এটা যদি হেফাজত থেকে পিঠ বাঁচানোর নতুন কোন ফন্দি হয় তাহলে সরকার আবার ভুল করবে।

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ০২ এপ্রিল, ২০১৩, ০৪:৪২:৪১ বিকাল



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ধর্মঅবমাননাকারীদের কোন ভাবেই বরদাশত করা হবে না’। খুবই ভালো কথা। নাস্তিক ব্লগার যারা ধর্মকে নিয়ে বিষেদগার করছে। যারা ধর্মকে নিয়ে ইচ্ছে মত মিথ্যা এবং কুরুচিপূর্ণ ব্লগ লিখেছেন তাদের বরদাশত না করার কথাই তিনি বলেছেন। যা হেফাজতের দাবীর সাথে মিলে যায়। ইতোমধ্যে তিনজন নাস্তিক ব্লগারকে সরকার গ্রেপ্তারও করেছেন। সবকিছু ঠিক আছে। কিন্তু আন্তরিকতা আছে তো?



এটা যদি লোক দেখানো বা পরিস্থিতি সামাল দেয়ার জন্য একটা কৌশল হয়, এটা যদি হেফাজত থেকে পিঠ বাঁচানোর নতুন কোন ফন্দি হয় তাহলে সরকার আবার ভুল করবে। ব্লগারদের গ্রেপ্তার নিয়ে কোন নাটক শাহবাগ নাটকের মত বুমেরাং হতে পারে। আর এই নাটক হয়তো এই সরকারের শেষ নাটকে রুপান্তর হবে।

বিশিষ্ট বুদ্ধিজীবি শাহরিয়ার কবিরকে ৭১ টিভিতে পরামর্শ দিতে দেখলাম জামাত শিবিরকে দমনে সরকারকে কঠোর থেকে কঠোরতর হওয়ার তকমা দিয়ে যাচ্ছে। তিনি বলেছেন জামাত শিবির একে ৪৭ এবং কালাশনিকভ রাইফেল নিয়ে সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে। তার মত বুড়ো একটা লোক টিভি সেটের সামনে বসে বসে এভাবে ডাহা মিথ্যা বলতে থাকলে তাকে বুদ্ধি বিভ্রম ছাড়া আর কিছুই ভাবা যায় না। তার পরামর্শমত যদি সরকার হরতাল এবং বিরোধি দল দমননীতিতে যায় তাহলে শেষ পরিণতিতে দেখা যাবে এসব পরজীবি বুদ্ধি বিক্রেতারা সময়মত পগার পার দিয়ে ওপারে চলে গেছে। আর এর পরিণতি ভুগতে হবে এদেশের সাধারণ জনগনকে।

কারাগার গুলো ভরে আছে বিরোধি দলের নেতা কর্মীতে। চোর ডাকাতদের বিরুদ্ধে সময় দেয়ার মত যথেষ্ট সময় এখন পুলিশের নেই। ডাকাতের হাতে ৩০ জন জেলে নিহত হয়ে সাগরে ভাসছে। সীমান্তে বিএসএফ গুলি করে নিহত করছে বাংলাদেশিদের। সরকারের পুলিশ নির্বিচারে গুলি করে মারছে নিজ দেশের সাধারণ মানুষ।

সিলেট শহরে যেভাবে সরকার দলের লোকেরা জামাতের নেতা কর্মীদের বাড়িঘর জ্বালিয়েছে এবং লুটপাট করেছে তা অব্যাহত থাকলে পরিস্থিতি এর উল্টোটা যে হবে না তা হলফ করে বলা যায় না। সুতরাং সময় থাকতে সরকারের মতি সঠিক পথে না ফিরলে দেশে যে কোন সময় ভয়াবহ বিপর্যয় নেমে আসবে এ ব্যাপারে কোন সন্দেহ নেই।

বিষয়: রাজনীতি

১১৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File