধি বদলায়, কেবল আফসোস করে, কেন আরও আগে বুঝলাম না।

সময় ফুরিয়ে গেলে তুমিও বুঝবে...
ঘোর কেটে গেলে তুমিও খুঁজবে...
একটা শান্তির জানালা। বুক ভরে নিঃশ্বাস নেয়ার জন্য।


লেখাটা হাসান আল বাননার ফেসবুক থেকে নেয়া।
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৪
169283
পুস্পিতা লিখেছেন : সময় ফুরিয়ে যাওয়ার আগেই সচেতন হতে হবে সবাইকে।
১৭
221685
১৫ মে ২০১৪ সকাল ০৮:৫৭
egypt12 লিখেছেন : ওসব প্রতিযোগিতায় জিততে যে পরিমাণ ত্যাগ!!! দিতে হয় সে পরিমাণ ত্যাগ সবাই দিতে পারেনা...শুধু দেহের সৌন্দর্য থাকলেই সেরা হওয়া যায়না লাগে ওসব উদার ভাবে বিলিয়ে দেয়ার ক্ষমতা ও মানসিকতা Skull
১৫ মে ২০১৪ দুপুর ০১:৩৭
169215
সুমাইয়া হাবীবা লিখেছেন : একমত
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৫
169284
পুস্পিতা লিখেছেন : প্রতিযোগীতার নামে এসব নষ্টামি এখনই বন্ধ করা উচিত।
১৮
221695
১৫ মে ২০১৪ সকাল ০৯:৩০
আহ জীবন লিখেছেন : মন্দের ভালো- "dirty picture". নায়কের সাথে না শুইলে ইজি হওয়া যায় না।

১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৫
169285
পুস্পিতা লিখেছেন : এসব প্রতিযোগীতা বাস্তবে নারীদের জন্য অসম্মানের।
১৯
221737
১৫ মে ২০১৪ সকাল ১১:২২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নৃত্য প্রতিযোগিতা বৈধ। অবৈধ তাফসির!
মিছিল করে মানসিক রোগগস্ত্র সমকামিরা।
এই দেশ কি হতে যাচ্ছে নতুন ডেড সি?
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৬
169286
পুস্পিতা লিখেছেন : এসব নষ্টামি বন্ধ না করলে অবশ্যই ডেড সি হবে।
২০
221749
১৫ মে ২০১৪ সকাল ১১:৪২
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : ধন্যবাদ পুষ্পিতা আপুকে, চমৎকার একটি লেখার জন্য। তোমার মাঝে হারিয়ে যাব্ যা বলেছেন সে ব্যাপারে আমার বেশ আপত্তি আছে। শফি হুজুর কী বলল তা নিয়ে আপনারা যারা চিল্লাচিল্লি শুরু করেছেন, সমালোচনা শুরু করেছেন তারা কী শফি হুজুরের একটা পশমের সমান যোগ্যতা রাখেন? আসলে আমার মানুষের সমালোচনা খুব করতে পারি। নিজের সমালোচনা কী কখনো করেছেন?

আপনি কী মহাগ্রস্থ কুরআন কখনো পড়ে দেখেছেন? কিংবা রাসুল (সঃ) এর হাদীসগুলি? আমার মনে হয়ে পড়েননি। পড়া থাকলে এভাবে ঢালাও মন্তব্য করতে পারতেন না।

আপনার বাবা-মা'র দেয়া এতো সুন্দর নাম থাকতে আপনি ছদ্মনাম ব্যবহার করেছেন কেন? নিজেকে আড়াল করার জন্য? যেন যা খুশি তা বলবেন আর আপনাকে কেউ আইডেন্টিফাই করতে পারবে না। কিন্তু সেটা কী ঠিক?

আপনার ছদ্মনামই প্রমান করে আপনার মানসিকতা কী রকমের। আধুনিকতার নামে, প্রগতিশীলতার নামে আমাদের মা-বোনদেরকে নিয়ে নোংরামী করবেন আর দাবী করবেন আপনি মুক্তমনা, সেটা কী ঠিক?

সৎ সাহস থাকে তো পৈত্রিক নাম নিয়ে ব্লগে আসুন। নিজেকে জানুন, জগতকে জানুন, সৃষ্টিকে জানুন, স্রষ্টাকে জানুন। গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়ে আগুনের খোরাক হবেন এতোটা বোকা আপনাকে আমি মনে করি না।
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৭
169287
পুস্পিতা লিখেছেন : যারা নারীদের এই ধরনের নষ্টামিতে যোগ দেয়ার আহবান জানায় তারা বাস্তবে নারীর সবকিছুই ধ্বংস করার ষড়যন্ত্রেই লিপ্ত।
১৭ মে ২০১৪ সকাল ১১:৩১
169869
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : যে নিজে অশ্লীলতা পছন্দ করে এবং সমাজে অশ্লীলতার প্রচুর ঘটুক এটা চায় তাদের জন্য কঠিন পরিণতি অপেক্ষা করছে। এটা আমার কথা নয়, স্বয়ং আল্লাহ তায়ালার ঘোষণা।
২১
221782
১৫ মে ২০১৪ দুপুর ০১:০৬
বেআক্কেল লিখেছেন : নাচুনে কুদনে এখন মাইয়া মার্কা ছেলেদেরও জয়জয়কার। স্কুল অনুষ্ঠান, বিয়ের অনুষ্ঠান, খতনার অনুষ্ঠান (জয় বাবার হয়নি), কান ফোড়ানি অনুষ্ঠান, দূর্গা পূজার ধর্মীয় অনুষ্ঠানে নাচন এখন খুবই গুরুত্বপূর্ণ আইটেম। ক্লিব লিঙ্গ মার্কা পোলারাও এখন নাচন ধরছে। দয়াল বাবার কলা খাবার নাচনা উপভোগ করেন........
১৫ মে ২০১৪ বিকাল ০৫:০৮
169289
পুস্পিতা লিখেছেন : সবাই নিজ নিজ আইডেন্টিটি ভুলে যাচ্ছে।
২২
221785
১৫ মে ২০১৪ দুপুর ০১:১৪
বেআক্কেল লিখেছেন : য়াল বাবার কলা খাবার নাচন........
২৩
221799
১৫ মে ২০১৪ দুপুর ০১:৪৬
সুমাইয়া হাবীবা লিখেছেন : উনারা দেশকে কত এগিয়ে নিয়ে যাচ্ছেন...আপনাকে আমাকে কত সুযোগ সুবিধা দিতে চাচ্ছেন...আর আপনার আমার সেটা সহ্য হলোনা! আসলে আমরা না একদমই নির্বোধ! এই গরমে আমাদের বোরকা পড়ে থাকতে হয়...চুলায় যেয়ে পরিবারের জন্য রাঁধতে হয়..শীতের সকালে আরামের ঘুম বাদ দিয়ে হিম হয়ে যেতে যেতে ওযু করে নামায পড়তে হয়..বাবা-মা, শশুড়-শাশুড়ির সেবা করতে হয়! আর উনাদের দ্যাখেন তো কত মজা! এইসব কিচ্ছু করতে হয়না..উল্টা উনাদের সেবাই সবার করতে হয়! এমন আরামের জীবন কোন পাগলে ছাড়বে!
১৫ মে ২০১৪ বিকাল ০৫:২০
169295
পুস্পিতা লিখেছেন : ওই নষ্টরা স্বপ্ন দেখিয়েছে ৫৫হাজার জনকে, কিন্তু সর্বশেষ নিয়েছে শুধু একজনকে। কিন্তু পরিবেশ এমন ভাবে তৈরি করেছে যাতে ৫৫হাজার জনই অন্য সবকিছু ছেড়ে দিয়ে যেন পড়ে থাকে শুধু এসবেই! কিন্তু কখনোই ৫৫হাজার জন সেই সুযোগ পাবে না, দেবে না। অথচ ওরা এমন এক পরিবেশ তৈরি করেছে, যাতে মনে হবে মেধা-বুদ্ধিমত্বা-প্রতিভা নয়, শরীর ও চামড়া হয়ে উঠুক তোমার ভবিষ্যতের নির্মাতা...!
২৪
221826
১৫ মে ২০১৪ দুপুর ০২:৫৫
হতভাগা লিখেছেন : আপনি না একজন মেয়ে !

একজন মেয়ে কি আরেকজন মেয়ের এগিয়ে যাওয়াকে বাঁধা দান করতে পারে ?

আপনাদের মত এরকম পশ্চাদমুখী নারীরা আছে বলেই নারী স্বাধীনতা কখনও আলোর মুখ দেখে না ।

নারীর শত্রু নারীরাই - এটা কি এমনি এমনিই মানুষ বলে !!
১৫ মে ২০১৪ বিকাল ০৫:২১
169301
পুস্পিতা লিখেছেন : আমি মেয়ে বলেই তো মেয়েদের পণ্য বানানোর যে ষড়যন্ত্র নষ্টরা চালাচ্ছে তার ব্যাপারে মেয়েদের সচেতন করার চেষ্ঠা করছি।
২৫
221857
১৫ মে ২০১৪ দুপুর ০৩:৩৮
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আহ্হারে নারীর দেহ!
১৫ মে ২০১৪ বিকাল ০৫:২২
169302
পুস্পিতা লিখেছেন : নষ্টদের ষড়যন্ত্রে পড়েছে নারীরা। সবকিছু বুঝে কিন্তু তারপরও সচেতন হচ্ছে না।
১৫ মে ২০১৪ রাত ০৮:২২
169383
সুমাইয়া হাবীবা লিখেছেন : কিভাবে সচেতন হবে! সচেতন হওয়ার জন্য যে মনটা লাগে বিবেকটা লাগে সেগুলোইতো ধ্বংস হয়ে গেছে!
২৬
221893
১৫ মে ২০১৪ বিকাল ০৫:৪৩
সত্যের ডাক লিখেছেন : অনেক ধন্যবাদ
২৭
221987
১৫ মে ২০১৪ রাত ০৮:০২
সবুজেরসিড়ি লিখেছেন : বাংলাদেশের তথাকথিত প্রগতিশিল মানেই তো খুল্রাম খুল্রাম . . .
২৮
222177
১৬ মে ২০১৪ রাত ০১:৩০
নোমান সাইফুল্লাহ লিখেছেন : অশ্লীল কমেন্ট করে কখনো অশ্লীলতা রোধ করা যায় না। কিছু মন্তব্য শীলতার সীমানা অতিক্রম করে গেছে। আসলে এ ধরনের সমালোচনায় সমাজের অনাচার রোধ করা সম্ভব হবে বিশ্বাস করি না। যে সব জায়গায় ঘুন ধরেছে। সেই জায়গাগুলোতে ঘুণপোকার হাত থেকে রক্ষা করতে হবে। পুঁজিবাদ এর পলিসি বুঝতে পারব নারীকে অনাবৃত করা হলে ব্যবসায়িক কত লাভ....সেই জায়গায় ইন্টালেকচুয়াল ডিবেট হতে পারে। সাংস্কৃতিও শিল্পের জায়গায় শুদ্ধতা পৌঁছাতে বিরোধীতার চেয়ে কাজ করা খুব বেশী কার্যকর.....
২৯
222851
১৮ মে ২০১৪ রাত ১২:০৭
মুহাম্মদ আব্দুল হালিম লিখেছেন : আপু এসব বন্ধ করা সম্ভব হবে না, যদি না এদের বিকল্প কিছু মানুষকে দেয়া যায়। বিকল্প বলতে বুঝিয়েছি যে, এসব প্রতিযোগিতার বিকল্প কিছু প্রতোযোগিতার আয়োজন করার মাধ্যমে ছেলে মেয়ে সবাইকে নিজেদের সামাজিক ও ধর্মীয় অনুশাসনের মধ্যে ব্যস্ত রাখা। যদি বিকল্প কিছু না করে এসব বন্ধ করার জন্য কথা বলা হয় তাহলে তরুনদের কে সে কথা বুঝানো যাবে না। সুতরাং এসব বন্ধ করার জন্য কথা বলার পাশাপাশি এসবের বিকল্প কিছু ব্যবস্থার সুপারিশও রাখতে হবে। আপনাকে ধন্যবাদ এসব বিষয় সামনে নিয়ে আসার জন্য।
৩০
246180
২০ জুলাই ২০১৪ রাত ০৩:১০
বুড়া মিয়া লিখেছেন : এগুলি নিয়ে লিখে আর কি লাভ বলেন?

আপনি কি দেখেননা যে ৫৫,০০০ মেয়ে নাচতে গেলো? বললেই তারা যাবে? তাদের কেমন চরিত্র? যে দেশে এমন মেয়েরা বাস করে সে দেশে এমন হবে না তো কি হবে? বর্তমানের অধিকাংশ মেয়ে লালা-ঝড়া কুত্তীর চাইতেও খারাপ!

এসবে কোন লাভ নেই – আমার মনে হয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File