তারপরেও এই অভদ্র বাঙালি বলে "এদেশ আমার মা"

লিখেছেন লিখেছেন ইহসান আব্দুল্লাহ ০১ মার্চ, ২০১৩, ০৮:৩২:৩৪ সকাল

বাংলাদেশের অসহায় মানুষ গুলোকে নিয়ে আমার বেশ চিন্তা হয়, আর এদেশের স্বার্থপর ধনী মানুষ গুলোকে দেখে ঘৃণা হয়। সেই সব মানুষকে আমি দুচোখে সহ্য করতে পারিনা, যারা রাজনীতিটাকে দুর্নীতির প্লাটফর্ম বানিয়ে দুহাতে টাকা কামাচ্ছে। আর সেই সব মানুষদের প্রতি আমার রাগ হয় যারা সমাজের এত সব অনিয়ম দেখেও চুপ করে থাকে। আর তাদেরকে গালি দেই যারা হীন স্বার্থের জন্য এদের সমর্থন করে। আর মায়া লাগে সেই সব মানুষদের দিকে তাকিয়ে, যাদের অন্যায়ের প্রতিবাদ করার ক্ষমতা না থাকায় মুখবুজে অন্যায় সহ্য করতে হয়। আর কান্না পায় আমার দেশের মানুষ কুকুরের সাথে ঘুমায়, ডাস্টবিনের ময়লা খায় আর হায়েনার দল টাকার বালিস বানিয়ে ঘুমায়।

আর তাদেরকে আমি মূর্খ বলি যারা ধর্ম বুঝে না, কিন্তু ধর্ম নিয়ে মন্তব্য করে। রাজনীতি মাথায় আসে না, বরং নেতার গোলামী করে। আন্দোলন করে, ভেড়ার পালের মতো, শিয়ালের মতো। এক শেয়াল হুক্কা-হুয়া তো লক্ষ্য শেয়াল ধর শালা। তারা ইতিহাস জানবে তবে বিকৃত কিন্তু সঠিক ইতিহাস জানার চেষ্টাও করবে না। নামীদামী শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা নেবে, কিন্তু শিক্ষিত হবে না। অন্যায় করবে, জানোয়ার বলে অনুধাবনও করতে পারবে না যে, আমি অন্যায় করছি।

বাংলাদেশের মানুষ জাতিগত ভাবে অভদ্র। এরা সম্মান দিতে ব্যর্থ সম্মানীদের। এরা সম্মান দেয় অপরাধী, চোর, দুর্নীতিবাজ,আর শিক্ষিত জানোয়ারদের। হায়রে বাঙালি!!! এরা স্বার্থের জন্য নিজের মাকেও বিক্রি করতে পারে। বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতা নিয়ে নেই এদের মাথা ব্যাথা, এদের চাই শুধু ক্ষমতা। ভাইয়ের রক্তে রঞ্জিত বাংলাভাষা রাজনীতির হীন স্বার্থে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার। তারপরেও এই অভদ্র বাঙালি বল, "এদেশ আমার মা"।

বিষয়: রাজনীতি

১০৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File