মানবাধিকার কমিশনারের কোন বক্তব্য পাওয়া যাচ্ছে না কেন?

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ২৭ এপ্রিল, ২০১৩, ০৮:৫৫:৪৩ রাত



সাভারের মানবিক বিপর্যয় দেশের সর্বকালের সেরা একটি বিপর্যয়। কত মায়ের বুক খালি হল, কত ছেলে তাদের মাকে হারাল, কত ভাই হারাল তার প্রিয় বোনকে। আরও কত লাশ উঠবে তা এখনও কেউ জানে না। মানবের কান্নায় আজ সাভার তথা পুরো দেশের আকাশ বাতাস কাঁদছে। এত বড় একটা ঘটনা দেশে ঘটে চলেছে আর মানবাধিকারের সবচেয়ে বড় গুরু মানবাধিকার কমিশনারের কোন বক্তব্য পাওয়া যাচ্ছে না কেন? তিনি এখন কি নিয়ে ব্যস্ত?

তিনি বরাবরই অনেক কথা বলেন। কিন্তু এখানে তাঁর কি কোন ভুমিকা খুজে পাচ্ছেন না?

জাতি যে তার একটি বক্তব্য আশা করে বসে আছেন!

সাভারের ঘটনাকে শুধুকি দুর্ঘটনা বলা যায়?

জনাব তথ্যমন্ত্রী হাসানুক হক ইনু ভাষায় এটা কোন দূর্ঘটনা নয় এটা একটা হত্যাকান্ড। ঘর থেকে জোড় করে ডেকে এনে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে। আর এত লোকের হত্যাকান্ডকে গণহত্যা বলা যায় কি না তা শুধু জনাব মিজান সাহেবেই বলতে পারেন। কারণ গণহত্যা সঙ্গাটা শুধু মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সাহেবেই ভাল বলতে পারেন।

ভবনের মালিক সরকার পক্ষের লোক হওয়াতে কি ওনি বাক রুদ্ধ হয়েছেন? এই মালিক আজ বিরুধীদলের লোক হলে নিশ্চয় তার মুখ দিয়ে কথার ফুলজুরী ফুটত! আর জামাতের লোক হলে তো তিনি সেই দিন থেকে আর কথা বন্ধ করতেন না। ডাক্তার দিয়ে অপারেশন করে তার মুখ বন্ধ করতে হতো।

কোথায় আজ তিনি?

আসুন সবাই তাকে মোম বাতি জ্বালিয়ে খুঁজে বের করি। আর তাঁর মূল্যবান বক্তব্য শুনে ধন্য হই! শিখে নিই গণহত্যা সহ আরও নানান শব্দাবলি!

Click this link

বিষয়: বিবিধ

১৪১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File