ঐশী নয় ! পিতা-মাতা , সমাজ , মিডিয়া এবং রাষ্ট্র দায়ী ।

লিখেছেন লিখেছেন আবরার ২০ আগস্ট, ২০১৩, ০৩:০৮:০৩ দুপুর



ঐশী এবং তার বডি ফ্রেন্ডরা নৈতিক অবক্ষয়ের প্লাবনে ভাসছে । তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে । তথাকথিত আকাশ সভ্যতা তাদের মাথা নষ্ট করে দিয়েছে । হিরোইন-ফেন্সিডিল-ইয়াবার স্রোতে ভেসে যাচ্ছে হাজারো ঐশী । অবৈধ ধন-দৌলত তাদেরকে ময়লা আবর্জনায় নিক্ষেপ করেছে । অতি স্মার্ট -ফ্রীডম স্ট্যাইল লাইফ কমপিটিশন ঐশীদের জীবন ধবংস করে দিচ্ছে । তথাকথিত প্রগতির জোয়ারে ভাসছে আমাদের যুব সমাজ । আপন সভ্যতা -সমাজ-সংস্কৃতি ত্যাগ করে ভিনদেশী সাজার চিন্তায় মশগুল আমাদের অগ্রদুতগন । ধর্মীয় অনুশাসন রাষ্ট্র-সমাজ-ঘর হতে বিদায় করে নষ্ট-ভ্রষ্ট-ধর্মহীন জাতি বানাবার অপচেষ্টার কুফল ভোগ করার সময় হয়েছে । আজ হাজারো ঐশী তৈরী হয়েছে । ঐশী আজ নিজ হাতে জম্মদাতা পিতা-মাতাকে খুন করেছে । সে এবং তার বডি ফ্রেন্ডগুলো এমন উশৃংখল-বেপরোয়া হল কেন ? বস্তিতে তাদের জম্ম হয়নি । আভিজাত পরিবারে তাদের জম্ম । কেন তাদের মাথায় এমন ভয়াবহ খুনের চিন্তা আসল ? কাদের কারনে তারা আজ সন্ত্রাসী হল ? কাদের যত্নে তারা ষ্মোকার -ড্রিংকার হতে কিলারে পরিনত হল ? কেন আসল কারন খুঁজা হয়না ?

একটি খুনের পর দেখা হয় কে খুন করল , কেন করল , খুনের মোটিভ কি , খুনের আলামত , আর কারা সংশ্লিষ্ট , স্বাক্ষী , ময়না তদন্ত ইত্যাদি । একটি প্রতিবেদন । মামলা । কোর্ট -আদালত । আইনের ফাঁক -ফোঁকর দিয়ে অপরাধী পার না পেলে রাষ্ট্রপতি আছেন কলমের এক খোছায় মাফ করে দিতে । অপরাধী জেলে থেকে নাদুস-নুদুস হয়ে ফুলের মালা গলায় দিয়ে দাঁত ভেংচী দিয়ে বুক ফুলিয়ে এই সমাজে নেতা হবে । আর ঐশী এবং তার বডি ফ্রেন্ডরা কি এইগুলো দেখে নি ?

**** খুন করলে কিছুই হয় না । প্রকৃত খুনিকে আড়াল করতে '' জামায়াত -শিবির '' অথবা জজ মিয়া কিংবা রেশমা নাটক ওরা কি দেখেনি ?

*****মেধাবীদের পিটাতে , জেলে ভরতে আর চিহ্নিত শীর্ষ সন্ত্রাসীকে মুক্তি দিতে তারা দেখে নি ?

*****ইয়াবা সম্রাট ধরা খায় আবার মুক্তি পায় , বিচার হয় না । তারা কি এসব জানেনি ?

****** পিতা-মাতা পরকিয়া প্রেমে আসক্ত, নেশাগ্রস্ত , ক্লাবে বান্ধবীর হাত ধরে নিত্য করার সংবাদ এই সন্তানদের চোখে পরেনি ?

******গভীর রাতে ২জন আসেন টলতে টলতে ,রাতভর ২জনের জগড়া-ঝাটি তারা কি দেখে না ?

*****মাসিক বেতন ৩০,০০০ টাকা । দৈনিক খরচ ২ হাজার টাকা । জম্ম -মরা দিবস , মেরিজ-ডিভোর্স ডে , মা-বাবার চল্লিশা , স্ত্রী-সন্তানের এটা চাই ওটা চাই , এই গিফট -সেই গিফট , দারোয়ান-চকিদার , কাজের লোক , বুয়া-ঝি , কুকার ম্যান সব মিলে মাসিক খরচ লক্ষাধিক । বাকী টাকা '' ঈশ্বর '' পাঠায় ? ঐশীদের বেপরোয়া হতে অর্থের যোগান কে দেয় ?

******* ধর্ষনের সেঞ্চুরী পালন করে শিক্ষকতার চাকুরী পুরুষ্কার হিসাবে পায় তাকি ঐশীরা জানে না ?

****** শিক্ষক পিটালে বা তাদের গায়ে এসিড মারলে
শাস্তি হয় না তাকি ঐশীরা দেখেনি ?

***** বেড রুমে সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যা হল । কত আন্দোলন । কত কি হল । বিচার হয়নি । এসব ঐশীরা কি জানে না ?

****** প্রকাশ্য দিবালোকে শিবির-ছাত্র দল মনে করে বিশ্বজিৎ কে হত্যা করা হয়েছে তাতে কি হয়েছে ? ঐশীরা খুনে*****ঐশীরা তো তাসলিমা নাসরিনদের ''নারী স্বাধীনতা '' ভোগ করতে চেয়েছিল ।র লাইসেন্স পেয়েছে । সে তো রাস্তায় অন্য কাউকে খুন করতে যায় নি । নিজ ঘরে নিজের পিতা-মাতাকে খুনের বৈধতা চেয়েছে । '' ফ্রিডম অব চয়েজ ,ফ্রীডম অব লাইফ '' এর অধিকার তার কেন থাকবে না ? পিতা -মাতা কেন বাঁধা হবে ?

মিতা হক-কল্পনা আপুদের মত অতি বাংগালী হতে চেয়েছিল ।আজ কেন তাকে নিয়ে এত হৈ চৈ ? একজন পুরুষ ৪ জন নারী বিয়ে করতে পারলে ঐশীরা কেন ৪/৫ টা বডি ফ্রেন্ড নিয়ে একটু ফুর্তি করতে পারবে না ? তসলিমার এ দাবী ঐশীরা বাস্তবায়ন করতে চেয়েছ । ''এই ব্যাকডেড সমাজ '' তা মানবে না কেন ? হুজুরদের এত বাড়াবাড়ি কেন ? গোটা দেশ বোরকায় আবৃত করতে চান ? ঐশীদের মনে এমন চিন্তা কারা ঢুকালো ?

***** সিনামার পর্দায় , টিভির পর্দায় , বিলবোর্ডে , পত্রিকা-ম্যাগাজিনে , মোবাইল-ফেইস বুক -ইউটিউবে যা প্রদর্শন করা হয় তা দেখে দেখে ঐশীরা নিজ ঘরে প্রাক্টিস করেছে । নায়ক-নায়িকা , মডেল , সাংবাদিকরা অনেক কিছু পারলে ঐশীরা পারবে না কেন ? পুরুষরা শুধু নারি নির্যাতন করে । নারী জাতি পিছিয়ে থাকবে কেন ?

****** পিতা-মাতা , সমাজ , মিডিয়া এবং রাষ্ট্র ঐশীদের রক্ষা করতে কি করেছে ? তাদের ধবংস করার সকল উপাদন তৈরী হয়ে আছে । প্রতিনিয়ত উম্মাদনা সৃষ্টির সকল আয়োজন চলেছে । উশৃখল জীবনের চুম্বক ফিটিং করে রাখা হয়েছে । তারা পিতা-মাতার বাঁধা মানবে কিভাবে ?

***** আমাদের সংসদ নেতারা যে পার্লামেন্টে দাঁড়িয়ে নোংরা ভাষায় আক্রমন করেন তাথেকে ঐশীরা কি শিখছে ?

***** শিক্ষাপ্রতিষ্টানের ওস্তাদ-সাগরিদ প্রেম করেন , হষ্টি-নষ্টি করেন , হানি মুনে যান , শত শত বালিকার সম্ভ্রম হানি করেন । তাদের তো শাস্তি হয় না । ঐশীরা কি এসব নীরবে দেখে যাবে ?

***** এই হত্যাকান্ডের মুল রহস্য কি শুধু ঐশীর ইয়াবা আসক্তির বাধা না উশৃংখল ঐশীকে পর্দার আড়াল হতে কেউ কাজে লাগিয়েছেন ? সেই হাত যদি ক্ষমতাধর লম্বা হয় তাইলে হত্যা রহস্য সাগর-রুনীর মত অজানা থাকবে । প্রকৃত অপরাধী থেকে যাবেন পর্দার আড়ালে । খামাকা এই কিশোরীকে হয়রানি করা হবে ।

ঐশীদের চরিত্র হননের এত আয়োজন বিনা বাঁধায় অবলিলাক্রমে চলেছে । সকল দিক হতে তাদের জন্যে লোভনীয় -ভোগের সামগ্রী প্রস্তুত । তারা কোথায় যাবে ? এলাকায় এলাকায় গড়ে উঠেছে ইয়াবা ক্লাব , নাইট ক্লাব , নিজেকে হারিয়ে যাওয়ার বার , নিরাপত্তাহীন পার্ক , অবৈধ হোটেল ব্যবসা , বাড়ি ভাড়া নিয়ে চলে অনৈতিক কর্ম । ঐশীদের থামাবেন কিভাবে ? পারবেন কি বুল্ডেজার দিয়ে এইগুলো মাটির সাথে একাকার করে দিতে ? পারবেন না । এগুলো অবৈধ সম্রাটদের আয়ের উৎস । সেই আয় পুলিশের পকটে যায় , দুষ্ট রাজনৈতিক নেতাদের হাত খরচ যোগায় । আছে অপরাধ রাজ্যের বিশাল সেন্ডিগেট নেট ওয়ার্ক । এদের জন্য ক্রোস ফায়ার নেই । এদের কেউ ডান্ডা বেরী পরাবার সাহস পায় না । এদের কাছে কোর্ট - আদালত পরাজিত । এরা রাজা -বাদশা । এদের সম্পর্ক সুর্যের সাথে । এরাই আইন । এরাই আদালত ।

আর ঐশী এক অপরাধী । নিশ্চয় অপরাধী । ১৭ বছরের কিশোরিকে রিমান্ডে নেয়া হয়েছে । ঐশী নিজেই আত্মসমার্পন করেছে । নিজেই হত্যার কথা স্বীকার করেছে । তারপর রিমান্ড কেন ? ঐশীর বিচারের আগে যাদের কারনে ঐশীরা তৈরী হয় তাদের বিচার হতে হবে । ঐশীদের তৈরীর কারখানাগুলো চুরমার করার আগে ঐশীর শাস্তি হতে পারে না । আগে ভেংগে ফেলুন ইয়াবা ক্লাব এবং মদের আড্ডা । এসব আয়োজকদের গ্রেপ্তার করুন । আইনের আওতায় আনুন ।

**** শুধু এক ঐশিকে নিয়ে তোলপার কেন ? ***

ঐশীর বয়স যখন ৫/৬ । তখন কি ওর হাতে কোরআন তুলে দেয়া হয়েছিল ? আল্লহ-রসুল কি বুঝানো হতো ? বাবা-মা কি ওকে নিয়ে নামাজ পড়তেন ? আল্লাহর নিকট হাত তুলে কখনও বলেছেন ? '' রব্বানা হাবলানা ----হে আল্লাহ ! আমাদেরকে চক্ষু শীতলকারী স্বামী-স্ত্রী এবং সন্তান দাও , আমাদেরকে মুত্তাকীদের নেতা বানাও '' [আল-কুরাআন ] । '' আমাদেরকে সংশোধন করে দাও এবং আমাদের সন্তানদেরও '' [আল-কুরয়াআন ] ।

ঐশীর যখন শারীরিক , মানসিক , জ্ঞানের বিকাশ শুরু হল তখন পিতা-মাতা এবং শিক্ষাপ্রতিষ্ঠান তার নৈতিক বিকাশের কোন ব্যবস্থা নেয়নি । চারিত্রিক বিষয়টি কোন গুরুত্ব পায়নি । মেধার বিকাশ নিয়ে সবাই পাগল । ভাল রেজাল্ট চাই । গাদা গাদা বই । কোচিং -প্রাইভেট । ৫/৬ জন টিউটর নিয়মিত বাঁধা শিকলে । টার্গেট গোল্ডেন -জিপিএ-৫ -ডাক্তার-ইঞ্জিনিয়ার । সকলের উদ্দেশ্য একটাই ভাল রেজাল্টের মেধা যত্ন বিলাস । কিন্তু ঐশীর মেধা এখানে বন্দী থাকেনি । তার মেধা চলে গেছে মা-বাবাকে ছেড়ে ঘরের বাইরে -শিক্ষাপ্রতিষ্টানের দেয়ালের বাইরে ভিন্নতর আর এক জগতে । যেখানে শুধু অন্ধকার । মাঝে মাঝে বিজলির চমক । হাতির ঝিলের ঝিলিক মিলিক স্বপ্ন ।

মা-বাবা যখন বুঝলেন তখন সব শেষ । মা-বাবা ভাবেন নি ঐশীর কেমন বন্ধু থাকা চাই । তার বন্ধুরা কেমন । তার মনযোগ কোথায় । সে কোথায় যায় , কোথায় থাকে , কি পান করে , কাদের সাথে আড্ডা দেয় , কিসে আড্ডা কিসের নৃত্য । তার মোবাইল -লেপটপ কি কাজে ব্যস্ত । এ সকল বিষয় নজর দেয়া হয়নি । ধর্মীয় অনুসাশনের তো প্রশ্নই আসে না । যা হবার তাই হয়েছে । বয়সের বাঁধ ভাঙ্গা জোয়ার যখন উত্তাল ঢেউ সৃষ্টি করল তখন ব্রেক দিলেন । কিন্তু তার মানসিক-শারীরিক দ্বন্দ্ব-সংঘর্ষের বিষয়টি নিয়ে মাথা ঘামাননি । পরিনতির দিকটি বাবা-মার মাথায় ঢুকেনি বা ঢুকলেও তারা এই সন্তানটির বন্ধু হতে পারেননি । তার মানসিক যন্ত্রনা আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছিল । সেখান হতে ইউ টার্ণ হয়ে রাগে-ক্ষোভে ফেটে পরে মা-বাবার উপর । ঘটল এক ভয়ংকর ঘটনা । যে ঘটনা পীড়া দিবে তাকে মৃত্যু পর্যন্ত । এই নষ্ট সমাজ তাকে ধিক্কার দিবে , মিডিয়া হত্যাকারী হিসাবে প্রচার করবে এবং ভ্রান্ত রাষ্ট্রব্যবস্থা তাকে শাস্তি দিবে ।সমাজ-মিডিয়া-রাষ্ট্রের সম্মেলিত এই নাটক -প্রহসন ধর্মহীন এক ''নতুন সভ্যতা '' জম্ম দিয়েছে ।

এক সময় গ্রীক দর্শন -বিজ্ঞান -সাহিত্য-সংস্কৃতির উপর একক প্রভুত্ব ছিল গীর্জার পুরহীতদের । রেনেসাঁ আন্দোলনের ধাক্কায় গীর্জার পতন ঘটে । বিজয়ী নব সভ্যতার পতাকাবাহী যে ধারা সৃষ্টি করেন তা ইউরোপ অতিক্রম করে সমগ্র দুনিয়ায় প্রভাব ফেলেছে । সেই পাশ্চাত্য সভ্যতাই এখন '' আদুনিক সভ্যতা '' হিসাবে পরিচিত । তাদের আন্দোলনের মুলনীতি ছিল ২ টি ।

১] জিবনের প্রতিটি বিভাগ থেকে ধর্মকে উৎখাত করা হবে এবং ধর্ম থাকবে ব্যক্তিগত বিশ্বাস -ব্যক্তি পর্যায় সীমিত । রাজনীতি, অর্থনীতি , সমাজ-রাষ্ট্র , জ্ঞান-বিজ্ঞান , শিল্প-কলা কোন বিভাগে ধর্মের হস্তক্ষেপ অধিকার থাকবে না । ধর্ম যার যার রাষ্ট্র সবার ।

২] ধর্ম একটি প্রতারনা মাত্র ।ইহা অন্ধ বিশ্বাসের উপর প্রতিষ্ঠিত । সর্বাবস্থায় স্বংশয়পুর্ণ ।

এই চিন্তা চেতনার ফলে নতুন সভ্যতার শিরা-উপশিরায় প্রবেশ করল আল্লাহ এবং আল্লাহ প্রদত্ব জীবন বিধান প্রত্যাখ্যানের মানসিকতা । তৈরী হতে থাকল ধর্মবিদ্বেষী এক মানব গোষ্টী । নব সভ্যতার ধারক বাহক । জম্ম নিল বস্তুতান্ত্রিক ভোগবাদী দর্শন ।হেগেল আসলেন তার ঐতিহাসিক সভ্যতার ক্রমবিকাশ দর্শন নিয়ে । তার মতে চিন্তার জগত একটি রণ ক্ষেত্র । দ্বন্দ্ব-সংঘর্ষের ভিতর দিয়ে নতুন নতুন সভ্যতা জম্ম নিবে আর বিদায় নিবে ।
ডারউন এসে বিশ্ব-প্রকৃতি ব্যবস্থাকে একটি যুদ্ধক্ষেত্র হিসাবে পেশ করলেন । মার্কস এসে হেগেল-ডারউনের বস্তুবাদ বাস্তবরুপ দিলেন । ধর্মীয় অনুশাসন হতে মানুষকে টেনে বের করে আনা হল । কোথায় ? ধর্মহীন রাজত্বে -ফ্রীডম স্ট্যাইল লাইফে । খাও - দাও - ফুর্তি কর । নগদ [দুনিয়ায় ] যা কিছু পাও হাত পেতে নাও , বাকীর খাতায় [ আখেরাতে ]শুন্য মিলাও । ঐশীরা এই প্রবাদ বাক্য বাস্তবায়ন করেছে মাত্র ।

****ঐশীদের রক্ষা করার উপায় কি ? ****

১] ব্যক্তি-পরিবারে -সমাজে ধর্মীয় অনুশাসন মেনু চলুন । পর্যায়ক্রমে রাষ্ট্রে প্রতিষ্ঠিত করুন ।

২] ঘরে-সমাজে-শিক্ষাপ্রতিষ্ঠানে নৈতিক শিক্ষা বাধ্যতামুলক করুন ।

৩] ছোট থাকতে মেয়েদের হিজাব-স্কার্প পড়তে অভ্যস্ত করুন ।

৪] পিতা-মাতা , ভাই-বোন সবাই মিলে '' পারিবারিক বৈঠক '' করুন । কুরআন -হাদীস, সাহাবা চরিত , পয়গাম্বরদের জীবনী এবং পারিবারিক বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করতে পারেন ।

৫] বাসার টিভি-চ্যানেল , মোবাইল , ইন্টারনেট ব্যবহারে সতর্কতা অবলম্বন করুন ।

৭] সন্তানকে একদিকে সন্তান অপর দিকে বন্ধুর মত মনের কথা প্রকাশের সুযোগ করে দিন । অতি আল্লাদ -অতি শাসন বর্জন করুন ।

৮] স্বামী-স্ত্রীর কষা-কষি, ঝগড়া-ঝাটি বন্ধ করুন ।

৯] নিজের ঘরকে একটি আদর্শ পাঠাগারে পরিনত করুন ।

১০] প্রতিদিন মিষ্টি হাসিতে ঘর ভরে দিন ।

১১] ২৪ ঘন্টা সন্তানকে দেখুন -খুজুন -তার অবস্থা জানুন স্বামী-স্ত্রী ভাগাভাগি করে ।

১২] মেধাবিকাশের চেয়ে চারত্রিক বিকাশের বেশী গুরুত্ব দিন ।

১৩] গভীর রাতে উঠুন ,সিজদায় যান , কাদুন , শোকরিয়া আদায় করুন । সকলের জন্যে -বিশেষ করে সন্তানের জন্যে দোয়া করুন ।

যত যাই করুন না কেন '' হালাল রোজী '' না হলে কখনই সন্তান ভাল হবে না । ঘরে সুবাতাস প্রবাহিত হবে না । ঘরে সব থাকবে কিন্তু শান্তি আসবে না । যারা হালাল আয়ে চলে এবং ধর্মীয় অনুশাসন মেনে চলে এমন পরিবারে গিয়ে বাস্তবতা দেখে আসুন । এগুলো কোন তাত্ত্বিক বচন নয় । আল্লাহর প্রতি আস্থা হারিয়ে কিসের শান্তি খুজেন ? শয়তান শান্তি দিতে না পারলেও আশান্তির আগুন জ্বালাতে পারে । যার আল্লাহর প্রতি আস্থা নেই তার আস্থা তো শয়তানের উপর । যেমন আস্থা তেমন কর্ম এবং তেমনই ফল ভোগে প্রস্তুত থাকুন ।

সর্বক্ষেত্রে ধর্মীয় আনুশাসন মেনে চলার চেতনা সৃষ্টির প্রায়াস চালাতে হবে সকলের । অনৈতিক প্লাবন হতে যুব সমাজকে রক্ষা করা আমাদের ঈমানী দায়িত্ব । নগ্ন সাংস্কৃতিক আগ্রাসন রুখতে হবে এক সাথে । সমাজ স্বচেতনা সৃষ্টির উদ্যোগ নিতে হবে । হাট গুটিয়ে বসে বসে ওয়াজ করলে সমস্যার সমাধান হবে না । খারাপ উৎস রোধ করে উত্তম আদর্শ কেন্দ্র স্থাপন করতে হবে । যে যেখানে আছি সেখান হতে আওয়াজ তুলুন । পদক্ষেপ নিতে শুরু করুন । দেখবেন পথে পথে সাথী অপেক্ষা করেছে ।থাকবে না কোন সমস্যা ইনশাআল্লাহ । আসুন সিরাতুল মুস্তাকিমে । আসুন জান্নাতের রাস্তায় ।

বিষয়: বিবিধ

২৬৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File