যে নির্বাচনে বিজয়ের গ্যারান্টি থাকবে না , সেই নির্বাচন দিবে না শেখ হাসিনা ।

লিখেছেন লিখেছেন আবরার ১৪ আগস্ট, ২০১৩, ০৪:৫১:৪১ বিকাল



বিগত নির্বাচনের আগে ১০০ ভাগ বিজয়ী হওয়ার গ্যারান্টি পেয়েই নির্বাচনে অংশ নিয়েছেন শেখ হাসিনা । দলের পক্ষ হতে , মইনুদ্দিন -ফখরুদ্দিনের নিকট হতে , বিদেশী প্রভুদের গ্রীন সিগনাল সহ হাজারো দরজা খুলে দেয়া হয় পর্দার আড়াল হতে । ডর্জন ডর্জন মিডিয়া তো ছিলই একপায়ে খাড়া । কিভাবে যে তিনি ক্ষমতায় আসলেন তা সবচেয়ে ভাল জানেন কে ? শেখ হাসিনা ।এই বার কোন ম্যাকানিজম কাজে আসছে না । গ্রীন সিগনাল কেউ দিতে পারছে না । আমলা , পুলিশ , র‍্যাব , এনএসআই , ডিবি , বিজিপি , আর্মি , দল -মহাদল , দাদাবাবু সহ কারো নিকট ক্ষমতার গ্যারান্টি কার্ড নেই ।কেউ তাকে বিজয়ের নিশ্চয়তা দেতে পারছে না । দিবে কি ভাবে ? তারা সব পাগলের দলে । শুধু মাত্র ভাল আছেন শেখ হাসিনা । তলানীতে গেছে আওয়ামী লীগ । তাতে শেখ হাসিনার কি ?

সবুজ বাতি জ্বালাতে ভুল করলেও শেখ হাসিনা ভুল করবেন না । সিগনালের লালবাতি চুড়মার করে প্রয়োজনে লাশের উপর দিয়েই '' গণতন্ত্রের গাড়ি '' চালিয়ে যাবেন তিনি । যারা গণতন্ত্র বুঝে না -উন্নয়নের জোয়ার চোখে দেখে না তারা মরারই যোগ্য । কেউ '' গণতন্ত্রের গাড়ি '' ঠেকাতে রাস্তায় আসবেন না । যারা আসবেন তারা মরবেন । না মরলে '' রাষ্ট্রদ্রোহীতার আসামী হয়ে রিমান্ডে যাবেন । লুজা হয়ে জেলের ভাত খাবেন । আহত হয়ে হাসপাতালে থাকবেন । বেশী বাড়াবাড়ি করলে গুম হবেন ।

গন্ড মুর্খের মত আওড়াতে পারেন ---নির্বাচনের ''গুল্লি মারি '' , খাতাপুরি '' ! পাবলিক ভোটের কি বুঝে ? ভাল লোকেরে ভোট দেয় না । দেয় যত খুনি , বাটপার , চোর , ডাকাত , দুর্নিতিবাজদের ! ৫ সিটির মত যদি পুরা দেশের মানুষ গুলোর '' গিলু '' নষ্ট হয়ে যায় তাইলে শেখ হাসিনার পরাজয় নিশ্চিত । তাই এই গিলুহীন মানুষকে ভোটের অধিকার দেয়া কতটা ঠিক ? মোটেই ঠিক না ।

নির্বাচনে বিএনপি আসবে না ! আসলে তারা নির্বাচনই চায় না ! গণতন্ত্রই তারা বুঝে না ! তাই মানেও না !তাই রাষ্ট্র তো বসে থাকবে না । রাষ্ট্র চালাতে হবে । এই রাষ্ট্র চালাবার মত যোগ্য আর কে আছে ? একমাত্র যোগ্য একমাত্র নেত্রী '' শেখ হাসিনা '' ! নির্বাচন করতে না পারলে সংবিধান রাষ্ট্র পরিচালনার ক্ষমতা তাকেই দিয়েছে ! মৃত্যুর আগ পর্যন্ত তিনিই প্রধানমন্ত্রী থাকবেন !

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যারা ক্ষমতা ত্যাগ করতে বারন করে তারাই মুলত শেখ হাসিনার শত্রু । সকল দলের অংশগ্রহনে একটি গ্রহনযোগ্য নির্বাচন আয়োজনের পরামর্শ যারা দিচ্ছেন তারাই নেত্রীর পরম হিতাকাংখী । এই কথা কি তিনি বুঝেন না ? মেয়াদ শেষে গণভবন ত্যাগের কথা নেত্রী যত দ্রুত অনুধাবন করতে সক্ষম হবেন তত দ্রুত শান্তির সুবাতাস বইতে থাকবে । হানাহানি বন্ধ হয়ে যাবে । সকলেই নির্বাচন নিয়ে ব্যস্ত হয়ে পরবে । সময় নেই । যত দেরী তত ক্ষতি । নির্বাচনের বিকল্প নির্বাচন ।একটি গ্রহন যোগ্য নির্বাচন করতে ব্যর্থ হলে তার পুর্ণ দায় শেখ হাসিনার । সফল হলে সম্মান-সুখ্যাতিও তার । বেশী দেরী হলে কামরুল-হানিফ-হাসান-নাসিম সাবরাও নেত্রীর পাশ হতে লুকিয়ে যাবেন । বাকী নেতারা আগেই ঘরে ঢুকেছেন । শেখ হাসিনা তখন কি করবেন ?

'' সময়ের এক ফোর , আসময়ের নয় ফোর '' !

বিষয়: বিবিধ

১৮৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File