যে কারণে হেফাজত সফল নাও হতে পারে।

লিখেছেন লিখেছেন অক্টোপাশ ০৩ এপ্রিল, ২০১৩, ০৯:৪১:০৭ রাত



হেফাজত ইসলামের এখন খুব ভালো দিন যাচ্ছে। টক অব দ্যা টাউন হেফাজত। ইসলামী জজবা চলছে সবার মনে। আকাশ কুসুম অনেক কিছু ভাবছে অনেকে। এক সময় দিন ছিল শাহবাগিদের। আজ তাদের কোন খবর নাই। কিভাবে শাহবাগিদের সম্মানজনক প্রস্থান ঘটানো যায় অনেকে সে ফর্মুলা তৈরীতে ব্যস্ত। অনেকটা সম্মান জনক হারের মত। হার তো হারই তার আবার সম্মান জনক। লড়াই করে হারা।

হেফাজত শাহবাগের কোন কাউন্টার নয়। এদেশের মানুষের মনের খুব গভীরে ইসলাম নামক একটা ধর্ম খুব ভালো ভাবে সেটে আছে। ইসলামের উপর যখন চরম আঘাত আসল তখন নিজেদের অজান্তেই ঘুমন্ত ঈমান চাঙা দিয়ে উঠল। আর কত? নাস্তিকরা দিনের পর দিন ইসলামের মূলে আঘাত করে যাবে আর যার মধ্যে সামান্য পরিমান ঈমান অবশিষ্ট আছে তাকেও নাড়া দিবে না এটা হতে পারে না। তাই চরম এই দূর্দিনে হেফাজত, চরমোনাই, জামাত শিবির সব রসূনের কোঁয়া গিয়ে এক জায়গায় মিলিত হয়েছে। তারপরও কিছু ২০০ টাকা দামের দালাল মাওলানা দালালি করেই যাচ্ছে। এটা কতটা দৃষ্টিকটু হচ্ছে তা বুঝার ক্ষমতা আল্লাহ তায়াতা তাদের দান হয়তো করেন নি।

কিন্তু যারা ইসলামের নাম সহ্য করতে পারে না। যারা রাষ্ট্রধর্মের নাম একটি লাইনের মধ্যে ইসলামকে রাখতে প্রস্তুত নয়। তাদের সাথে এই হেফাজত যাদের সাথে আবার রাজনীতির কোন সম্পর্ক নাই তারা কতক্ষণ ঠিকে থাকবে। তাদের কি কোন সংঘবদ্ধ দল আছে। হুজুগে বাঙালির মত যদি ঈমানের ব্যারোমিটার উঠানামা করে তাহলে সামনের দিন গুলি হবে আরো কঠিণ।

আগামি কয়েকটি দিন খুবই গুরুত্বপূর্ণ। সরকারের পাতা ফাঁদে তাদের আটকা পড়ে যাওয়ার সমূহ সম্ভাবনা আছে। ইসলাম প্রিয় লোকদের মধ্যে ঐক্য সৃষ্টি করতে না পারলে তাদের এই আন্দোলন ব্যর্থতায় পর্যবসিত হবে।

এই দেশ ওলিআল্লার দেশ। শাহমাখদুম, শাহপরান, শাহজালালের এদেশ। এদেশে আজ নাস্তিকদের প্রেতাত্না ভর করেছে। এসব এক দিনে হয়নি। যাবেও না একদিনে। তাই হেফাজতকে সাবধানে এগুতে হবে। প্রতিটি পদক্ষেপ ফেলতে হবে গভীর চিন্তার সহিত।

হেফাজত ব্যর্থ না হউক। ইসলামের হেফাজতে তারা অটল থাকবে এটা ভাবতে খুবই ভালো লাগে।

বিষয়: বিবিধ

১৩২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File