এই জনরোষ কোথায় গিয়ে ঠেকবে?

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ২০ এপ্রিল, ২০১৩, ০৯:৩৫:০৩ রাত



জামায়াতের সব নেতা কর্মী জেলখানায়। বিএনপির সব নেতা কর্মী জেলখানায়। জনাব কামরুল সাহেব বলেছেন জামাত বিএনপির বাকী নেতাগুলারে জেলে ঢুকাতে পারলে দেশে চির শান্তি নামিবে।

আওয়ামিলীগ এখন দেশে শান্তি নামানোর কাজে ব্যস্ত। হেফাজত এক নতুন সমস্যা। জামাত, বিএনপিকে চৌদ্দশিকে ঢুকানোর পর হেফাজতের জন্য নতুন ইসলামী কায়দায় লোক পয়দা করা হয়েছে। তারা আজকে চট্টগ্রামে মহাসমাবেশ করে হেফাজতকে সামলানোর মহান দায়িত্ব নিজেদের কাঁধে নিয়েছে।

ইসলামের একমাত্র দল দাবিদার এ সংগঠনটি যখন ইসলামকে অবমাননা করে হয়েছিল তখন ছিল নিরব। আর এখন যখন এ নিয়ে প্রতিবাদ করা হচ্ছে তখন এরা সরব।

দেশের বৃহত্তর একটা অংশ এখন মামলা কাঁধে নিয়ে ঘুরছে। গ্রেফতারের ভয়ে বনে জঙ্গলে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। জেলখানাগুলোতে ধারণ ক্ষমতার অনেক বেশী লোক ভর্তি। পুরো দেশটা এখন জেল যুলুম আর অত্যাচারের ভারে পিষ্ট।এ যেন এক বৃহত্তর কারাগার। সকল বিরুধী মত এই কারাগারের অধিবাসি।

কেমন চলছে এ দেশ?

মাননীয় প্রধানমন্ত্রী কুমিল্লায় গিয়ে উন্নয়নের জোয়াড়ে দেশকে ভাসানোর কাহিনী শুনাচ্ছেন। আর চট্টগ্রামে হুজুররা শুনাচ্ছেন ইসলাম উদ্ধারের মহাপরিকল্পনা।

দেশের দূর্ণীতি দেশ ছাড়িয়ে বিদেশীদের কানে কানে হয়েছে। যারা কথা বলতে চায় তাদের মুখ বন্ধ করার জন্য হেন কোন পন্থা নেই যা অবলম্বন করা হচ্ছে না।

দেশের জনগনের পিঠ এখন আর শুধুমাত্র দেয়ালে ঠেকে নেই। পিঠ এখন দেয়ালের ওপাশে চলে গিয়েছে। সরকারের জেল, যুলুম, গুম, অত্যাচারে অতিষ্ট হয়ে জনরোষ সৃষ্টি হচ্ছে বিভিন্ন স্থানে। এই জনরোষ কোথায় গিয়ে ঠেকে তাই এখন দেখার বিষয়।

বিষয়: বিবিধ

১৩৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File