আজ আমরা যেন ফুটবলের রেইনবো শর্ট

লিখেছেন লিখেছেন পারভেজ ০১ অক্টোবর, ২০১৪, ০৩:৪৪:৩৭ দুপুর

আমি কোন লেখক বা কলামিস্ট নই। তবুও বেশ কিছু দিন ধরে মনের মাঝে কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছে। সে থেকেই এ লেখার প্রয়াস।

আমার কাছে মনে হয় গোটা বিশ্বে মুসলমানরা যেন ফুটবলের একটা রেইবো শর্ট। আজ আমাদের নিয়ে যে যেভাবে পারছে সে সেভাবেই ব্যবহার করছে। আজ মুসলিম মানে জঙ্গি। সবচেয়ে বেশি কষ্ট হয় তখন, যখন আমার দেশেও মুসলিমরা জঙ্গি উপাধিতে ভূষিত হয়। অথচ আমার দেশের বিশাল জনগোষ্ঠির প্রায় ৯০%ই মুসলমান। এমনকি যারা এদেশের পরিচালয়নায় উপবিষ্ট তাদের বেশিরভাই মুসলমান বা ইসলাম ধর্মের অনুসারি। মুসলমানতো আল্লাহর হুকুম আর রাসূলুল্লাহ (সা.) -এর হাদীস অনুযায়ী জীবন পরিচালনা করবে, এটাই তো সত্য।

প্রতিদিন কোন না কোন অযাচিত ঘটনা ঘটেই যাচ্ছে, যা মানুষের শরীরিক-মানুষিক, মান-মর্জাদা, ধর্মীয়, অর্থনৈতিক, রাজনৈতিক সবই সহনীয় পর্যায়ে চলে এসেছে। আর এ সুযোগ কাজে লাগিয়ে একশ্রেণীর মানুষ নিজের ফায়দা লুটছে।

লতিফ সিদ্দিকীর মন্তব্য আমি নতুন কিছু মনে করি না। এটা রাজনীতি নামক ব্যবসা প্রতিষ্ঠানের একটি নতুন পলিসি মাত্র। অতীতেও এরকম অনেক দেখেছি। যে ব্যবসা প্রতিষ্ঠান মার্কেটিং পলিসিতে যত অভিজ্ঞ সে প্রতিষ্ঠান তত বেশী ব্যবসায়ে সফল। লতিফ সিদ্দিকীর এ মন্তব্যতো একটি প্রোডাক হিসেবে চালানো হয়েছে। আল্লাহ ও রাসূল (সা.) কে নিয়ে কোন অযাচিত মন্তব্য মুসলমানদের হৃদয়ে আঘাত লাগবে। আর সাথে সাথে গোটা দেশ জুড়ে তার প্রতিবাদে মুসলমানগণ রাস্তায় নেমে আসবে। আর সুবিধাবাদী গোষ্ঠি এ প্রতিবাদকে জঙ্গি ততপরতা হিসেবে বিশ্বে ইসলামের শত্রুদের দেখিয়ে নিজেকে তাদের বন্ধু বুঝাতে সুবিধা হবে আর নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে সুবিধা বা সহযোগীতা পাবে। একটু গভীরভাবে চিন্তা করলেই সব পরিস্কার বুঝা যায়।

সম্প্রতি আলকায়েদার বার্তা, বাংলাদেশ থেকে আইএস সদস্য সংগ্রহ ইত্যাদি অজুহাতে বাংলাদেশে ব্যাপক ধরপাকড় চলছে। সাথে সাথে সামাজিক যোগাযোগ ও বিভিন্ন ওয়েব সাইটেগুলো নজরদারী করছে কে কি লেখা বা লেখার কমেন্টস করছে। আমরা স্বাভাবিকভাই লতিফ সিদ্দিকীর মন্তব্যের বিরুদ্ধে অবস্থান করবো। বিভিন্নজন বিভিন্ন মন্তব্য পেশ করবো। এর একটা পরিসংখ্যান রেকর্ড করা যাবে, সে অনুযায়ী আমরা প্রাথমিকভাবে সিলেকটেড। আর ইসলামের শত্রুরা প্রয়োজন অনুযায়ী এ ডাটা থেকে আমাদের জঙ্গি হিসেবে চিহ্নিত করে নিজেরদের ফায়দা হাসিল করবে। অথচ আমরা বেশিরভাগই প্রতিদিন ভোরে ঘর থেকে বের হই আর রাতে ঘরে ফিরি। আমরাতো শুধু অফিসে কাজের ফাকে ফাকে বিভিন্ন সাইটে নিজেদের মন্তব্য পেশ করি। তাহলে জঙ্গি হিসেবে কাজ করার সময় কোথায় পাই। আমরা নিজেদের জীবিকা নির্বাহের জন্য কতই না কষ্ট করি, আর বছর শেষে ইনকাম টেক্স দিয়ে থাকি। আর তারা আমাদের টাকায় আমাদের সাথে চক্রান্ত করে।

অথচ তাদের বোধগম্য হয় না- আমরাতো কেবল আল্লাহ’র কাছে আত্মসমর্পনকারী।

বিষয়: বিবিধ

১১০২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

270540
০১ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:১৮
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০১ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:০২
214505
পারভেজ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ, সাথে-
আগাম ঈদ মোবারক
270562
০১ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:১০
ফেরারী মন লিখেছেন : ভালো বিশ্লেষণ। তাহলে আমিও কি জঙ্গি?
০১ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:২৬
214515
পারভেজ লিখেছেন : আগেই বলা যাচ্ছে না, সতর্ক থাকবেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File