এবারের ঈদে সানি লিওন ডিজাইন, আল্লামা শফির ওয়াজ ও নষ্টদের আহাজারি...

লিখেছেন লিখেছেন পুস্পিতা ২৩ জুলাই, ২০১৩, ০৫:৪৬:৫৬ বিকাল



১। বসুন্ধরা সিটিতে সানি লিওন। শিরোনাম দেখে ভেবেছিলাম সানি লিওন কোন ফ্যাশন হাউস উদ্বোধন করতে এসেছে। কিন্তু না, ডিজাইনের জন্য নাকি পোষাকের নাম সানি লিওন এবং তা রয়েছে ক্রেতাদের প্রথম পছন্দে। সে সব ডিজাইনের পোশাক অবশ্য এখনও দেখিনি। একজন পর্ণোস্টারের নামে ডিজাইন করা পোশাক কি ধরনের হতে পারে, তা না বুঝার কারণ নেই। পোষাকের নাম ও ডিজাইনের সাথে সানি লিওনের নাম ব্যবহার ও তা ক্রেতাদের প্রথম পছন্দে থাকা, এ জাতির নূতন প্রজন্মের মানসিকতার ভয়ংকর বিকৃতির আভা ফুটে উঠে।

২। তথাকথিত রঙ্গিন জগত নিয়ে কিছুটা জ্ঞান যাদের আছে তারা নিশ্চয় অবহিত পর্ণোস্টারের মূল যোগ্যতা কি। এসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার প্রয়োজন পড়েনা। ওদের পোষাক ছোট হতে হতে এক সময় "নাই" হয়ে যায়। তো সানি লিওন ডিজাইনের প্রতি নারীদের আগ্রহী করে তোলে কি সেদিকে নিয়ে যাওয়া হচ্ছে জাতিকে?! সব নারী সানি লিওনের মতো পোষাক হীন হয়ে কাকে খুশি করবে? কার চোখে আনন্দ যোগাবে?!



৩। দৈনিক প্রথম আলো "এ ঈদে যা চলছে" শিরোনামে কিছু পোষাকের ছবি মডেল সহ উপস্থাপন করে। মডেল সহ উপস্থাপন করার উদ্দেশ্য ওই পোষাক কিভাবে পরতে হবে তাও বাস্তবে শিখিয়ে দেয়া বলে মনে হয়। প্রতিটি পোষাক এমন ভাবে পরানো হয়েছে যাতে নারীর শরীর স্পষ্ট ভাবে ফুটে উঠে। ওড়না ওই পোষাকে থাকে না। স্কার্ফ থাকার তো প্রশ্নই উঠে না। কিন্তু এই স্টাইলের উদ্দেশ্য কি? কাকে কি দেখানো? কি ফুটিয়ে তোলা? পোষাক এ স্টাইলে পরার মাধ্যমে কি বাঙ্গালী নারীর স্বাভাবিক শালীনতা বোধ লোপ পাবে না? পাচ্ছে না? কার চোখকে খুশি করা এখানে উদ্দেশ্য?! যে নারী এই স্টাইলে পোষাক পরবে তার তো খুশি হওয়ার কোন কারণ দেখিনা। যদি না তার নিজের মানসিকতাই তথাকথিত আধুনিকতার ছলনায় পড়ে নষ্ট হয়ে না যায়।

৪। হেফাজতে ইসলামের প্রধান আহমাদ শফির সেই বহুল আলোচিত তেতুল তত্বের ওয়াজের লিংকটি খুব খুশি মনে বেশ কয়েকজন কথিত আধুনিক পাঠিয়েছিলেন। এবার দেখ তোমাদের শফি নারিদের কোথায় নিয়ে যেতে চাই। মধ্য যুগে নারীদের ফেরত না নিয়ে গিয়ে ওরা থামবে না! ওই ওয়াজের কয়েকটি বিষয়ের সাথে আমি একমত না। (সব বিষয়ে একমত হতে হবে এমনটিও না। কুরআন-হাদীসের ব্যাখ্যার ক্ষেত্রে সবাই কোন একজনের সব কথাতে একমত হলে তো ইসলামের উপর গবেষণাই বন্ধ হয়ে যেতো) কিন্তু আল্লামা শফি সাহেবের এক ওয়াজেই নারীরা ধ্বংস হয়ে যাবে তার কোন কারণ নেই। কারণ তিনি নারীকে ধ্বংস করার উদ্দেশ্য নিয়ে কথাগুলো বলেন নি। আবার সেই ওয়াজ নিয়ে হায় হায় করে উঠারও কোন কারণ নেই। তারপরও আমরা সরকার প্রধান থেকে শুরু করে কথিত আধুনিকদের হায় হায় করে উঠতে দেখেছি। তার কারণ কি?!

৫। হ্যাঁ, সানি লিওন ডিজাইন ও কথিত ঈদ ফ্যাশনের স্টাইল দেখে এবং এসব পোষাক পরা নারী যাদের চোখে সুখ আনয়ন করে সেই সব নষ্টদের শফি সাহেবের ওয়াজে আৎকে উঠার কথা। হায় হায়, নারীরা যদি শফি সাহেবদের কথা অনুযায়ী নষ্টদের নষ্টামিতে সাড়া না দেয়?! তাহলে তো ওদের জীবনই বৃথা! ওরা কিভাবে চলবে?! ওদের নষ্টামির কি হবে?! কি আশ্চর্য কথা! নারীদের এভাবে যদি শালীন ভাবে চলতে বলে তাহলে ওরা সানি লিওনের ফ্যাশন চালাবে কি করে? ওদের ব্যবসার কি হবে? ওরা কি না খেয়ে মারা যাবে? না না, শফি সাহেবদের এই ষড়যন্ত্র নস্যাৎ করতে হবে!

৬। এতদিন নারীদের কথিত আধুনিকরা ব্যবহার করেছে টিস্যু পেপারের মতো, আর শফি সাহেব নাকি বলে নারীদের ঘরের রাণী বানানোর জন্য?! না না না! নারী হবে ডিসকো ড্যান্সের রাণী, বারের রাণী বা নারী হবে পণ্য বা সানি লিওন এবং তারা নষ্টদের সবসময় সুখ দিয়ে যাবে! নারী যদি শফি সাহেবদের কথা মতো শালীন হয়ে যায় তাহলে নষ্টরা নষ্টামি করবে কাদের দিয়ে?! দেখুন তো কি কঠিন ষড়যন্ত্র!

৭। আচ্ছা কথিত আধুনিক মনা পুরুষরা না হয় নিজেদের লালসা পুরণে বাঁধা মনে করে শফি সাহেবের বিরোধীতা করছে। কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী হয়ে কিভাবে নারীদের পণ্য বানানোকে সাপোর্ট করে?! এখানেই রয়েছে সবচেয়ে বড় কাহিনী। মাননীয় প্রধানমন্ত্রী নিজেকে নামাজি মনে করলেও (যদিও সংবিধান থেকে আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস বাদ দিয়ে তিনি প্রকাশ্য ঘোষণা করেছেন তিনি আল্লাহর উপর আস্থাহীন, এরপর নামাজ কেন পড়েন তা বুঝি না!) আসলে তিনি ধর্মনিরপেক্ষতাবাদি। আর ধর্মনিরপেক্ষতাবাদ নারীকে আসলেই পণ্য বলে মনে করে। সম্মান নারীকে কেউ দিয়ে থাকলে তা ইসলামই দিয়েছে। তাই ধর্মনিরপেক্ষতাবাদি হিসেবে শেখ হাসিনা নারীকে পুরুষের লালসার বস্তু হিসেবে উপস্থাপন করতে চাইবেন তা স্বাভাবিক। এক্ষেত্রে নারীদের জন্য ইসলামের রক্ষা কবচ ভাঙ্গার কাজে শেখ হাসিনাও পিছিয়ে থাকবে না। তাই নারীর আসল শত্রু কারা তা নারীদেরই বুঝে নিতে হবে বর্তমান বাস্তব প্রেক্ষাপঠ দেখে...

বিষয়: বিবিধ

৬৮২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File