জামায়াতে ইসলামী কি আওয়ামী লীগের আর্শিবাদ নিয়ে জম্ম গ্রহন করেছিল ?

লিখেছেন লিখেছেন আবরার ১৮ জুলাই, ২০১৩, ০৯:৩৪:৩৩ রাত



আমাদের জানামতে জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী ইসলামী দল । জম্ম ১৯৪১ সাল । আর আওয়ামী লীগের জম্ম ১৯৪৯ সাল । ১৮/৭/১৩ তারিখের ইত্তেফাক পত্রিকায় প্রতিবেদন । হেড লাইন--'' জামায়াতকে রাজনীতিতে রাখতে চায় আওয়ামী লীগ '' । ইত্তেফাক সরকারের দালাল সবাই জানে । দালালী কামে এমন আনারী -বাজে -অনৈতিক প্রতিবেদক এই মানের পত্রিকায় খুব বেমান । তার লিখা পড়লে মনে হয় -- আওয়ামী লীগের পেটে জামায়াতের জম্ম । আওয়ামী লীগ চাইলে জামায়াত রাজনীতি করতে পারবে , নচেত না । আওয়ামী লীগের আর্শীবাদ না থাকলে জামায়াত শেষ । জামায়াত পরিচালনার রিমোর্ট কন্ট্রোল তাদের হাতে । প্রতিবেদকের ভাষ্যমতে জামায়াতের সাথে বৈঠকের উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ । জামায়াত উদ্যোগ নেয় নি । তাইলে ঠেকটা কার ? আসলে আওয়ামী লীগ '' ফাটা বাঁশে '' আটকে গেছে । যত ফ্রন্ট খুলেছে সবই উলটা কুফল দিয়েছে । ঘরে আগুন । বাইরে আগুন । কাল বিড়াল চালাকি করে '' স্বাভাবিক প্রক্রিয়ায় বিদায় '' নেয়ার পথ খোলা রাখেনি । সংবিধানের পঞ্চদশ সংশোধণী এখন কাল হয়ে দাড়িয়েছে । মান সম্মান নিয়ে বিদায় নেয়ার অবসন নেই । তাই তারা এখন দিক ভ্রান্তহয়ে ছুটাছুটি শুরু করেছে । আবল তাবল বকছে ।

আল্লাহর দল আল্লাহ ছাড়া কারো দয়া চায় না । কাঊকে ভয় করে না । আওয়ামী লীগ জামায়াতের উপর যে জুলুম করেছে তার পরিনতি আওয়ামীদের যুগ যুগ ধরে ভোগ করতে হবে । শুধুমাত্র ইসলামী আন্দোলনের নেতা হওয়ার অপরাধে প্রহসনের বিচার নাটকের মাধ্যমে এই নেতাদের হত্যা করা হয় তাহলে আওয়ামী লীগ এবং তার নেত্রী '' খুনি '' সরকার হিসাবে চিহ্নিত হবে । একদিন আদালতের মুখোমুখী হতেই হবে । কেউ ক্ষমা পাবে না ।

প্রতিবেদকের জানা উচিত - জামায়াত কোন খড় কুটা বা ভাসমান কচুরী ফনা নয় । জামায়াত নির্মুল করতে গিয়ে আওয়ামী লীগ নির্মুল হতে চলেছে । আওয়ামী লীগের দয়া , তাদের সাথে আপোষকামীতা বা তাদের সাথে সমঝোতা করে জামায়াত একটি মুহুর্ত চলুক তা জামায়াতের কোন পর্যায়ের জনশক্তিই চায় না ।

জামায়াত নিষিদ্ধ করবেন ? তাদের নিবন্ধন বাতিল করবেন ? জামায়াত নেতাদের হত্যা করবেন ? আল্লাহর সিদ্ধান্ত এমনটি হলে তাই হবে । কিন্তু আদর্শ কখনও হত্যা করা যায় না । নির্মুল হয় না । '' তারা চায় , মুখের ফুতকারে আল্লাহর নুরকে নিবিয়ে দিতে , অথচ আল্লাহর সিদ্ধান্ত তিনি তার নুরকে প্রজ্জলিত করবেনই , অবিশ্বাসীদের নিকট যতই উতপীড়নের কারন হোক না কেন '' আল-কোরাআন ।

জামায়াত সমঝোতা করলে কোন ইসলাম পন্থী দলের সাথে করতে পারে । বন্ধুত্ব করতে চাইলে ইসলামের সহায়ক শক্তির সাথে করবে । কোন ফ্যাসিবাদ , জালেম , ইসলাম বিদ্বেষী শক্তির সাথে নয় । জামায়াতকে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করেই পথ চলার সিদ্ধান্ত নিতে হবে । জামায়াতের সামনে শর্ট-খাট কোন রাস্তা নেই । লালগালিচার পথ নেই । সামনে শুধু আকাবার পথ । এই দীর্ঘ কন্টকাকীন বন্ধুর ঘাটি অতিক্রম করতে দরকার সময়াপযোগী সিদ্ধান্ত এবং কার্যকরী পদক্ষেপ ।

বিষয়: বিবিধ

১৫১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File