হয়ত বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ সে ফুল ছুঁড়ে মেরে সাভারের মানুষের পাশে দাঁড়াতে বলতেন।

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ২৫ এপ্রিল, ২০১৩, ০৩:০৫:২৩ দুপুর



আমরা এমন একটা জাতি। আমাদের দেশে শত শত লোক দূর্ঘটনায় মারা গেল। হাজার হাজার লোক আহত হল। আহতের আর্তনাদে সাভারের বাতাস সহ আজ কান্না করছে। মাটিতে লাশের সোধা গন্ধ ছড়িয়ে পড়ছে এদেশ জুড়ে। সবাই আজ শোকাহত। কাকে কিভাবে শোক জানাবে তা বুঝতে না পেরে পুরো জাতি আজ বাকরুদ্ধ।

কিন্তু আমাদের দেশের প্রেসিডেন্ট আজই শপথ নিলেন এক জমকালো অনুষ্টানে। তিনি বঙ্গবন্ধুর মাজারে গেলেন পুষ্পস্থবক দিতে। হয়ত বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ সে ফুল ছুঁড়ে মেরে সাভারের মানুষের পাশে দাঁড়াতে বলতেন। তিনি সাভারে জাতীয় স্মৃতি সৌধে ফুল দিতে গেলেন। তিনি একথা বলতে পারলেন না আজ আমার শপথ নেয়ার প্রয়োজন নেই আজ আপনারা এসব মানুষের পাশে দাঁড়ান।



আমাদের প্রধানমন্ত্রী ট্রেন উদ্ভোধন করছেন। আর এসব শ্রমিক আর লাশকে বানাচ্ছেন চোর। তারা আজ মারা গিয়েও তাদের আত্না শান্তি পাবেনা। নিজের শ্রমদিয়ে যারা এদেশের অর্থনীতিকে চালু রেখেছেন তারা আজ মরার পর চোর হয়ে গেলেন।

আমাদের বিখ্যাত স্বরাষ্ট্রমন্ত্রী বিবিসিকে বলে বসলেন হরতালকারীরা ধাক্কা ধাক্কি করে সাভারের আট তলা ভবন ফেলে দিয়েছে। এসব কি নিয়ে আমরা বাস করছি? আমাদের নিয়ে নিশ্চয়ই বিদেশীরা হাসাহাসি করছে। আমাদের মন্ত্রী ,প্রধানমন্ত্রী এমনকি প্রেসিডেন্টের এ কি রুপ আমরা দেখছি?

আসল কথা হচ্ছে আমরা এক ভুলো জাতি। আমাদের কোন কিছুই মনে থাকেনা। দুদিন পর এসব কিছুই আমরা ভুলে যাবো। আবার কোন দূর্ঘটনায় হয়ত আমরা আবার মুখ খুলব, কবিতা লিখব আর টকশো করবো। কিন্তু যে চেতনা আমাদের জাগ্রত হওয়ার কথা তা কি কখনো হবে?

Click this link

বিষয়: বিবিধ

১৯৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File