ইসলামী ব্যাংকের টাকা ও ইনুদের আহাজারি!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৮ মার্চ, ২০১৪, ১০:৫৮:৩৮ রাত



রবীন্দ্রনাথের গল্প দিয়ে শুরু করি...

তিনি মৈত্রেয়ী দেবীকে শোনাচ্ছেন, ''জানো একবার আমার একটি বিদেশী অর্থাৎ অন্য প্রভিন্সের মেয়ের সঙ্গে বিয়ের কথা হয়েছিল। সে এক পয়সাওয়ালা লোকের মেয়ে, জমিদার আর কী, বড় গোছের।... আমরা কয়েকজন গেলুম মেয়ে দেখতে। দুটি অল্পবয়সী মেয়ে এসে বসলেন, একটি নেহাৎ সাদাসিদে, জড়ভরতের মতো এক কোণে বসে রইল, আর একটি যেমন সুন্দরী, তেমনি চটপটে। চমৎকার তার স্মার্টনেস। একটু জড়তা নেই, বিশুদ্ধ ইংরেজী উচ্চারণ। পিয়ানো বাজালে ভালো, তারপর মিউজিক সম্বন্ধে আলোচনা শুরু হলো। আমি ভাবলুম, এর আর কথা কি? এখন পেলে হয়! এমন সময় বাড়ির কর্তা ঘরে ঢুকলেন। বয়েস হয়েছে, কিন্তূ শৌখিন লোক। ঢুকেই পরিচয় করিয়ে দিলেন মেয়েদের সঙ্গে, সুন্দরী মেয়েটিকে দেখিয়ে বললেন, 'Here is my wife' এবং জড়ভরতটিকে দেখিয়ে 'Here is my daughter' আমরা আর করব কী, মুখ চাওয়াচাওয়ি করে চুপ করে রইলুম। আরে তাই যদি হবে তবে ভদ্রলোকদের ডেকে এত নাকাল করা কেন!"

বেচারা বাম ইনু! কত আশা, কত স্বপ্ন! আশায় ছিল, সেরাটি পাবে, কিন্তু জনগণ ওদেরকে ইউনিয়ন পরিষদের মেম্বারও বানায় না। কি আর করা?! দিলাম ছেড়ে সবকিছু উঠে পড়লাম নৌকায়! এখন যদি কিছু উচ্ছিষ্ট হলেও পাই! হুমম, পেয়েছি। আওয়ামী লীগ নামের ডাস্টবিনের আশেপাশে ঘুরাঘুরি করতে করতে কিছু উচ্ছিষ্ট মিললো! এখন তা ভোগ করতে থাকে ফাইভ স্টার হোটেলের রান্নার ষোল গুষ্টি উদ্ধার করতে থাকে!

ইনুদের না আছে যোগ্যতা সামান্য কিছু রান্না করে খাওয়ার, না আছে কিনে খাওয়ার মুরোদ! ভরসা শুধুই ডাস্টবিন! সেই অযোগ্যতা ঢাকার জন্য এখন ডাস্টবিনের পাশে বসে চলে খিস্তিখেউড়! এতকিছু করলো জামায়াতকে শেষ করার জন্য কিন্তু সবকিছুতেই ফেইল! শকুনের কান্নায় যে গরু মরে না তা ইনুদের দেখে বাস্তবে প্রমাণিত হয়। জামায়াতকে ধ্বংস করার জন্য কত কসরত, কিন্তু শেষ পর্যন্ত দেখা গেলো জামায়াত হিরো আর ইনুরা বিগজিরো।

জাতীয় সঙ্গীত নিয়ে বিশ্বরেকর্ড করতে ইসলামী ব্যাংক থেকে তিনকোটি টাকা সাহায্য নিয়েছে স্বয়ং ইনুদের নেত্রী। প্রকাশ্য কত কথা, অথচ আশায় বসে থাকে কখন ইসলামী ব্যাংক এগিয়ে আসবে! কিন্তু ব্যর্থ ইনুর কথা সে টাকা ফেরত দিয়ে দেয়া উচিত। হ্যাঁ, ভাল তো, ফেরত দিয়ে দাও, কিন্তু তুমি দেখি দাওতো অন্ততঃ এককোটি। পারবে? একটাকা দেয়ার মতো যোগ্যতা নেই, বলে কিনা ইসলামী ব্যাংকের টাকা ফেরত দিতে! চামচিকার আস্ফালন! ভাত দেয়ার মুরোদ নাই, কিল দেয়ার গোসাই!

এরপর আরেকমন্ত্রী, ডাকু নূর! ভারতীয় সিদ্ধান্তে গঠিত সংসদ/সরকারের মন্ত্রীত্ব পেয়েই যে শুরু করেছে সিরিয়াল কিলিং, সেই মন্ত্রী বলে, ইসলামী ব্যাংক থেকে টাকা নিয়েছি ঠিক কিন্তু তা জাতীয় সঙ্গীত প্রোগ্রামের জন্য নয়! তো কেন নিয়েছ? লোপাট করার জন্য?! স্বয়ং তার নেত্রী, পরিষদ সহ টাকা নিয়েছে জাতীয় সঙ্গীত প্রোগ্রামের জন্য আর ডাকু মন্ত্রী জনগণকে বানাতে চায় বোকা! ইসলামী ব্যাংক বলছে, আমরা তিনকোটি টাকা দিয়েছি জাতীয় সঙ্গীত প্রোগ্রামের জন্যই। আর মন্ত্রী বলে সেই টাকা ওই একাউন্টে জমা করা হয়নি!

তাহলে কি সেই তিন কোটি টাকা মন্ত্রী নিজের একাউন্টে জমা করেছে? কারণ মন্ত্রী তার কথার প্রমাণ স্বরূপ জাতীয় সঙ্গীত প্রোগ্রামের একাউন্টও খুঁজে দেখার দাবী জানিয়েছেন! সেই টাকা ওই একাউন্টে জমা না করে মন্ত্রী বা তার নেত্রী কি মেরে দিয়েছে?! এতো ভয়ংকর কথা! দিনে দুপুরে সরাসরি চুরি!

বর্তমান সংসদের গেটের সামনে ভাঙাচোরা একটা সাইকেলে তালা মেরে রেখে যাচ্ছিল এক লোক। তা দেখে হা হা করে ছুটে আসে দারোয়ান। চিৎকার করে বলে, ‘ওই ব্যাটা, এখানে সাইকেল রাখছিস কী বুঝে? জানিস না, এ পথ দিয়ে মন্ত্রী-মিনিস্টাররা যান।’

লোকটা একগাল হেসে জবাব দেয়, ‘কোনো সমস্যা নাই ভাইজান, সাইকেলে তালা মাইরা দিছি।’


বড় বড় ডাকু ও চোররা সব যেন জমা হয়েছে আমাদের সংসদে!

বিষয়: বিবিধ

২২০৪ বার পঠিত, ৩৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

194381
১৮ মার্চ ২০১৪ রাত ১১:১৫
ভিশু লিখেছেন : I Don't Want To See I Don't Want To See I Don't Want To See যা বলেছেন... Chatterbox Chatterbox Chatterbox ইহাদিগকে অনেকে অনেক বস্তুর সাথে তুলনা করিয়াও পরিতৃপ্ত হয়নি, হইবেওনা কোনোদিন!
তবে লিখাটির শুরুটি যেমন, শেষটিও সেরকম হয়েছে! বরাবরের মতো অসাধারণ! অনেক ধন্যবাদ আপনাকে...Happy Good Luck Rose
194382
১৮ মার্চ ২০১৪ রাত ১১:১৯
ফেরারী মন লিখেছেন : স্বাধীনতা বিরোধীদের টাকায় সংগীত গাইতে হবে এটা কখনো মেনে নিতে পারি না। প্রয়োজন হলে সঙ্গীত গাইবো না তবুও তাদের টাকাতে নয়।
১৯ মার্চ ২০১৪ রাত ১২:৩৭
144907
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হে হে হে
194387
১৮ মার্চ ২০১৪ রাত ১১:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : Happy Winking Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
আমার সবচেয়ে হাসি পায় এই ইনু মেনন দের দলের এবং এদের সহযোগি বাসদ-সিপিবি এর তথাকথিত নেতারা উপজেলা নির্বাচনের জামায়াতের সাফল্য নিয়ে বিশ্লেষন করে। এদের নিজেদের দলের কয়জন জয়লাভ করেছে সেই প্রশ্ন কেন কোন উপস্থাপক ইনাদের করেননা।
194389
১৮ মার্চ ২০১৪ রাত ১১:৪৭
লোকমান লিখেছেন : বড় বড় ডাকু ও চোররা সব যেন জমা হয়েছে আমাদের সংসদে! দ্বিমত প্রকাশের কোন সুযোগ নেই।
194394
১৯ মার্চ ২০১৪ রাত ১২:০১
তারাচাঁদ লিখেছেন : তিনকোটি টাকা নয়, ইসলামী ব্যাংকের কাছে ঠিক একশত কোটি টাকা চেয়েছিলেন এক সিনিয়র মন্ত্রী । এমনই আবদার যে, টাকা দিতেই হবে । না-দিয়ে উপায় নেই । তো, চাঁদা প্রদান, সেটা কোন খাতে ব্যয় দেখাবে ইসলামী ব্যাংক ? শেষে প্রধানমন্ত্রীকে জাতীয় সংগীত গাওয়া বাবদ তিনকোটি, হকি ফেডারেশনকে এককোটি...... এটুকু দিয়ে আপাতত রক্ষে ।
ইসলামী ব্যাংকের উপর চাঁদাবাজি চলছেই । এবং ইসলামী ব্যাংকও দিতে বাধ্য হচ্ছে । ইনু, মেনন আর আসাদ-নূররা এতে বড়ই নাখোশ । অকারণ ইসলামের বিরোধিতা করার যে কুশিক্ষা আজীবন পেয়ে এসেছে এই নাস্তিকেরা, এখন এ থেকে তো বিরত থাকতে পারছে না তারা ।
১৯ মার্চ ২০১৪ দুপুর ০৩:৪৪
145217
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : ফাটাফাটি হয়েছে। ধন্যবাদ।
194399
১৯ মার্চ ২০১৪ রাত ১২:১১
নানা ভাই লিখেছেন : আওয়ামী লীগের কথা আরো জানতে পড়ুন:
http://abuls.blogspot.com
194405
১৯ মার্চ ২০১৪ রাত ১২:২১
আহমদ মুসা লিখেছেন : বর্ণবাদী কবি রবিন্দ্রনাথ ঠাকুরের একটা সময়ের প্রেক্ষাপটে লেখা একটি গানকে বাংলাদেশের জাতীয় সংগীত হিসেবে গ্রহণ করা অযৌ্ক্তিক। এই গানটিতে এদেশের মানুষের আশা আকাংকার প্রতিফলন ঘটেনি। যে দেশের মানুষ নিজেদের অর্থনৈতিক মুক্তি ও রাজনৈতিক অধিকার আদায়ের জন্য দু' দু'বার অগনিত মানুষর রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করলো সে দেশের মানুষের ত্যাগ ও বীরত্বগাথা কাহিনীর কোন ইংগিত নেই এই গানটিতে। এই গানটি রচনার প্রেক্ষাপট তালাশ করলে খুব বেদানাদায়ক ইতিহাসের সন্ধান পাওয়া যায়। পূর্ব বঙ্গের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীকে দমিয়ে রাখার জন্য, তাদেরকে অশিক্ষা আর কুশিক্ষায় নিমজ্জিত রাখার জন্য বঙ্গভঙ্গকে রদ করার কুমতলব নিয়েই রবিন্দ্রনাথ ঠাকুর এই গানটি রচনা করেছিলেন। এই গানটিতে বাংলাদেশের মাটি ও মানুষের আশা আকাংকার কোন প্রতিনিধিত্ব করে না। এদেশের ৯০% মানুষ ধর্ম বিশ্বাস মুসলমান। অন্যন্যা ধর্মের যারা আছেন তারাও স্রষ্টাতে বিশ্বাসী। অথচ এই গানের কোথাও মহান স্রষ্টার প্রতি আনুগত্যের ইংগিত পাওয়া যায় না।
ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ একটি ফালতু কাজে টাকা অনুদান দেয়াটাও কতটুকু সুবিবেচনা প্রসূত তাও প্রশ্ন সাপেক্ষ। ইসলামের রাজনৈতিক উত্থানের আশাবাদীদের হতাশ করেছে তাদের এই কাজটিকে। আওয়ামী লীগের মত একটি ডাস্টবিনের ময়লার ডিপুতে অনুদান দিয়ে তারা কি বুঝাতে চেষ্টা করেছেন আল্লাহই ভাল জানেন। অনেকে বলছেন এটাকে হেকমাহ হিসেবে দেখতে। এছাড়া তাদের আর কোন বিকল্প ছিল না। এটাও একটা অযৌক্তিক ও খোড়া যুক্তি। তাদের এসব কথাবার্তা শুনে সেই বাঘের কাহিনীটিই স্মরণ আসছে বার বার। ছাগলের পালের সাথে বাঘের বাচ্চা বড় হওয়ার ফলে তার নিজের কেরেক্টার ও স্বকীয়তা হারিয়ে ফেলেছে। না হয় আওমী লীগের মত একটি জঙ্গলী হায়েনা বাহিনীর রাষ্ট্রীয় চাদাঁবাজীর দাতভাঙ্গা জবাব দিতে ভুল করতো না।
ইনু তথা কুত্তাগুলোর ব্যাপারে কিই বা বলা যেতে পারে? রাজনৈতিক বেইশ্যা তথা চতুর্থ শ্রেণীর হারামখোরগুলো গলাবাজি করার সাহস পেয়েছে বাংলাদেশপন্থীতের ভুল পলিসির কারণে।
১৯ মার্চ ২০১৪ দুপুর ০৩:৪৯
145219
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : শুধু তা-ই নয়। রবি ঠাকুর চাননি যে পূর্ব বঙ্গের মানুষ শিক্ষিত হোক। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারেও তিনি ভেটো দিয়েছিলেন। কাউকে অসম্মান করে নয় বরং সত্য ইতিহসি উল্লেখ করলাম আপনাদের জন্য।
194407
১৯ মার্চ ২০১৪ রাত ১২:৩০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : সুন্দর বলেছেন ,,তবে ইনু মেনন দেখলে আবার কি কয় ওরাই ভালো জানে ?
194411
১৯ মার্চ ২০১৪ রাত ১২:৩৬
১০
194421
১৯ মার্চ ২০১৪ রাত ০১:০২
বুঝিনা লিখেছেন : মিনুদের কথা শুনলে At Wits' End At Wits' End At Wits' End At Wits' End At Wits' End
১১
194427
১৯ মার্চ ২০১৪ রাত ০১:৩২
আনিস১৩ লিখেছেন :
Enu-chinu-minu, these are enemy of Islam. What can we accept from them!
I don't know...
১২
194430
১৯ মার্চ ২০১৪ রাত ০১:৪৪
শেখের পোলা লিখেছেন : সব চাইতে ভাঙ্গা সাইকেল ওয়ালাই যথার্থ মূল্যায়ন করেছে ওদের৷ আমি আর কি বলব৷ তবে আকালের দিনে ওটাও ওখানে নীরাপদ নয়৷ ধন্যবাদ, আপু৷
১৩
194458
১৯ মার্চ ২০১৪ রাত ০২:৫০
জুম্মি নাহদিয়া লিখেছেন : সুপার !এখন এই টাকাটা হাসিনা ইসলামী ব্যাংক কে ফেরত দেয় কিনা দেখি । দিলেও মজা , যেটা ক্যারী করতে পারবানা সেটা নিছিলা কি ক্যান ? না দিলে তো আরও মজা !
১৯ মার্চ ২০১৪ রাত ০৪:২৩
144941
রাইয়ান লিখেছেন : Applause Applause Applause
১৪
194486
১৯ মার্চ ২০১৪ রাত ০৪:২৭
রাইয়ান লিখেছেন : এক্কেবারে চামড়া তুলে লবন মরিচ লাগিয়ে দেবার মত একটি লেখা .... সাব্বাস ! ওরা এমনই এক প্রজাতি , যাদের শুধু মাথার সঙ্গে লাগানো একটি মুখ আছে খিস্তি খেউর করার জন্য , লজ্জা নামক বস্তুটি একেবারেই উধাও ! ধন্যবাদ আপু , নিয়মিত লিখবেন ।
১৫
194533
১৯ মার্চ ২০১৪ সকাল ০৯:২৫
মদীনার আলো লিখেছেন : বিদ্বান বিদ্যায় তুষ্ট ভগবান তুষ্ট ফুলে, জ্ঞানী জ্ঞানে তুষ্ট; মূর্খ তুষ্ট কিলে!
১৬
194554
১৯ মার্চ ২০১৪ সকাল ০৯:৪৯
egypt12 লিখেছেন : গোপনে ইসলামী ব্যাংক থেকে যে কত টাকা এসব চেতনাধারীরা হাতিয়ে নিচ্ছে তা আল্লাহই জানেন।
১৭
194604
১৯ মার্চ ২০১৪ সকাল ১১:০৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : রাইয়ান লিখেছেন : এক্কেবারে চামড়া তুলে লবন মরিচ লাগিয়ে দেবার মত একটি লেখা .... সাব্বাস ! ওরা এমনই এক প্রজাতি , যাদের শুধু মাথার সঙ্গে লাগানো একটি মুখ আছে খিস্তি খেউর করার জন্য , লজ্জা নামক বস্তুটি একেবারেই উধাও !
১৮
194619
১৯ মার্চ ২০১৪ সকাল ১১:১৫
আবু আশফাক লিখেছেন : অসাধারণ লিখেছেন। লেখার ডাইসটা আমার এক প্রিয় লেখকের মতো। ধন্যবাদ।
১৯ মার্চ ২০১৪ বিকাল ০৪:০১
145228
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনের পিরিয় লিখক কিডা? আমাগোর কাছে একডু ফাসঁ করণ যায় না? কইয়া দেন তারাতারি, নাইলে নকল বাবাজির কেরামতি কইয়া দিমু মামানীর মাইয়ার কাছে।
১৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:০৮
145240
আবু আশফাক লিখেছেন : আন্নে তো পাইচেন মামানির মাইয়ার কাছে কইয়্যা দেয়ার থিউরি। আমি কি ডরাই নাকি?
তয় আস্তে কইতাচি- সত্যিই আবার কইয়া দিয়েন না!!!
১৯
194621
১৯ মার্চ ২০১৪ সকাল ১১:১৮
সায়েম খান লিখেছেন : ঐ লোকটির কথা আমাদেরকে যথেষ্ট বিনোদন দেয় ...
২০
194703
১৯ মার্চ ২০১৪ দুপুর ০২:০০
ইবনে আহমাদ লিখেছেন : স্বভাবিক একটি দুর্বলতা মানুষের। বাংলাদেশের রাজনৈতিক এতিমদেরকে কি কথা ও বলতে দিবেন না।ইনু মেনন বা বাদলরা একটু হাসির খোরাক উপহার দেয় জাতিকে। সেটাও বন্ধ করে দিবেন। চলতে দেন না -
২১
194730
১৯ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৮
তরিকুল হাসান লিখেছেন : টাকাও নিবে , আবার চেতনার ত্যানাও পেচাবে . .
২২
194846
১৯ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২০
ইবনে হাসেম লিখেছেন : আরে ভাইসাবরা আর বইন ভাবীরা, আম্নেরা এককানা বিষয়টারে ঘুরাইয়া একবার দেখেন।
শেখ হাসিনায় তিন কোটি টাকার দান লইতেছেন, তাগোরী দুশমনদের ব্যাংক প্রতিষ্ঠানের এক কর্মকর্তার হাত থেকে। আমনেরা দেশের একজন প্রধানমন্ত্রীর এই দ্বিমূখী আচরণের বিরুদ্ধে কিছু না কইয়া কি সব লতাপাতা লইয়া শুধু তেনা প্যাঁচাইতেছেন বলেন তো? তাহার এই কার্য্যে কি প্রমাণ হইলৈা না যে তারা বিগত ৫ বছরে দেশের অর্থনীতির কেমন বারোটা বাজাইয়া দিছে যে এখন তাগোর জানী দুশমনদের কাছে তাগো লাইফলাইন বাঁচাইবার জন্য হাত পাতিয়াছে।
লতাপাতার কাহিনী কইয়া সময় নষ্ট না করিয়া দেশবাসীকে দেশের অর্থনীতির বারটা বাজিয়া যে দেশ অচিরেই বিশ্ব ভিক্ষুকের টাইটেল ধারণ করিতে যাইতেছে, সেই ব্যাপারে সজাগ করেন ভাইসাব, বোন ভাবীগন।
২৩
194944
১৯ মার্চ ২০১৪ রাত ১০:২৮
মুই অমপুরী লিখেছেন : অনেক ধন্যবাদ
২৪
194957
১৯ মার্চ ২০১৪ রাত ১০:৪৩
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : ইনুর কতা আর কি কমু বলেনতো???!! শালা জাপানের কুকুর রেন্দিয়ার দালাল-
২৫
194974
১৯ মার্চ ২০১৪ রাত ১১:১৯
বিন হারুন লিখেছেন : আমার ছাগল সব খায় খুব ভাল. কিন্তু খাওয়ার পর মাথা নেড়ে বলে কিছু খাইনি.
২৬
195066
২০ মার্চ ২০১৪ সকাল ০৮:৩৫
ইমরান ভাই লিখেছেন : ইসলামি ব্যাংকের এই অনুস্ঠানে টাকা দেয়া উচিৎ হয় নাই। (আমার মতে)
২৭
195137
২০ মার্চ ২০১৪ দুপুর ১২:৪২
আবু ফারিহা লিখেছেন : জুতােপেটা করলেও এসব ডাস্টবিনের ইনুদের লজ্জা হবেনা।
২৮
195183
২০ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৮
জিহর লিখেছেন : ভালো লাগলো
২৯
195437
২০ মার্চ ২০১৪ রাত ০৯:১২
বৃত্তের বাইরে লিখেছেন : দেশের অর্থনীতির চালিকা শক্তি হল ব্যাংকিং খাত। ব্যাংক ব্যবসার উদ্দেশ্য মুনাফা অর্জন। ব্যাংক ব্যবসা সীমাবদ্ধ হয়ে পড়লে মুনাফা অর্জন করবে কিভাবে? আমার তো মনে হয় বিভিন্ন ব্যাংককে আমানত ও ঋণ প্রদানের ক্ষেত্রে নির্দিষ্ট কোন গোষ্ঠী, শ্রেনী, দল কিংবা অঞ্চলের মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত নয়।
৩০
196136
২২ মার্চ ২০১৪ দুপুর ০২:৫৭
নিভৃত চারিণী লিখেছেন : ওদের নাম নিতেও আমার ঘৃণা লাগে। বেশরম টেকো কোথাকার Crying
৩১
198241
২৬ মার্চ ২০১৪ দুপুর ০২:০৫
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : নঁম নঁম হে দাদা-জয়তু মহারাজ

শত প্রনাম তব চরন তলে,

কৃতজ্ঞতার জল নামিছে গলে

আদেশ কর হে-দাদা দেবতা,

হে আমার নব জন্মদাতা-

আদেশ কর মোরে,

তব মন তুষ্টির বন্ধনায়-অবিরত আমি

অদেশ কর হে করুনাময়

আমি ইসলামীত্ব বিসর্জন দিয়েছি

বাঙ্গালী ধর্মের লাগী-হে নঁম নঁম

মুসলমানের মনে মহাতংক আমি

জিহাদের মর্ম বাণীকে-করিয়াছি জঙ্গীবাদ

আমি জিন্দাবাদ তোমারই ক্ষমতায়-হে প্রভু,

আমি বিকৃতির মহা প্রলয়

ইসলামী কিতাব করেছি নিষিদ্ধ-

কোরআনকে করেছি কোনঠাসা,

মুসলিমে দিয়েছি মুশরিকি লেবাস

তব মন তুষ্টির লাগি হে প্রভু,

তুমি দানিয়াছ মোরে-ক্ষমতার সিংহাসন

তোমারই তরে করি তাই জয় বন্ধনা-হে অন্ন দাতা

লুটিয়া পুটিয়া খাই-খাওয়াই তোমারে হে দাতা

রক্তের বন্ধন ভুলিব কেমন করে

যেথা রহিয়াছে-বস্ম পিতামহের,

তব তুষ্টির তরে করিতেছি বঁলি

দিবালোকে-রাজপথে-বীরদর্পে-হে মহারাজ

তুমি দানীয়াছ মোরে ক্ষমতার মানচিত্র

তাই ছিরে ছিরে খাই-তোমাতেই করি বিলিন

তব মনতুষ্টির গান গাই দিবালোকে

জাতে বিজাতে খাওয়াই-এক ঘাটে পানি

মান অপমান যতায় তথায় দানী,

পাপিরে করি মহামহিয়ান-

নেকিরে করি অপমানের মাল্য দান,

ফন্দি ফিকির সব তোমারই দান-হে প্রভু

আরো কিছুকাল কর কৃপা মোরে-

মহাকালে করিব বিলিন-এই মানচিত্রটারে,

সর্বনাশিয়া আসিবো ফিরিয়া-তব চরন তলে

হে প্রভু-ক্ষমতার মহারাজ।
৩২
202716
০৫ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:০৩
মোঃ আবু তাহের লিখেছেন : দারুন হয়েছে। সত্যিই এইসব এমপি মন্ত্রীরা আমাদের জাতির জন্য এক অভিশাপ।
৩৩
217114
০৪ মে ২০১৪ সকাল ০৭:৩০
অজানা পথিক লিখেছেন : এরা অভিশাপ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File