রাজাকারের নাতির জামায়াত ও ইসলামী ব্যাংক বিষয়ক আরেকটি আষাঢ়ে গল্প!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ২৮ মার্চ, ২০১৪, ০৯:১৬:১৩ রাত



পত্রিকায় লিখলেই তার জামায়াতের বিপক্ষে লিখতে হবে। কোন সঠিক তথ্য নিয়ে লিখে তাও নয়। সায়েন্স ফিকশন লিখার মতো আজগুবি কতগুলো তথ্য জামায়াতের বিরুদ্ধে লিখে যায় আর তা প্রচার করার দায়িত্ব নিয়ে নেয় তথাকথিত সুশীল মিডিয়াগুলো। আষাঢ়ে গল্পে ভরপুর জাফর ইকবালের আরেকটি লিখা আজ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে স্বাধীনতার চুয়াল্লিশ বছর শিরোনামে। শিরোনাম দেখে মনে হবে তিনি স্বাধীনতার ৪৪বছরের অর্জন-বিসর্জন ইত্যাদি নিয়ে আলোচনা করেছেন। কিন্তু না তিনি কুমিরের রচনা লিখার মতো এ লিখাতেও নিয়ে এসেছেন সেই জামায়াত-শিবির! সেখানে তিনি যেসব আষাঢ়ে গল্প তার নিম্নরূপঃ-

১। ইসলামী ব্যাংক বিষয়ক আষাঢ়ে গল্প-

সর্বজান্তা কপিপেস্ট বিশেষজ্ঞ জাফর ইকবাল বলেছেন, "...এ মুহূর্তে যে যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলছে, সেই বিচার কাজকে থামানোর জন্য দেশে-বিদেশে যে লবিস্ট লাগানো হয়েছে, তাদেরও টাকা-পয়সা দিয়ে সাহায্য করছে এ ব্যাংক- আমাদের কাছে সেরকম গুরুতর অভিযোগ আছে।"

ইসলামী ব্যাংকের বিষয়ে নাকি অভিযোগ দেয়া আছে জাফর ইকবালের কাছে! তাও গুরুতর অভিযোগ! কি আজব ব্যাপার! জাফর ইকবাল কি বাংলাদেশ ব্যাংকের গভর্ণর?! কোন ব্যাংক যদি নিয়ম বহির্ভূত কাজ করে তা জানবে সরকার বা বাংলাদেশ ব্যাংক, অভিযোগ থাকলে সেটা যাবে সেখানে! কিন্তু জাফর ইকবালের কাছে কোন বেকুব অভিযোগ দেয়?! এতো নাসিরুদ্দীন হোজ্জার সেই গল্পের মতো! চাবি হারিয়েছে ঘরের ভিতর আর তিনি খোঁজ করছেন উঠানের গাছের তলায়! অভিযোগ একটি সুনির্দিষ্ট ব্যাংকের ব্যাপারে আর অভিযোগ আসে নাকি একজন আষাঢ়ে গল্প লেখকের কাছে! অভিযোগ যারা করে, যে গ্রহণ করে সবাই যে চরম বেকুব তা যেন আরেকবার প্রমাণিত হলো।

এরপর ইসলামী ব্যাংকের টাকা কোথায় খরচ হয় তা জাফর ইকবালের জানার বিষয়?! বাংলাদেশ ব্যাংক কিছু বলেনি, দেশের অর্থমন্ত্রণালয় কিছু বলেনি আর জাফর ইকবালের কাছে নাকি খবর আছে ইসলামী ব্যাংক কথিত যুদ্ধাপরাধীদের পক্ষে লবিস্টদের টাকা দিয়ে সাহায্য করেছে! মি. জাফর আপনি নামের আগে অধ্যাপক লাগান, তো কোন অধ্যাপক কি এধরনের বায়বীয় কথা বলতে পারে?! আপনার কাছে যদি খবর থাকে তাহলে সুনির্দিষ্ট ভাবে সেই তথ্য সরকারকে জানাচ্ছেন না কেন?! কেন জানাচ্ছেন না তা অবশ্য আমরা জানি। তথাকথিত যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে আপনাকে ডাকা হয়েছিল অনেক কিছু জানেন বলে। কিন্তু আপনি যান নি কারণ আসলে আপনি কিছুই জানেন না। জানেন শুধু কপিপেস্ট করে আষাঢ়ে গল্প বলতে ও লিখতে।

২। মুক্তিযুদ্ধ কি ইসলামের বিরুদ্ধে ছিল?!

জাফর ইকবাল লিখেছেন, "ধর্মকে ব্যবহার করে রাজনীতি করা গণতান্ত্রিক অধিকার বলে দাবি করা হলেও সেটা কিন্তু আমাদের মুক্তিযুদ্ধের স্বপ্নের সঙ্গে খাপ খায় না।" আচ্ছা জাফর ইকবাল কি মুক্তিযুদ্ধ করেছিল?! ১৯৭১ সালে যুবক জাফর ইকবালের নানা ছিল শান্তিকমিঠির চেয়ারম্যান। পিতা ঘটনাক্রমে নিহত। নানার কাছে পিতাকে রক্ষার অনুরোধ করেছিল। কিন্তু কোন এক অজানা কারণে আপন নানা তার মেয়ের স্বামীকে রক্ষার চেষ্ঠা করেনি। কিন্তু তাই বলে জাফর ইকবাল কখনো তার নানাকে খারাপ বলেছেন, অপরাধী বলেছেন এমনও শোনা যায় না। বরং তার বড় ভাই হুমায়ুন আহমদের লিখা পড়লে মনে হবে তার নানা ছিল খুবই ভাল মানুষ। এ এক আশ্চর্য বিষয়! এরপর সুযোগ থাকা অবস্থায়ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করা জাফর ইকবাল ৪৪বছর পর এসে আমাদের শিক্ষা দেয়ার চেষ্ঠা করছে মুক্তিযুদ্ধ নাকি হয়েছিল ইসলামের বিরুদ্ধে! এসব নিয়ে আষাঢ়ে গল্প না বলে মুক্তিযুদ্ধকালীন কোথায়, কখন, কিভাবে ধর্ম মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ছিল তার প্রমাণ দিন। কোন জায়গাতেই ছিল না।

৩। জামায়াতের লোকজনের আওয়ামী লীগের যোগদানের গল্প-

একজন জিজ্ঞেস করেছিল কয়েক জায়গায় জামায়াতের লোকজন নাকি আওয়ামী লীগে যোগ দিচ্ছে। এটা কি ঠিক? বলেছি, অসুবিধা কি?! জামায়াতকে বাদ দিয়ে এখন আর বাংলাদেশে রাজনীতি হবে না, যে কারো গতি নেই, সেটা বুঝানোর জন্য জামায়াতের উচিত অন্ততঃ প্রতিটি জেলায় অনুষ্ঠান করে তাদের কিছু লোককে আওয়ামী লীগে যোগ দেয়ার ব্যবস্থা করা। জাফর ইকবালের কথায় একটি ভোটও কোন দলের বাড়বে না। জামায়াতের ক্ষমতা আছে বিভিন্ন দলে লোক সাপ্লাই দেয়ার। জাফর ইকবাল পারলে দেখাক, তার কথায় কত জন কোন দলে যোগ দেয়! যদিও যে ঘটনার প্রেক্ষিতে জাফর ইকবাল জামায়াতের লোক আওয়ামী লীগে যোগ দেয়ার কথা বলছে তা জামায়াত অস্বীকার করেছে এবং বলেছে সেই ধরনের কোন ঘটনা ঘটেনি।

৪। আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শ কি?!

জাফর ইকবাল বলতে চেয়েছেন আওয়ামী লীগের আদর্শই শ্রেষ্ঠ আদর্শ। হুমম হতে পারে, জাফর ইকবালদের মতো নষ্ট চরিত্রের লোকদের জন্য আসলে আওয়ামী লীগই ভাল। আর আওয়ামী লীগের চরিত্র বলতে এদেশের মানুষ জানে, সবচেয়ে বেশি ধর্ষক, ইভটিজার, লম্পট, ছিনতাইকারী, খুনি, টেন্ডারবাজ, পকেটমার, হিন্দুদের সম্পদ লুন্ঠনকারী আছে আওয়ামী লীগের ভিতর। সবচেয়ে বেশি দূর্নীতিবাজ, বোমাবাজ, অস্ত্রবাজ লালন করে আওয়ামী লীগ। একটি চ্যালেঞ্ছ, শুধুমাত্র পুলিশের খাতায় অপরাধী হিসেবে যাদের নাম আছে তাদের তালিকা পর্যালোচনা করা হোক, জাফর ইকবাল নিজেই তা করুক এবং এরপর রিপোর্ট আকারে প্রকাশ করে দেখাক কোন দলে অপরাধীর সংখ্যা সবচেয়ে বেশি। নিশ্চিত, ১০০% নিশ্চিত দলটির নাম আওয়ামী লীগ এবং সেই দলের চরম সমর্থক হলো আষাঢ়ে গল্পের লেখক জাফর ইকবাল। চোর যেন ডাকাতের সমর্থক!

৫। জাফর ইকবালরা কি হতাশ হতে শুরু করেছে?!

জাফর ইকবালের পুরো লিখাটিতে প্রকারান্তরে তার হতাশাই ফুটে উঠেছে। কপি-পেস্ট লেখক জাফর ইকবালরা রাষ্ট্রীয় ও ভারতের সরাসরি সহযোগীতা নিয়ে গত ৪০/৪৫ বছর বিশেষ করে গত ৫বছর ধরে চরম প্রচেষ্ঠা চালালো, গণহত্যা চালালো, মিথ্যা প্রচারণার ঘূর্ণিঝড় তুললো, কিন্তু এদেশের জনগণের মন থেকে ইসলামকে দূর করতে পারেনি, জামায়াতের জনপ্রিয়তা তো কমেই নি বরং অতীতের যে কোন সময়ের চেয়ে বেশি বলে উপজেলা নির্বাচনে প্রমাণিত হয়েছে। মিথ্যার আস্ফালন সাময়িক, সত্যের জয় হবেই তা জাফর ইকবালদের যতই অপছন্দ হোক না কেন। জাফর ইকবাল আপনাদের হতাশা প্রকাশ পেতে শুরু করেছে।

বিষয়: বিবিধ

৩৪০৯ বার পঠিত, ৫১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

199348
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:২৬
ইক্লিপ্স লিখেছেন : এই লোকটা একটা নির্লজ্জ ধরণের মিথ্যাবাদী। অনলাইন পত্রিকাগুলোতে ওর লেখা প্রকাশের পর যেই পাঠক প্রতিক্রিয়া আসে তা ওর দেখা উচিত। দেখলে বুঝবে কতখানি জনপ্রিয় ও।
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:৪৪
149147
পুস্পিতা লিখেছেন : এই ধরনের মিথ্যাবাদীরাই ধর্মনিরপেক্ষতাবাদীদের জন্য সবচেয়ে যোগ্য প্রতিনিধি!
199350
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:২৮
আহমদ মুসা লিখেছেন : এই জ্ঞানপাপী ফালতু লোকটার ব্যাপারে কোন কথা বলতেই ইচ্ছে করে না। নিজের নামের শুরুতে অধ্যাপক, ডক্টর, সাইয়েন্স ফিকশন লেখক ইত্যাদি বিশেষণগুলো আদৌ ব্যবহার করার কোন নৈতিক অধিকার নেই এই মিথ্যাবাদী জ্ঞানপাপী আত্মবিকৃত দালাল স্বাভাবের লোকটির। পত্র পত্রিকায় তার লেখা কলাম পড়লে মনে হয় সে শুধু ইসলাম বিরোধীতা ছাড়া যেন আর কিছুই অর্জন করতে পারেননি তার একাডেমিক জীবনে।
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:৪৬
149148
পুস্পিতা লিখেছেন : জাফর ইকবালদের মতে প্রগতিশীলতার অর্থ ইসলাম বিরোধীতা!
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:২৭
149624
শারমিন হক লিখেছেন : হুম ,মুসা ভাই একদম তাই।তাঁর পি এইচ ডি টাও ছিল ইসলামের বিরোধীতা করার জন্য।কাগজের প্লেন আর কপি রাইট ছাড়া আর কোন যোগ্যতা দেখি না।
199361
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:৫০
সালাহ খান লিখেছেন : কিছু আবাল আছে , হুদাই ব্যবসায়কে নিয়ে রাজনীতির মধ্যে ঢুকিয়ে দিয়ে ব্যবসায়ের বারটা বাজায় - জাফর ইকবাল সাহেব সেই ক্যাটাগরীর কিনা বিচার আপনাদের কাছে । আর জামায়াতের লোকদের একটা প্রভাব কাজ করে সমগোত্রীয় লোকদের উপর , আমি অনেক কাছ থেকে দেখেছি । মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়ার সুবাদে বিষয়টা আচ করতে পেরেছি । জাফর ইকবালরা নর্দমার কীট কিনা সেটাও আপনারা বিচার করবেন । আমাদের প্রিয় আওয়ামীলীগ , ছাত্রলীগ ও যুবলীগের আদর্শ ও চরিত্র নিয়ে কিছু বলার ইচ্ছা নাই । বাবা - চাচাদের বিরুদ্ধে বলতে কারইবা ভাল লাগে । হয়তো তারা ধর্ষণ বা চুরি চামারিতে সেঞ্ছুরী করে.....দারুন একখান লিখনী উপহার দিবার জন্য অনেকগুলো ফুলের শুভেচ্ছা......
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:৫৮
149150
পুস্পিতা লিখেছেন : জাফর ইকবাল ধর্মনিরপেক্ষতাবাদী আর বাস্তবে ওই গোত্রটির চরিত্রই সবচেয়ে খারাপ।
199373
২৮ মার্চ ২০১৪ রাত ১০:০২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : লিখা এবং কিম্ভুত ছবিটার জন্য ধন্যবাদ। এই সর্ববিষয়ে পান্ডিত্য দাবিকারির প্রতি গুরুত্ব না দেয়াই উচিত। যে নিজের পিতার হত্যা মামলায় আদালতের সম্মুখ্যে আসতে ভয় পায় তার তথাকথিত দেশপ্রেম পুরাপুরি মিথ্যা।
২৮ মার্চ ২০১৪ রাত ১০:০৫
149153
পুস্পিতা লিখেছেন : ওদের একমাত্র ভারত প্রেমই সত্য।
199383
২৮ মার্চ ২০১৪ রাত ১০:১৫
সালাম আজাদী লিখেছেন : এরা সাংঘাতিক প্রতিক্রিয়াশীল। রক্ত খুব পাতলা লোকটার।
২৮ মার্চ ২০১৪ রাত ১০:১৯
149159
পুস্পিতা লিখেছেন : ওদের কারণেই দেশ ক্রমাগত চরম বিভক্তির দিকে চলে যাচ্ছে।
199385
২৮ মার্চ ২০১৪ রাত ১০:১৬
ফেরারী মন লিখেছেন : আমার প্রাণের প্রিয় স্যার জাফর ইকবাল তোমায় ছালাম। Kiss Kiss
২৮ মার্চ ২০১৪ রাত ১০:২১
149163
পুস্পিতা লিখেছেন : আপনি তাকে "সালাম" দিলেন?! আপনি তো তার সংজ্ঞা মতে নিশ্চিত মৌলবাদী ও রাজাকার! আপনি তাকে দিবেন "নমস্কার" টাইপের কিছু, তাহলেই না আপনি প্রগতিশীল!
২৮ মার্চ ২০১৪ রাত ১০:২৫
149164
ফেরারী মন লিখেছেন : মুক্তিযুদ্ধের চেতনার বিরোধীতা করতে করতে আপনার মাথার নাটবল্টু সবি গেছে। আরে ছালাম ইসলামী শব্দ নট জামাতি। উনারা জামাতকে অপছন্দ করেন তার মানে এই নয় যে উনারা ইসলামের বিরুদ্ধে।
২৯ মার্চ ২০১৪ রাত ০১:৪৪
149197
মুক্তির মিছিল লিখেছেন : ফেরারী মন, আপনাকে বলছি:
উনি ১০০% ইসলাম বিরোধী একজন মানুষ। আমি একসময়কার উনার জুনিয়র কলিগ হিসাবেই বলছি। Just একটা ঘটনা বলি:
শাহজালাল ক্যাম্পাসে মসজিদ নির্মান করা নিয়ে ভিসি মুহিবুদ্দীন চৌধুরীর বিরুদ্ধে এই জাফর ইকবাল আন্দোলন করেছিলেন, ৯৬ এ আওয়ামীলীগ ক্ষমতায় আসার সাথে সাথেই। অথচ এই মুহিবুদ্দীন চৌধুরী-ই উনাকে নিয়োগ দিয়েছিলেন ভিসির স্পেসাল ক্ষমতা প্রয়োগ করে, কারন উনার full professor হিসাবে নিয়োগ পাওয়ার যোগ্যতা তখন ছিল না।
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:১৮
149612
শারমিন হক লিখেছেন : জাফর ষ্যাঁড়,মূলত জামাতি বিরোধী নয় ;প্রকৃত ইসলাম বিরোধী যাকে বলে ছুপা নাস্তিক।প্রচন্ড মিথ্যাবাদী ,ইতর শ্রেনীর লোক জাফর ইকবাল।আমাদের দুর্ভাগ্য এই যে-তাঁর ইতর ,দালাল শিক্ষাঙ্গনের গুরু পদে বসে আছেন।একটা উত্তর দিবেন ফেরারী মন- উনি মুক্তিযুদ্ধের সময় কোন পীরের আস্তানায় থেকে মুক্তিযুদ্ধ করেছেন???
199392
২৮ মার্চ ২০১৪ রাত ১০:৩৬
মুক্তআকাশ লিখেছেন : অসমর্থীত সূত্রে জানা যায়, তিনি জামায়াতের বিরোধীতা বিষয়ে ডক্টরেট ডিগ্রী লাভ করেছে। যা জাতীর কাছে প্রকাশ করছেন না। লেখার মাধ্যমে বুঝাতে চাচ্ছেন যে, তিনি কি করেছেন ছাত্র জীবনে।
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:২০
149620
শারমিন হক লিখেছেন : রাজাকারের আস্তানায় থেকে মুক্তিযুদ্ধ করেছেন!‍!!
199395
২৮ মার্চ ২০১৪ রাত ১০:৪৫
নীল জোছনা লিখেছেন : কুত্তা কুত্তির কামড়া কামড়ি।
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:২০
149621
শারমিন হক লিখেছেন : এ তো শাহবাগে হয় জানি!!!!!
199423
২৯ মার্চ ২০১৪ রাত ১২:২৫
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জাফর বেচারা তার চাকুরী নিয়ে এখন অনেক চিন্তিত
১০
199428
২৯ মার্চ ২০১৪ রাত ১২:৩৭
দ্য স্লেভ লিখেছেন : লোকটা খুব চালাক,বৃষ্টি বুঝেই ছাতা ধরতে পারে।গভীরভাবে তৈলাক্ত
১১
199447
২৯ মার্চ ২০১৪ রাত ০২:১৮
গেরিলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১২
199480
২৯ মার্চ ২০১৪ রাত ০৩:৪৫
সাদাচোখে লিখেছেন : জাফর ইকবাল এ দেশের মাটি ও মানুষের কাছে এ্যালার্জি। এ এ্যালার্জি একাধারে যুব সমাজের মধ্যে ধর্ষন, ইভ টিজিং উসকে দিয়ে পরিমল তৈরী করে আর অন্যদিকে যুব সমাজকে তার ও তার প্রজাতির গলায় চুরি চালাতে উদ্ভুদ্ধ করে।

এ্যালার্জি - জাফর ইকবালকে কোয়ারিন্টিন এর আওতায় আনা উচিত।

১৩
199526
২৯ মার্চ ২০১৪ সকাল ০৬:১৯
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।
১৪
199550
২৯ মার্চ ২০১৪ সকাল ০৭:৫৪
শেখের পোলা লিখেছেন : এদের দেয়ালে পিঠ ঠেকার অনুভব চলে এসেছে তাই প্রলাপ বকছে৷
১৫
199565
২৯ মার্চ ২০১৪ সকাল ০৯:২৩
সালাম বাংলাদেশ লিখেছেন : মোজা একটা খোজা লেখক, এর মস্তিষ্ক দিয়ে কিছুই বের হয়না, কপিপেস্ট ছাড়া, বাল এবং আবাল দিয়ে বাংলাদেশ ভর্তি, বিনোদন গ্রহণ করা ছাড়া আর কোন উপায় নেই।
১৬
199576
২৯ মার্চ ২০১৪ সকাল ০৯:৫৫
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এটা একটা তৈলবাজ ব্যক্তিত্বহীন লম্পট!
১৭
199601
২৯ মার্চ ২০১৪ সকাল ১১:১৪
ইবনে হাসেম লিখেছেন : বেটাকে কবে লোকজন জুতাপেটা করে ক্যাম্পাস থেকে বাইর করে দেয় তা দেখার অপেক্ষায় আছি।
১৮
199622
২৯ মার্চ ২০১৪ দুপুর ১২:১৫
লোকমান লিখেছেন : যার ভিতর স্বাধীনতার এত চেতনা। যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে যিনি এত সোচ্চার তার কাছে শুধু একটি প্রশ্নে সঠিক উত্তর চাওয়া হোক, তিনি কেন যুদ্ধের সময় টগবগে যুবক থাকা সত্বেও যুদ্ধ করেননি? তিনি পারবেন কি এর সন্তুষ্টজনক সঠিক উত্তর দিতে?
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:২২
149623
শারমিন হক লিখেছেন : লোকমান ভাই,রাজাকারের আস্তানায় থেকে উত্তর দেয়া যায় না।
১৯
199830
২৯ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:০১
মুক্ত কন্ঠ লিখেছেন : ইসলামী ব্যাংক জাফ্রিকবালরে কিছু টাকা দিয়ে দেয়না ক্যান? তাহলেই তো লোকটা আর গল্প ফাঁদত না...
০১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৩৮
150925
সুমাইয়া হাবীবা লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor =)একমত একমত একমতRolling on the Floor Rolling on the Floor
২০
199976
২৯ মার্চ ২০১৪ রাত ০৯:২৪
শারমিন হক লিখেছেন : ধন্যবাদ আপু।দু'দিন আমার বাসায় নেট ছিল না তাই লিখতে পারি নি।অসম্ভব ভালো লেগেছে।
২১
200106
৩০ মার্চ ২০১৪ সকাল ০৫:৪৮
ভিশু লিখেছেন : অত্যন্ত যৌক্তিক কথা! একদম পয়েন্ট-ওয়াইজ চোখে আঙ্গুল দিয়ে একজন স্বনামধন্য বিশিষ্ট ভণ্ড ও জ্ঞানপাপীর ভিত্তিহীন প্রতিবেদনের অসারতা তুলে ধরেছেন! আমার বিশ্বাস, এদের উপর্যপুরি মিথ্যাচার-ফটকাবাজি এবং মহৎ(!)জীবনকাহিনী দেখতে দেখতে মানুষ এখন খুব ভালো করেই এসব ডক্টরদেরকে চিনে ফেলেছে...শ্রদ্ধার জায়গা থেকে ছুঁড়ে ফেলে দিয়েছে! বরাবরের মতো আউটস্ট্যাণ্ডিং পোস্টের জন্য অনেক অন্নেক ধন্যবাদ আপনাকে...Happy Good Luck Rose
২২
200155
৩০ মার্চ ২০১৪ সকাল ১০:৪৪
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : জাফর ইকবাল নাকি থিসিস চুরি কইরা ডক্টরেট করেছিল?
আসলে কথাডা কি হাচাঁ মেডাম?
০১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৪০
150931
সুমাইয়া হাবীবা লিখেছেন : এ বিষয়ে গবেষনা এবং ফলাফল প্রকাশ অতপর প্রচারের দায়িত্ব তো আপনার। নামের সুবিচার করেন ভাই!
২৩
200156
৩০ মার্চ ২০১৪ সকাল ১০:৪৭
আয়নাশাহ লিখেছেন : প্রকাশের সাথে সাথেই পড়েছিলাম। মোবাইলে মন্তব্য করতে ভাল লাগেনা তাই কম্পিউতারে বসে লিখব বলে মন্তব্য করিনি। ধারালো প্রশ্নগুলর জবাব কি পাবেন? অর সাগ্রিদরা গেলো কই?
আরেকটি কথা, জামাই এর এই ছবিটা পেলেন কই?
২৪
200160
৩০ মার্চ ২০১৪ সকাল ১১:০৩
বিন হারুন লিখেছেন : বাবুদের দালালী না করলে লেখক-বুদ্ধিজীবিরা লেখা-বুদ্ধি বিক্রি করে জীবিকা নির্বাহ করতে পারবে না.
২৫
200209
৩০ মার্চ ২০১৪ দুপুর ১২:৩৬
egypt12 লিখেছেন : এদের কোন কথার মুল্য এদেশের জনগণ দেয় না।
২৬
200250
৩০ মার্চ ২০১৪ দুপুর ০১:৪৮
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া যে হাতের আশে পাশে তার লেখা এত এত বই পাবার পরও সেগুলি পড়ার মতো দূর্ভাগ্য আমার হয়নি।
জাতি এ ধরণের কপটের হাত থেকে মুক্তি চায়।
২৭
200278
৩০ মার্চ ২০১৪ দুপুর ০২:৩০
Anwarulhaque67 লিখেছেন : এসব জ্ঞানপাপীদের কুমন্ত্রণা থেকে দেশবাসীকে সতর্ক করার জন্য পুস্পিতাকে ধন্যবাদ। একজন শিক্ষিত ভয়ংকর বিপথগামী ব্যক্তির আসল চরিত্র বিশ্লেষণ করা হয়েছে।অন্যায় অসত্যের বিরুদ্ধে পুস্পিতার লেখা অবিরতভাবে চলতে থাকুক।
২৮
200424
৩০ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৪৫
মুহাম্মদ আব্দুল হালিম লিখেছেন : ভালো লিখেছেন, ধন্যবাদ! Happy
২৯
200431
৩০ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫৯
আবু আশফাক লিখেছেন : মিথ্যাবাদীদেরএ একটি ক্যাটাগরি থাকে। কিন্তু এই লোকটা কোনো ক্যাটাগরিরও যোগ্য নয়।
৩০
200501
৩০ মার্চ ২০১৪ রাত ০৯:১৫
আবদুল্লাহ বাংলাদেশী লিখেছেন : জাফর সাহেব একজন অধম শ্রেণীর মানুষ। ওনার ইহকাল-পরকাল সবই বরবাদ, মাঝখানে কিছু বোকা মানুষ এদের পাল্লায় পড়ে নিজেদেরও ইহকাল পরকাল বরবাদ করে দিচ্ছে।
চমৎকার প্রতিবাদী লেখা উপহার দেয়ার জন্য সম্মানীয়াকে ধন্যবাদ জানাই। সম্মানীয়া আর আমার ব্লগ বাড়িতে বেড়াতে যান না, তাই আমিও আর ব্লগ লিখি না।
৩১
200720
৩১ মার্চ ২০১৪ দুপুর ১২:৫১
মু নূরনবী লিখেছেন : হনুমানটার একটুও লজ্জা নাই!

যদি থাকতো অনলাইনে তার লেখার উত্তরে কমেন্টগুলো পড়ে একটু হলৌ হিসাব করে লিখতো!
০১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৪১
150933
সুমাইয়া হাবীবা লিখেছেন : এত সুন্দর একটা উপমা দেয়ার জন্য আপনাকে স্যালুট! Rolling on the Floor Rolling on the Floor
৩২
201251
০১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৪৯
সুমাইয়া হাবীবা লিখেছেন : উনাকে দেখে উনার কথা মনে হলে উনার লেখা পড়ে আমার একটাই ছবি মনে ভাসে Silly Silly


Clown Clown Clown
৩৩
203450
০৬ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
ভিশু লিখেছেন : Rolling Eyes Rolling Eyes Rolling Eyes
অনেকদিন কোনো লেখা নেই যে?!
Sad Sad Sad
৩৪
204482
০৮ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩৭
সত্য নির্বাক কেন লিখেছেন : হেই হেই জাফর ষাঁড়....
৩৫
206326
১২ এপ্রিল ২০১৪ সকাল ১০:৩৭
কেলিফোরনিয়া লিখেছেন : আমাদের সাড়ে কোনাই আছিল যুদ্ধের সময়। হগলে এডই জানে। পীর সাবের খাডের তলে হুতি আসিল। অহন হেতে ৭১ এর গল্প হুনায়
আংগরে। হিছা দি হিত...হেতেরে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File