মিডিয়াগুলোর মাথা উঁচু করে দাঁড়ানোর সময় এসেছে।

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ০৩ এপ্রিল, ২০১৩, ১১:৪২:৫৯ সকাল



আমাদের দেশের মিডিয়াগুলো কার্যত দু’ভাগে বিভক্ত থাকে সব সময়। এর মধ্যে কিছু মিডিয়া প্রকাশ্য সরকার পক্ষ আর কিছু মিডিয়া আছে প্রকাশ্য সরকার বিপক্ষ। আর তৃতীয়টি হচ্ছে ছুপা পক্ষ। তার দু’পক্ষকেই মানিয়ে চলতে চায়। কোন বিপদে পড়তে রাজি না। জীবন বা এক্ষেত্রে অস্থিত্ব রক্ষাই তাদের মূল কাজ। সেজন্য এসব মিডিয়া রিপোর্ট দু’দিককেই সামলিয়ে চলে।

সম্প্রতি কিছু বেসরকারি মিডিয়ার আচরণে মনে হয়েছে তারা সরকারী মিডিয়াকে ছাড়িয়ে এক ধাপ উপরে উঠে এসেছে। এসব মিডিয়াকে দেখা গেছে গনজারণমঞ্চকে ঘন্টার পর পর লাইভ করতে। আর বিরোধি পক্ষের বড়সড় আয়োজন বা শোডাউনকে উপেক্ষা করতে। তারা পুরোপুরি একচোখা নীতি অবলম্বন করেছে। হয়ত ভেবেছে সরকারের ন্যায় অন্যায়ের তোষামোদি করে এই সরকারকে তারা টিকিয়ে রাখবে।

মিডিয়াগুলো অনেক সময় চাপে থাকে। যার কারণে তারা নিজেদের মত করে সংবাদ পরিবেশন করতে পারে না। কিন্তু এখন সময় এসেছে এসব চাপকে উপেক্ষা করে সাদাকে সাদা আর কালোকে কালো বলার।

কারণ সত্য কোনদিন চাপা থাকে না। একদিন কেউ না কেউ তা প্রকাশ করবেই। তাই সঠিক এবং ন্যায় সঙ্গত তথা লেজুড়বৃত্তি বিহীন সংবাদ এবং রিপোর্ট প্রকাশের এখনই উপযুক্ত সময়। আর মাথা নিচু করে নয় বরং মাথা উঁচু করেই দাঁড়ানোর সময় এসেছে মিডিয়াগুলোর।

বিষয়: রাজনীতি

১০২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File