পুলিশ বিভাগের ভাবমুর্তি ধবংস করতে এক মেহেদী যথেষ্ট

লিখেছেন লিখেছেন আবরার ১৩ মার্চ, ২০১৩, ০৩:২৯:১৯ দুপুর



আমাদের এলাকায় এক সময় পুলিশ সুপার ছিলেন মরহুম জমশেদ উদ্দিন ভূঁইয়া । এমন সাহসী সৎ সর্বমহলে গ্রহন যোগ্য পুলিশ অফিসার দেশের ৫০ ভাগ জেলায় থাকলে দেশের চিত্র পালটে যেত । ধনী - গরীব , ডান - বাম , ইসলাম পন্থী সহ সকল মানুষ তাকে বন্ধু মনে করত । তার সহকর্মীবৃন্দ তাকে বাবা -বড় ভাই -অভিভাবক হিসাবেই সম্মান দেখাত । ভোলা হতে তার বিদায়ের সময় এলাকার মানুষ তার জন্যে চোখের পানি ফেলেছে । তার মৃত্যু সংবাদ আমাদেরকে পুনরায় কাদিয়েছিল । আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন ।

পুলিশ হবেন জনগণের বন্ধু । সকল মানুষের জান - মালের নিরাপত্তা নিশ্চিত করা তাদের দায়িত্ব । মানুষ বিপদে পরলে তাদের নিকট ছুটে আসবে । তাদের সহযোগিতা প্রত্যাশা করবে । তারা বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াবে । এক সময় পুলিশের ভুমিকা এমনই ছিল । আমাদের নোংরা রাজনীতি আজকের দুষ্ট সন্ত্রাসী মেহেদী হাসান নামক পুলিশ কর্মকর্তা সৃষ্টি করেছে । রাষ্ট্রীয় সন্ত্রাসের হোতারা এই জন্যে দায়ী ৮০ ভাগ । পত্র পত্রিকার ভাষ্যমতে এডিসি মেহেদী হাসান একজন সন্ত্রাসী গড ফাদারের ভুমিকায় সফলতা অর্জন করেছে । সম্ভবত এইজন্যে তিনি রাষ্ট্রীয় পদক প্রাপ্তির তালিকায় আছেন । জমশেদ উদ্দিন ভূঁইয়া , কাজী মাজাহারুল ইসলাম , মনিরুজ্জামান , বশির আলীর মত সৎ সাহসী চৌকস অফিসারগণ রাষ্ট্রীয় সম্মান না পেলেও এই কুলাংগার গুলি রাজনৈতিক বিবেচনায় পুরস্কার পায় ।



এই মেহেদী হাসান গোটা পুলিশ প্রশাসনকে ডুবিয়েছে । দেশের মানুষের ঘৃনা - ক্ষোভ অর্জন করেছে । তার সীমাহীন অত্যাচারে মানুষ অতিষ্ট । তিনি এখন মানুষের শত্রুতে পরিনত হয়েছেন । তার অপকর্মের তালিকা অনেক লম্বা । দেখুন ----

http://www.amardeshonline.com/pages/details/2013/03/13/191735#.UUA7PDe86ts

১] বায়তুল মোকাররামে দেশের বরেণ্য আলেম ওলামাদের উপর আক্রমন ।

২] পল্টনে একটি ভবনে রুমে রুমে তল্লাসী চালায় । ঐদিন তার ধাওয়া খেয়া একটি যুবক মৃত্যুবরন করে ।

৩] রিমান্ডে নিয়ে প্রচুর মানুষকে অত্যাচার করেছে ।

৪] রাজনৈতিক মিছিলে পিছন হতে গুলি চালাবার হুকুম কর্তা ।

৫] তার নেতৃত্বে বোমা ফাটে এবং রাজনৈতিক দলের মিটিং - মিছিল পণ্ড হয়ে যায় ।

৬] তার নেতৃত্বে দেশের বৃহত্তম একটি গনতান্ত্রিক দলের কেন্দ্রীয় অফিস তসনছ হয়ে যায় । বিএনপির হিসাব মতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল [ নগদ ক্যাশ সহ ] লুট হয়েছে । একটি অফিসে অতর্কিত হামলা , দরজা ভেঙ্গে নেতা কর্মী গ্রেপ্তার এবং দুর্ব্যবহার করেছে । তার এই কর্ম সকল মহলে ক্ষোভের সঞ্চার করেছে ।

৭] পল্টন , ফকিরাপুল , মতিঝিলের সন্ত্রাসী -আঁধার জগতের হোতাদের সাথে তার গভীর সংযোগের কথা শুনা যাচ্ছে ।

৮] দুইজন সিপাই বিএনপির ছোট একটি মিছিলে তার ''গুলি কর গুলি কর '' হুকুমে গুলি করতে দেরী করায় তাতক্ষনিকভাবে ঐ ২জনকে ক্লোজ করা হয়েছে ।

এই সকল ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত করা জরুরী । একজনের ভুমিকায় গোটা পুলিশ বিভাগ আজ প্রশ্ন বিদ্ধ । পুলিশ বিভাগের ভাবমুর্তি ধবংস হয়ে যাচ্ছে । তাকে দ্রুত ক্লোজ করা জনতার দাবী । সরকার দুষ্টের পালন করে চলেছে । এসকল কারনে সরকারকে এক সময় বিচারের কাঠ গড়ায় দাড়াতে হবে । আমরা আশা করব পুলিশ প্রশাসন দেশের বৃহত্তর স্বার্থে এই ক্ষেত্রে জরুরী পদক্ষেপ নিবেন । দেশের মানুষ এইজাতীয় লোকদের শাস্তি কামনা করে ।

বিষয়: বিবিধ

১২১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File