দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি খোলা চিঠি ।

লিখেছেন লিখেছেন আবরার ০১ মার্চ, ২০১৩, ০২:১১:৫১ দুপুর



সম্মানীত দেশনেত্রী বেগম খালেদা জিয়া ।

আসসালামু আলাইকুম ।

আপনি সিংগাপুর হতে দেশে ফিরে বিমান বন্দরে ফুলের শুবেচ্ছা প্রত্যাখ্যান করে বলেছেন , যেখানে আমার দেশের মানুষকে পাখির মত গুলি করে মারে সেখানে কিসের ফুলের শুভেচ্ছা ? এটা আপনার চরিত্র , আপোষহীন বক্তব্য । এই বক্তব্যের জন্যে আপনাকে আন্তরিক অভিনন্দন ।

আপনি শুধু বিএনপির নেতা নন । ১৮ দলীয় জোট নেতা । দেশের বিরোধী দলীয় আপোষহীন দেশনেত্রী । আপনার দলের পরই আপনার বিশ্বস্থ্য সহযোগী জামায়াতে ইসলামী একটি শক্তিশালী সুসংগঠিত দল । বাকী সমস্ত ইসলামী দল আপনার পাশে ।

ধর্মনিরপেক্ষবাদ এবং বাম বলয়ের বিরোধী ছোট বড় সকল শক্তি আপনার সঙ্গী । স্বাধীনতার ঘোষক ---''৭১ এর এবং ঐতিহাসিক ৭ই নভেম্বরের চেতনাই আপনার পাথেয় --- আপনার আদর্শ । বাংলাদেশের গোটা আলেম সমাজ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ভালবাসত কেন ? কোন আদর্শের কারনে শহীদ জিয়ার জানাযা নামাজে দেশের প্রখ্যাত আলেম ওলামা সহ লক্ষ লক্ষ জনতা হাজির হয়েছিল ? দেশের সর্বত্র গায়েবানা জানাযা হয়েছিল । কিসের আকর্ষনে সেদিন শহীদ জিয়ার জন্যে নারী পুরুষ অকাতরে চোখের পানিতে বুক ভাসিয়েছিল ? কেন সেদিন গোটা দেশ আর্তনাদ করেছিল ।

১] '' ৭১ সালে যখন দেশের মানুষ ধুয়াকার অন্ধকারে হাবুডুবু খাচ্ছিল মুক্তিযুদ্ধের নেতৃত্ব শুণ্যতায় । পাকিস্তানিদের নির্মম আক্রমনে মানুষ যখন দিশা হারা । তখন জীবন বাজী রেখে স্বাধীনতার ঘোষনা দেন এবং যুদ্ধে যাপিয়ে পরেন শহীদ জিয়া ।

২] আবার দেশে যখন '' ৭৫ সালে এক ভয়ানক অরাজকতার পরিস্থিতি তৈরী হল । ভারতের পরিকল্পনায় জিয়াকে বন্দী করে দিল্লীর মদদে মেরুদন্ডবিহীন একটি সেবাদাস প্রতিবিপ্লবী সরকার তৈরীর আয়োজন চুড়ান্ত হয়েছিল ঠিক তখন দেশপ্রেমিক সিপাহী জনতা '' ৭ই নভেম্বর জিয়াউর রহমানকে উদ্ধার করে দেশের নেতৃত্ব তার হাতে তুলে দেয় ।

সেইদিন জিয়ার নেতৃত্বে ঘুরে দাড়াল বাংলাদেশ । তিনি জনতার প্রানের আওয়াজ জাগিয়ে তুললেন । সেদিনের চেতনা ছিল ---

ক] বিসমিল্লাহির রাহমানির রাহীম । মহান আল্লার প্রতি গভীর আস্থা ।

খ] নারায়ে তাকভীর - আল্লাহ হু আকবর ।

গ] বাংলাদেশ জিন্দাবাদ ।

ঘ] মুসলিম জাতিসত্তা জাগ্রতকরন - মুসলিমদেশগুলোর সাথে সুভ্রাতৃত্ব প্রতিষ্ঠা ।

ঙ] মুসলিম-অমুসলিম মিলে আমরা সবাই বাংলাদেশী ।

চ] স্বনির্বর বাংলাদেশ গড়া ।

ছ] বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা । এই গুলো ছিল শহীদ জিয়ার মৌলিক চেতনা - মৌলিক আদর্শ । মৃত্যুর পুর্ব পর্যন্ত তিনি তাই করেছেন । সকল মত এবং পথের মানুষের সম্মেলিত প্রচেষ্টার ভিতর দিয়ে গনজাগরন সৃষ্টি করেছিলেন ।

মাননীয় নেত্রী ।

আপনী এবং আপনার দল সেই আদর্শের ধারক বাহক । আর সেই কারনেই দেশের ইসলাম পন্থী দল এবং ধর্মপ্রাণ মানুষ গুলো বার বার আপনাকে আপনার দলকে সহযোগীতা করে আসছে । আপনি এবং আপনার দলও দেশের আলেম ওলামা পীর মাশায়েখ সহ সকল ইসলাম পন্থীকে সম্মান দেখিয়ে আসছেন । বিভিন্ন সময় তাদের পাশে দাঁড়িয়েছেন ।

আজ দেশে ইসলাম পন্থীদের সাথে আপনিও এক কঠিন পরীক্ষার সম্মুখীন । জামায়াতে ইসলামী আপনার দলের সাথে জোট বাধায় আওয়ামী লীগের ক্ষমতায় থাকা - পুনরায় আসার বিষয়টি পুরাপুরি অনিশ্চত হয়ে পড়েছে । তাই তারা তাদের বাম নাস্তিক শক্তি নিয়ে জামায়াতের উপর চরম নির্যতনের ষ্টীম রোলার চালাচ্ছে । পাখী শিকারের মত গুলি করে আলেম ওলামা হত্যা করেছে । এখানে তাদের টার্গেট ৩টা ----

১] বিএনপি জামাতের ভিতর বিরোধ সৃষ্টী করে ঐক্য বিনষ্ট করা ।

২] জামায়াতকে নেতৃত্ব শুণ্য করে ঘড়ে ঢুকিয়ে দেয়া ।

৩] জামায়াতকে কাবু করে বিএনপিকে তসনস করে দেয়া ।

এই জন্যে তারা সমস্ত শক্তি নিয়োগ করবে । ইন্ডিয়া তাদের পাশে আছে থাকবে । সম্প্রীতি ভারতের পররাষ্ট্র মন্ত্রীর সফর এবং আসন্ন ২/৩ দিনের ভিতর প্রেসিডেন্টের সফর তার ইংগীত বহন করে । আপনি নিশ্চয় ইন্ডিয়ান টাইমসের ২টি রিপোর্ট অবগত আছেন । একটি রিপোর্টে বলা হয়েছে '' বাংলাদেশে গৃহ যুদ্ধ শুরু হয়েছে '' আর একটি '' ইন্ডিয়ার মদদে শাহাবাগের আন্দোলন '' । ইন্ডিয়া বাংলাদেশের বন্ধু নয় । তারা আওয়ামী লিগের বন্ধু । তাদের কর্ম এবং এই রিপোর্ট তার প্রমান এবং অশুভ ইংগীত বহন করে ।

ইদানিং আমরা লক্ষ্য করেছি আপনার দলের ২/৪জন নেতা ধোয়াটে বক্তব্য দিচ্ছেন । ঠান্ডা যুদ্ধ কৌশল দিয়ে একটি প্রতিষ্ঠিত ফ্যাসিবাদী শক্তিকে কুপকাত করতে চান । জোটের শক্তিশালি দল জামায়াতের এক কঠিন মুহুর্তে তাদের পাশ কাটান অস্পষ্ট বক্তব্য জামায়াত সাপোর্টারের ভিতর বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে । ধারনা করা হচ্ছে জামায়াত নেতারা কর্মীদের চাপের মুখে আছেন । তার উপর রয়েছে মিডিয়ার অপপ্রচার ।

বিচারের নামে ইতিহাসের এক চরম প্রহসন চলেছে । প্রখ্যাত মুফাসিসরে কোরআন আলেমে দ্বীন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদিকে হত্যা করার ব্যবস্থা করা হয়েছে । নির্দোষ এক মজলুম আলেমের উপর এমন অন্যায় আচরন মেনে নেয়া যায় না । তার প্রতিবাদ করতে গিয়ে প্রায় শতাধিক মানুষ শাহাদাত বরন করেছে । পুলিশ ঠান্ডা মাথায় গুলি করে মানুষ মেরেছে । আর আপনার নেতারা ধোয়াটে বক্তব্য দিয়ে দায়িত্ব পালন করেছে । আল্লাহ, নবী-রসুল । কোরআন হাদীস আলেম ওলামা নিয়ে শাহাবাগের নাস্তিক গোষ্টী চরম অপমানজনক বক্তব্য দিল । গোটা আলেম সমাজ গর্জে উঠল । আপনার এই নেতারা দায়সার গোছের বক্তব্য দিয়ে ঘরে বসে আছেন ।

আপনাকে অনুরোধ করবো দয়া করে দেশের এই চরম ক্রান্তি কালে কোন নেতার নিকট হতে এমন বক্তব্য কাম্য নয় যা ১৮ দলীয় জোটকে দুর্বল করবে । আন্দোলনের গতিকে বেগবান করার জন্য বিএনপির স্পষ্ট বক্তব্য এবং ভুমিকা দেশের মানুষ দেখতে চায় । আপনার সাহসী এবং দৃঢ় পদক্ষেপ পারে এই কঠিন পরিস্থিতি যথাযথভাবে মোকাবিলা করতে । দেশের মানুষ আন্দোলনের পক্ষে । জামায়াত একা একা হরতাল ডেকে সফল করেছে । এই ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে সম্মেলিত পদক্ষেপ সময়ের দাবী । ১৮ দলের সুদৃঢ় ঐক্য এবং যৌথ পদক্ষেপ জনগন কামনা করে ।

ফ্যাসীবাদী সরকারে গুন্ডা পশু পুলিশের একটি নির্মম কর্মকান্ড দেখুন । এই দৃশ্য সহ্য সীমার বাইরে । [ দয়া করে কেউ কোন শিশুকে এই দৃশ্য দেখাবেন না ] ।

https://www.facebook.com/photo.php?v=138409692994091

বিষয়: বিবিধ

১৪২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File