বিজিবি- সীমান্তে বিড়াল দেশের ভিতরে বাঘ?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ২৯ অক্টোবর, ২০১৩, ০৯:২৫:২২ রাত



দায়িত্ব ছিল সীমান্ত পাহারা দেয়া এবং সীমান্তে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু সেই সীমান্তে প্রায় প্রতিদিনই এদেশের জনগণকে খুন করছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী, কিন্তু আমাদের বিজিবি কিছুই করে না। সীমান্তে ফেলানীদের হত্যা করে ঝুলিয়ে রাখলেও বিজিবি কোন উচ্চবাচ্য করে না। বাংলাদেশীদের ধরে উলঙ্গ করে পিঠিয়ে হত্যা করলেও বিজিবির লজ্জ্বা হয় না। গত পাঁচ বছর দেশের সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ বিজিবি। তারা না পেরেছে ভারতীয় হামলা থেকে জনগণের জীবন রক্ষা করতে না পেরেছে সীমান্ত পাহারা দিতে। তাদের অস্ত্র বিজিবির সামনে গর্জে উঠেনি। উপরোন্তু তারা যেন সবসময় খুশি এদেশের মানুষকে বিএসএফ এর হাতে নিহত হতে দেখে। উপরের ছবিতে বিএসএফ এর হাতে নিহত বাংলাদেশির লাশ সামনে রেখে হাসছে বিজিবি-বিএসএফ কর্মকর্তারা। সীমান্তের বিজিবি নামের সেই বিড়াল এখন বাঘ হিসেবে আবির্ভূত হয়েছে এদেশের নীরিহ জনগনের উপর। নিয়মিত হত্যা করেছে চলেছে রাজনৈতিক বিরোধীদের। আজকেও তারা কক্সবাজারের কুতুবদিয়াতে হত্যা করেছে ৫জনের অধিক মানুষকে। গত ফ্রেব্রুয়ারীতে দুই দিনে ১৫০ জনের অধিক মানুষের হত্যাকান্ডেও তারা জড়িত ছিল।

একটি রাষ্ট্রের সীমান্ত রক্ষীবাহিনী নিজ দেশের মানুষকে এভাবে হত্যা করতে পারে তা অকল্পনীয়! সেই অভাবনীয় ঘটনাটি এখন নিয়মিত ঘটিয়ে চলেছে বিজিবি নামের বিড়াল! বাংলাদেশের মানুষকে এখন দেশের সীমান্তে হত্যা করছে আওয়ামী বন্ধু ভারতের নির্দেশে বিএসএফ আর দেশের ভিতরে হত্যা করছে ভারত বন্ধু আওয়ামী লীগের নির্দেশে বিজিবি! কি আশ্চর্য এক দেশ!

কি মানের অসভ্য হয়ে গিয়েছে এদেশের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকার তা ভাবা যায়?! কোন জবাবদিহীতা নেই, অনুশোচনা নেই! জনগণের টাকায় জীবন যাপন করে সেই জনগণকেই পাখির মতো গুলি করে হত্যা করে চলেছে তারা!

বাংলাদেশে কতজন বিজিবি আছে? পুলিশ আছে? মন্ত্রী আছে? ওরা নিজেদের কি ভেবেছে?! বিজিবি, পুলিশ, মন্ত্রীদের মনে রাখা উচিত ওরা আসমানে থাকেনা, ওদের আত্মীয়স্বজন এদেশের জনগণের মাঝেই অবস্থান করে। ছোট্ট এদেশে সবাই সবাইকে মোটামুটি চিনে। আর আওয়ামী লীগও এদেশের শেষ সরকার নয়। মানুষকে বাধ্য করা উচিত নয় পাল্টা ব্যবস্থা নেয়ার। পাল্টা ব্যবস্থা নেয়া খুব কঠিন কিছু নয়।

বিজিবির যে সব অফিসার এখন অবলীলায় নিজের সৈনিককে জনগণের উপর লেলিয়ে দিচ্ছে তাদেরও মনে করা উচিত জাস্ট কয়েকবছর আগে পিলখানায় কি ঘটেছিল। নিজেদেরকে তো রক্ষা করতে পারেনই নি এমনকি নিজেদের স্ত্রী-কন্যাদের সম্ভ্রমের নিরাপত্তা পর্যন্ত পাননি। জনগণের সাথে থাকুন, এভাবে হত্যাকান্ড বন্ধ করুন। পিলখানায় যেমন আপনাদের রক্ষা করতে আওয়ামী লীগ কিছুই করেনি ভবিষ্যতেও করবে না। জনগণকে হত্যা করা আপনাদের দায়িত্ব নয়। সরকারের নির্দেশের অজুহাত দিয়ে জনগণের রোষ থেকে রক্ষা পাবেন না।

বিষয়: বিবিধ

৩১১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File