শাহবাগ নামক তামশাটা আর কতদিন এ জাতিকে বহন করতে হবে?

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ০২ মার্চ, ২০১৩, ০৯:২৫:২২ রাত



সরকারের বাইরে এখন আরেক সরকার সৃষ্টি হয়েছে। এই সরকারের নাম ইমরান এইচ সরকার। এইচ মানে হোসেন নাকি হামিদ তা আমি জানিনা। তবে এই সরকার খুব শক্তিশালী সরকার। তার কথায় আজ পুরো দেশ যেন উঠবস করছে।

কখনো হুকুম দিচ্ছে তোমরা মোমবাতি জ্বালো। আর সবাই হুমড়ি খেয়ে পড়ছে মোমবাতি জ্বালাতে হবে। সরকারের হুকুম বলে কথা। কেউ আনন্দে আবার কেউবা ভয়ে মোমবাতি জ্বালানো শুরু করেছে। এতে আর যাই হোক মোমবাতি বিক্রেতার কল্যাণ হচ্ছে এতে কোন সন্দেহ নেই।

আবার হুকুম দিল, এবার দাঁড়িয়ে থাক। পুরো জাতিকে দাঁড়িয়ে থাকতে হবে তিনমিনিট। সংবাদদাতারা বলতে লাগল পুরো জাতি থমকে দাঁড়িয়ে আছে। সারাদেশ তোলপাড়। এবার জাতির মহাকল্যাণ তো হবেই। সবাইকে ফাঁসি দিয়ে আর জবাই করে এ জাতিকে একেবারে পাপ মুক্ত করে ছাড়বে। সব রাজাকার আর জামাত শিবির খতম করলেই পাপ মোচন হবে। এরপর থেকে আর কেউ দূর্নীতি করবেনা। আর কোন পদ্মা কেলেঙ্কারি হবে না। আর কোন কালো বেড়াল তৈরী হবে না। দেশ একেবারে আমেরিকাকে ছাড়িয়ে গিয়ে বিশ্বের এক নম্বর দেশে পরিণত হবে।

কখনো হুকুম দিচ্ছে, সব বাসা বাড়ি, সরকারি বেসরকারি সব প্রতিষ্টানে পতাকা তুলতে হবে। কেউ পতাকা না তুললে সে রাজাকার ট্যাগ হয়ে যাবে এই ভয়ে সবাই পতাকা তোল। হুকুম হলো জাতীয় সঙ্গীত গাও। সবাই পরীক্ষা থামিয়ে দিয়ে শুরু করল,’ আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।

হুকুম করা হলো, ‘ফাঁসি দাও’। আদালত তাড়াতাড়ি ফাঁসি দিয়ে দিল।

কিন্তু এতেই কি সব শেষ। যে সরকার সাহেব ছাত্রলীগের রংপুর মেডিক্যালের সভাপতি ছিল কোন ব্লগ না লিখেই সে হয়ে গেল ব্লগার? আসল সরকার আর নকল সরকার মিলে দেশটাকে আজ কোন অতল গহ্বরের দিকে নিয়ে যাচ্ছে? যাদের টাকায় পুলিশের বেতন চলে তাদের উপর পুলিশ আজ নির্বিচারে কার হুকুমে গুলি চালাচ্ছে? যে বিজিবি সীমান্তে দেশের মানুষের জীবন রক্ষা করার জন্য একটি বুলেট ছুড়তে পারে না সেই বিজিবি আজ নিজের দেশের জনগনের উপর গুলি করছে কার হুকুম। কোন সরকার এখন দেশ চালাচ্ছে? দেশ কি এখন শাহবাগ থেকে পরিচালিত হচ্ছে?

কোন কার কোন সলিমুদ্দি বলবে, পতাকা তোল। কেন তার কথায় পতাকা তুলতে হবে? কেন তার কথায় মোমবাতি আগরবাতি জ্বালাতে হবে? কেন ছাত্রলীগের কথামত এদেশের জনগন চলবে?

আসল সরকার কি মনে করে নিয়েছে নকল সরকার দিয়ে তার যত ব্যর্থতা সব ঢাকতে পারবে? জনগনকে এত বোকা মনে করা কি ঠিক হচ্ছে? শাহবাগ নামক তামশাটা আর কতদিন এ জাতিকে বহন করতে হবে?

বিষয়: রাজনীতি

১২১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File