বিধ্বস্ত নৈতিকতা: An After-thought

লিখেছেন লিখেছেন আত্মসমর্পিত ১৭ মার্চ, ২০১৩, ১১:৪৫:৪৮ সকাল

বেশ কয়েকদিন ধরে লন্ডনভিত্তিক ইসলামী দাওয়াহ্ প্রতিষ্ঠান IERA [Islamic Education And Research Academy]'র সিনিয়ার রিসার্চার আর ইসলামী বক্তা হামজা আন্দ্রিয়াস জার্জিস আর আ্যরিজোনা স্টেট ইউনিভার্সিটির কসমোলজিস্ট লরেন্স ক্রাস এর মধ্যকার বিতর্কের একটি বিষয় নিয়ে দ্বীনী ভাইদের আলোচনা এড়িয়ে যেতে চাইলেও পারছি না। বিষয়বস্তু ছিলো: Incest [রক্তের সম্পর্কযুক্ত নিকটজনের সাথে শারিরীক সম্পর্ক]।

লরেন্স ক্রাস এ বিষয়টির সম্পর্কে সাফাই গেয়েছেন। এখানে, দু’একটি বিষয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ করতে চাই। প্রাচ্যের অধিকাংশ ধর্মনিরপেক্ষ এবং ক্ষেত্রবিশেষে মুসলিম শিক্ষানবীশও পশ্চিমা তথাকথিত চিন্তাশীল, মানবতাবাদী বুদ্ধিজীবীদের উচ্ছিষ্ট কিংবা ক্ষেত্রবিশেষে উগড়ে দেয়া বমিকেও নিজেদের জন্য প্রসাদতুল্য ভাবে। এটা পরাজিত মানসিকতার বহিঃপ্রকাশ।

এখানে, লরেন্স ক্রাসদের অনেক পূর্বসুরী যারা নৈতিকতা আপেক্ষিক ভাবে ভোগের তুলনায় কিংবা ন্যাচারাল সিলেকশানই তাদের নৈতিকতার প্রজননকেন্দ্র; যার ভিত্তি অধিকাংশ ক্ষেত্রেই প্রবৃত্তি/ মানব মনের পশুবৃত্তি। প্রথমে, সমকামিতা [Homo-sexuality] দিয়ে শুরু হলেও তা কেবল Incest নয়; Animal Brothel এ গিয়ে ও ঠাই পাচ্ছে না। মানুষ কি পশু হচ্ছে নাকি মানবতাবাদ পশুবৃত্তিকে ছাড়িয়ে যাচ্ছে তা এখন প্রশ্নসাপেক্ষ!

সমকামিতা পৃথিবীর অধিকাংশ দেশে আজ মানবাধিকার। আর Incest কেও সমর্থন দিয়েছে France, Netherlands, Luxembourg, Belgium, Portugal, Turkey, Japan, Argentina, Brazil and a couple of other countries ।আর এই সকল বিপর্যয় খুব দ্রুতই ছড়ায়। আজ সত্যি সত্যিই সময় এসেছে এই মানবতাবাদের নাম ভাঙ্গিয়ে বেড়ে উঠা পশুবৃত্তিকে রুখে দাড়ানোর। পশ্চিমারা বিশ্বায়ণের মাধ্যমে তাদের সমস্যাগুলোকে বৈশ্বিক করার শয়তানী পন্থাটা বেশ ভালোই জানে।

কুরআনে কিছু কিছু মানুষের কথা বলা হয়েছে চতুষ্পদ জন্তুর ন্যায় কিংবা তদপেক্ষা নিম্নতর! দুঃখজনক হলেও সত্য আর সেই মানুষগুলোই আজ বিশ্বনেতৃত্বে!

বিশ্বব্যাংক [World Bank] আর ফেডারেল রিজার্ভ [Federal Reserve] কিংবা আইএমএফ [IMF] এর অর্থনৈতিক ব্যবস্থার এক অন্যতম বুনিয়াদ সুদ [Interest]। আর সুদের সর্বনিম্ন গুনাহ হলো নিজের মায়ের সাথে যিনা। আর সুদই যেখানে অর্থনীতির ভিত্তি সেখানে এই সকল মানবতাবাদীদেরর মুখের বুলিই বা কেন বাদ থাকবে?

Are you following the downwards trend? Take heed!

বিশ্বমানবতা আজ নৈতিকতাকে ল্যাবরেটরির গিনিপিগ বানিয়েছে পক্ষান্তরে ভোগকে করে দিয়েছে উন্মূক্ত। এর সর্বগ্রাসী পরিণামই এ সকল উপসর্গ। তাই, সকল আপেক্ষিকতা আর বাতুলতা প্রত্যাহার করে বিশ্বস্রষ্টার নিকট আত্মসমর্পণ আর তার চুড়ান্ত বিধানে প্রত্যাবর্তনেই মানবতার মুক্তি অন্যথায় এর ধ্বংস অনিবার্য!

বিষয়: বিবিধ

১০০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File