ভারতীয় হাইকমিশন নেংটা হয়ে গেছে

লিখেছেন লিখেছেন আবরার ১৯ মার্চ, ২০১৩, ০৩:৫০:৩২ দুপুর



সকল দেশের ডিপ্লম্যাটদের নীতিনৈতিকতার বিষয়টি খুবই গুরুত্বপুর্ণ । তারা স্বদেশের স্বার্থ রক্ষা করবেন এটাই স্বভাবিক । কিন্তু কোন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করবেন তা মেনে নেয়া যায় না । ভারতীয় হাইকমিশন বরাবর বাংলাদেশের বিরুদ্ধে কর্মকান্ডে লিপ্ত থেকেছে । কখনও প্রকাশ্যে কখনও গোপনে তাদের মিশন অব্যাহত রয়েছে । ভারতীয় পত্রিকা হতে জানা গেছে তারাই ইসলাম বিদ্বেষীদের দ্বারা শাহাবাগ আন্দোলন সৃষ্টি করে সকল মদদ-রসদের যোগান দিয়েছে ।

হোটেল সোনার গাঁ -এ একটি কক্ষে এই কাজের জন্যে কন্ট্রল রুমের ব্যবস্থা করা হয়েছে । পত্রিকায় তাদের সেই ছবি প্রকাশিত হয়েছে ।

কুটনৈতিক সিষ্টাচার বহির্ভুত অমার্জিত অপরাধে তারা লিপ্ত । একটি দলের পক্ষে তারা চরমভাবে লেংটা হয়ে পড়েছে । ভারতের পা চাটা গোলাম সরকারের ক্ষমতার মোহ তাদেরকে জনস্বার্থ বিরোধী ভুমিকায় অবতীর্ণ করেছে । সম্প্রীতি ভারতীয় ভিসা পেতে '' শাহাবাগ যাওয়ার শর্ত '' জুড়ে দেয়া হয়েছে । এই শর্তের কারনে তাবলীগ জামায়াতের অনেক দ্বীনি ভাই এবং দাড়ি টুপি পড়া অনেকে ভিসা পাননি । বিষয়টি খুবই দুঃখজনক এবং আপত্তিজনক । আমরা এমন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানাই । যারা এই জাতীয় কাজে লিপ্ত তাদের বহিস্কার করা হোক ।

তারাই বাংলাদেশে সাম্প্রদায়িক উস্কানীর মুল হোতা । দেশে গৃহ যুদ্ধ সৃষ্টির জন্যে তারা উঠেপড়ে লেগেছে । বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরীর পিছনে তারা সক্রিয় ভুমিকা পালন করেছে । কেলকাটার বাবুদের লম্প ঝম্প , নাচা নাচি , তাদের মিডিয়ার শাহাবাগী গদ গদ ভাব -উস্কানী আর ত্রিপুরার বিজেপির শাহাবাগমুখী লংমার্চ একই সুত্রে বাধা একটি গভীর ষড়যন্ত্রের অংশ । তাদের ব্যাপারে দেশবাশীকে সজাগ স্বচেতন সোচ্চার থাকতে হবে ।

বিষয়: বিবিধ

১৯১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File