আমার বই!

লিখেছেন লিখেছেন আহসান সাদী ১৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০৫:৫৫:৫৪ বিকাল

ব্লগিং করছি বেশ কিছুদিন হয়। নিজের ভাবনাগুলো ছাপার অক্ষরে অন্যের সাথে শেয়ার করতে ভালো লাগতো খুব। প্রায় দুই বছরের ব্লগিং আমাকে যত আনন্দ দিতে পেরেছে তার তুলনা হয় না। আলহামদুলিল্লাহ।

'স্বপ্ন দিয়ে বোনা' নামে একটা বই এবারের বইমেলায় বের হয়েছে। বেশ কয়েকজন ব্লগারের নির্বাচিত লেখা নিয়ে বইটা বের হলো। আলহামদুলিল্লাহ, সেই বইটাতে আমার লেখাও ছাপা হয়েছে। পছন্দের অনেক লেখকের চমৎকার লেখাগুলোর পাশে আমার লেখাও স্থান পেয়েছে, আমার জন্যে এটা খুব আনন্দের বিষয়।

ছোটবেলা থেকে বই পড়া আর হালকা লেখালেখির চেষ্টা করতাম। প্রায়ই মনে মনে নিজেকে একজন বড়মাপের লেখক হিসেবে কল্পনা করে আনন্দ পেতাম খুব। সেই ছোটবেলায় মাঝেমাঝে মন খারাপ হলেই লাফ দিয়ে কল্পনার পৃথিবীতে চলে যেতাম। নিজেকে কখনো একজন লেখক, একজন গায়ক, একজন নায়ক কিংবা একজন যোদ্ধা হিসেবে কল্পনা করে নিতাম। চোখ বন্ধ করে থাকতাম আর কল্পনায় ভিডিও চলতে থাকতো। সেই ভিডিওতে স্বাভাবিকভাবেই চিত্রনাট্যটা আমিই রচনা করতাম আর তাই নিজেকে অনেকবারই একজন সফল লেখক হিসেবে কল্পনা করেছি নিঃসন্দেহে। বইমেলায় সেই সফল লেখকের নতুন প্রকাশিত বই প্রকাশ হয়েছে। মানুষ আগ্রহ নিয়ে সেই বই পড়ছে আর লেখক ক্রীম কালারের চাদর গায়ে যথেষ্ট গম্ভীর মুখে পাঠকের আগ্রহ দেখে পুলকিত হচ্ছেন। লেখকের হাতে তার সদ্য প্রকাশিত বই। চোখে সামান্য মোটা ফ্রেমের চশমা। এমন আরো কত চমৎকার কল্পনা আমার মনের ভিডিওতে দৃশ্যমান হতো! কল্পনার সেই ক্রীম কালারের চাদরটা বাস্তবেআমি পেয়েছি। দিল্লির ক্যারল বাগ থেকে খুব আগ্রহ নিয়ে চাদরটা কিনেছিলাম। আমার বড় প্রিয় একটা চাদর। তবে ছোটবেলায় আমার অনেক চেষ্টা স্বত্তেও ডাক্তার আমাকে কোনো চশমা দেয়নি। আমার তাই চশমা পরা হয়না এখনও। কল্পনা মোটামুটি সবাই করে থাকে আর সেটাই সম্ভবত স্বাভাবিক। চাদর আর চশমা, একটা বাস্তবে হলেও আরেকটা হয়নি কিন্তু 'স্বপ্ন দিয়ে বোনা' বইটা আমার স্বপ্নের মূল বিষয়, বইমেলায় বই ছাপা হওয়া, সেটা সত্যি করে দিলো। সকল প্রশংসা আল্লাহর। ভীষণ খুশি হবার যত উপলক্ষ্য জীবনে আমি পেয়েছি, 'স্বপ্ন দিয়ে বোনা' বইয়ের প্রকাশনা তার অন্যতম।

সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা থাকলো।

বিষয়: বিবিধ

১০৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File