হা... হা... হা..." হাসতে আমার নাই মানা "

লিখেছেন লিখেছেন ইহসান আব্দুল্লাহ ০৬ মার্চ, ২০১৩, ১০:২১:৩৬ রাত



বাংলাদেশের প্রত্যেকটা মানুষ যুদ্ধাপরাধীর চায় বিচার, পক্ষান্তরে শাহবাগিরা চায় জামাত-শিবিরের নিস্তার। আর আওয়ামীলীগ চায় নয়া বাকশালের বিস্তার।

মুজিবের বাকশালে.........

-১৯৭৪ সালের দুর্ভিক্ষ,খাদ্য সংকট এবং অর্থনীতির প্রধান উত্স কৃষিকে ধ্বংশ।

-১৯৭৫ এ সকল বিরোধী রাজনৈতিক দলকে নিষিদ্ধ ঘোষণা।

-৪টি বাদে সকল সংবাদপত্র নিষিদ্ধ ও গুরুত্বপূর্ণ পদে আপনজনদের নিয়োগ (স্বজনপ্রীতি)।

-মুজিবকে আজীবন রাষ্ট্রপতি ঘোষণা এবং চূড়ান্ত ক্ষমতা প্রদান।

-সরকারি বাহিনীর সাথে সমর্থকদের নিয়ে গঠিত জাতীয় রক্ষী বাহিনীর সহায়তায় মুজিব বিরোধী রাজনৈতিক নেতাদের গ্রেফতার এবং সারাদেশের রাজনৈতিক কর্মকাণ্ডের উপর কড়া নিয়ন্ত্রণ।

+++অবশেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রত্যূষে......... (হাতিরও নাকি পাখা গজায় মরনের কালে)

আর হাসিনার নয়া বাকশাল

-সূচনা হবে এই ১৩ তেই।

-১৪তে দুর্ভিক্ষ, অপশাসন, নির্যাতন, নিপীড়ন, আর দেশের শৃঙ্খলা রক্ষার জন্য শৃঙ্খলা রক্ষা বাহিনির সাথে বিপুল পরিমান বিশৃঙ্খল ছাত্রলীগ নিয়োগ।

-সংবাদপত্র, টিভি চ্যানেল নিষিদ্ধ সহ মুসলমানদের ওপর জাহেলি নির্যাতন।

-“দেশ স্বাধীন..., করছে মুজিব...... থাকবে শুধু আওয়ামীলীগ” এই স্লোগানে দেশের প্রত্যেকটা গুরুত্বপূর্ণ পদে থাকবে আওয়ামীলীগের জয়ের শ্লোগান।

++++ অবশেষে ২০১৫ নয়া বাকশালের নয়া ইতিহাস, সাক্ষি থাকবে এই আপামর রাজনীতি মূর্খ বাঙ্গালী।

বাংলার মানুষ মুজিবের কাছে ঠকেছে, আর এখন হাসিনার কাছে ঠকবে। বাংলার মানুষ মুজিবের রাজনীতি বুঝতে পারে নাই। আর এখন হাসিনার রাজনীতিও কেও আচ করতে পারছে না। ত্রুটিপূর্ণ, ব্যর্থ ও প্রভাবিত ট্রাইব্যুনাল, সরকারী দলের রাজাকার দের অবাধ বিচরণ, ছাত্রলীগের কর্মকাণ্ড, অর্থনৈতিক ব্যর্থতা, সীমাহীন দুর্নীতি, গাড়ি ভাড়া সহ দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতি কিছুই বাঙ্গালীর চোখে আঙ্গুল দেয় না। ওরে বোকা বাঙ্গালী, তোমার বাপের রক্ত চুষে আজ রাজনৈতিক দল গুলো এমন ধুষ্ঠপুষ্ঠ হয়েছে, আর কত এদের চালে বোকা বনবে?

এবার বলি, যে কারনে আমার হাসি। বিএনপিরে দেখে খুব মায়া লাগে, এরা এয়াতিম। নাই কোন আদর্শ। যখন মেজর জিয়া ছিল, তখন এদের আদর্শও ছিল, রাজনীতিও ছিল, এখন নাই। যে নারায়ে তাকবীর স্লোগানে মেজর জিয়া ক্ষমতায় এসেছিল, বিএনপি গঠন করেছিল। তাতে এখন অনেক পরিমার্জন, পরিবর্তন, পরিবর্ধন হয়েছে। স্বয়ং খালেদাও বলতে পারবে না, বিএনপির এখন কত নম্বর addition চলছে। আসলে এতবার এডিট করলে আদর্শের আর কি বা বাকি থাকে। যাই হোক ভাঙ্গা নৌকা তালি দিয়ে হলেও শহীদ জিয়ার পর আবারও সরকার গঠন করতে পারছে। আসলে মানুষ আওয়ামীলীগ নামক দানবকে ঘৃণা করে বলেই বিএনপির মতো এই মেনি বিড়ালদের সমর্থন করে, তা ছাড়া উপায়ও তো নাই। বিএনপির রাজনীতি এতটাই শান্তি প্রিয় যে এরা দুই টাকার পুলিশ দেখলেও দেয় ভো দৌড়। ময়দানের রাজনীতি এদের জন্য নয়। আমি সম্মান দেখিয়েই বলছি তারেক ভাই লন্ডন কেন?? আরে ভাই! রাজনীতি হয় জেল থেকে লন্ডন থেকে নয়। আমার দেশের নিরীহ জনগন রাস্তায় গুলি খেয়ে মরছে আর একটা সংবাদ সম্মেলন করলেই সব চুকে গেল? আজব তোমাদের রাজনীতি............

বিষয়: রাজনীতি

১৬৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File