ছাগলের তিন নম্বর বাচ্চা ডাক্তারদের কথা বলছি

লিখেছেন লিখেছেন ডাঃ নোমান ১৬ এপ্রিল, ২০১৪, ০৩:৩৩:৫৪ দুপুর

কবার গোলাম মওলা রনি এক সাংবাদিক কে উত্তম মধ্যম দিলেন আর যায় কৈ? সব সাংবাদিক এক গলায় বকতে শুরু করল (ব্যতিক্রম আছে)। এর ফল কি হলো চলমান সংসদের সদস্য হয়েও তাকে মামা বাড়ি যেতে হলো। আজ দুজন ডাক্তার কে পেটানো হলো ডাক্তাররা বরাবরই যা করে দুই দিন কর্মবিরতি তারপর গায়ের অপমানের দাগ সমেত কোন ফয়সালা ছাড়াই মানবতার টানে কর্মক্ষেত্রে চলে যান। তাই আজ কথায় কথায় ডাক্তারদের গায়ে র কি নিখিল ভারতের গোয়েন্দা সংস্থা

উত্তর হ্যাঁ হলে ঠিকাছে না হলে বাংলাদেশের কিছু বেকারকে গোয়েন্দা সংস্থায় চাকরী দিয়ে কি বেকার সমস্যার সমাধান করা হচ্ছে? তোলা সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে। এর একটা বিহিত হওয়া দরকার। রাস্তার বেশ্যাকে ধর্ষন করার অপরাধে অনেকের ফাঁসি হয়েছে কিন্তু ডাক্তারদের মারার অপরাধে কারো একটা চুলও নড়েনি।

চুল নড়বে কেন? ডাক্তাররা তো টাকার লোভী তারা শুধু টাকা চায়। তো একটু মার খেলই বা। এতে আর কি এসে যায়! জানি কিছু টাকার মেশিন আছে সেটা সব প্রফেশনেই আছে। পুলিশ থেকে শুরু করে ঐ সাংবাদিক পর্যন্ত সব যায়গায়। কিন্তু একটা রোগীর জন্য ডাক্তার যখন নাপিত ঘরে ফেরার পরও তার উপর ক্ষুর কাঁচি চালায় সবাই নিরবিচ্ছিন্ন ঘুমের জন্য মোবাইল সাইলেন্ট করার পরেও ডাঃ রোগীর চিন্তায় মোবাইল অন করে রাখে যে ব্যক্তি হাজারো চিল্লাচিল্লি র পরেও সন্তানকে বাইরে পি করার জন্য নিয়ে যেতে রাজি হয় না সেও রোগীর জন্য মাঝ রাতে দৌড় দেয়। তবুও সে ডাক্তার রোগীর হাতে মাইর খায় আর এ সংবাদ শুনে অনেকে উল্লাসে মাতে আর প্রতিবাদ করলেই অমানবিক। আমরাও মানবতার সংগা জানি। ডাক্তারকে মারধর করা কতটুকু মানবিক তা বিচার করবেন প্লিজ। নয়ত এই অমানবিক ডাক্তার গুলো পেশা ছেড়ে দিলে আপনিও আপনার মাকে বোনকে ভাইকে নিয়ে কাঁদবেন কেউ ফিরেও তাকাবে না। অমানবিকতার সংগাও সেদিন শিখবেন।

কখনো যদি আমাকে প্রশ্ন করা হয় এদেশে ছাগলের তিন নম্বর বাচ্চা কে? আপনারা উত্তর দিবেন হয়ত ইনু সাহেব আমি কিন্তু বলব ডাক্তাররা। কারন তারা এই অমানবিক জাতির মধ্যে বোধ হয় একটু বেশী মানবিক ....

বিষয়: বিবিধ

১১০১ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

208787
১৬ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:১৭
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : ডাক্তারদের মারার ঘটনা দুঃখজনক। যারা দিনে রাতে সেবা দিয়ে আমাদের সুস্থ করে তুলছেন তাদের গায়ে হাত তোলা সত্যি দুঃখজনক।
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৬
159461
ডাঃ নোমান লিখেছেন : দুঃখ জনক হচ্ছে অনেকেই এর পক্ষে নানা যুক্তি দিচ্ছেন। ডাক্তাররা খারাপ তারা ভিজিট বেশি নেয় এসব।কিন্তু এজন্য তো আপনি গায়ে হাত তুলতে পারেন না।বিচারালয়ে যান। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।
208791
১৬ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:২১
মেঘ ভাঙা রোদ লিখেছেন : ডাক্তার বলে কি ডাক্তাররা অপরাধ করলে তাদের শাস্তির বিপক্ষে? আমি অনেক দেখেছি সেবার নামে তারা রোগীদের বুকে ছুরি চালাতে দ্বিধা করে না। যদিও সব ডাক্তার এক নয়।
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৭
159462
ডাঃ নোমান লিখেছেন : উপরের কমেন্টটা দেখুন দয়া করে।
208858
১৬ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
এহসান সাবরী লিখেছেন : ভাই,ভালো মন্দ সব পেশাতেই আছে।সেজন্য
সমগ্র পেশার মানুষদের উপর দোষ
চাপানো বাতুলতা।ডাক্তারদের উপর
ঘটে যাওয়া অমানবিক ঘটনার সুষ্ঠু বিচার
দাবি করছি।
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৮
159463
ডাঃ নোমান লিখেছেন : অনেক ধন্যবাদ এহসান সাবরী ভাই।
211095
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:৪৫
প্রেসিডেন্ট লিখেছেন : একজন অপরাধীর দায় পুরো পেশাটির উপর চাপানো অন্যায়। - এ বিষয়টি আমরা ভুলে যাই। ডাক্তার নামের কিছু অমানুষের কারণে প্রকৃত পেশাজীবি ডাক্তারদের কথা আমাদের ভুলে গেলে চলবেনা, যারা রোগীর কল পেয়ে মাঝরাতে প্রিয়তমার সান্নিধ্য ত্যাগ করে ছুটে যান, যারা মরণাপন্ন রোগীর সেবা করতে আরামের ঘুম বিসর্জন দেন, যারা বাসায় প্রিয়জনকে অসুস্থ রেখে মুখে কৃত্রিম হাসি ফুঁটিয়ে রোগীর চিকিৎসা করে যান।
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৩৭
159510
ডাঃ নোমান লিখেছেন : মুল থিমটা এত্ত সহজ করে তুলে ধরেছেন যে ভাবছি কি বলে ধন্যবাদ দিব?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File