বুলেটের বিরুদ্ধে ব্যালটের বিজয়

লিখেছেন লিখেছেন আবরার ১৬ জুন, ২০১৩, ০৩:৩২:০৭ দুপুর



চার সিটি নির্বাচনে মহাজোটের মহাবিপর্যয় ঘটল । তাদের ৪ নক্ষত্র খসে পরল । বুলেট সরকার হেরে গেল । ব্যালটের বিজয় হল । আবার প্রমানিত হল বুলেটের চেয়ে ব্যালট বেশী শক্তশালী । বুলেট কোন সমাধান নয় । বুলেটের মাধ্যমে ক্ষমতার দাপট প্রকাশিত হয় । রাজপথ ফাঁকা হয় । রাজনীতি বিপর্যস্ত হয় । গণতন্ত্রের কবর হয় । ফ্যাসিবাদের জম্ম হয় ।

বিশাল রাষ্ট্র শক্তির বিরুদ্ধে নিপীড়িত-নির্যাতিত -বঞ্চিত - অবহেলিত নিরস্র মানুষের লড়াই । এক খুনি সরকারের অন্যায়ের প্রতিবাদ । ২৮ ফেব্রুয়ারীর গণহত্যা , শাপলা চত্তরে নিরীহ ঘুমন্ত আলেম-ওলামা হত্যা , গুম -হত্যা - রিমান্ড নির্যাতন , রাজনৈতিক নেতা কর্মীকে ডান্ডাবেরী পড়ানো , ব্যাপক দুর্নীতি , দুঃশাসন প্রভৃতি অপকর্ম এবং জুলুমের প্রতিশোধ নেয়া শুরু হল । ১৮ দলের এক নীরব বিপ্লব ঘটল । এই বিপ্লব মুলত জনতার স্বতস্ফুর্ত বিস্ফোরনের সুচনা পর্ব । সামনে বড় চ্যালেঞ্জ ।

১৮ দলের এই বিজয় সরকারের জন্যে বিপদ সংকেত । ১৮ দলের জন্যে রাজপথে প্রস্তুত হওয়ার ইংগীত । এই বিজয়ে বেশী খুশী হলে মহাবিপদে পড়তে হবে । রাজপথে বিপর্যস্ত ১৮ দলকে ঘুড়ে দাড়াতে বলেছে । উচ্ছাস-আনন্দের অবকাশ নেই ।

বাংলার মাটি দুর্যয় ঘাটি । সময় হলে গর্জে উঠবে । প্রতিবাদ করবে । প্রতিশোধ নেবে । এই ঘাটিতে জালিমের ঠাই নেই । মজলুমের চোখের পানি , শত শত শহীদের রক্ত বৃথা যেতে পারে না । নাস্তিকদের শাহাবাগ - ইসলাম বিদ্বেষীদের উৎপাত ,বৃথা আস্ফালন -বিভ্রান্তির প্লাবন , মাথাবিক্রিজীবিদের মিথ্যার ঝোলা । হয়েছে আজ ছোলা কলা । তারা আজ আমজনতার বড় জ্বালা । মহাজোটের মহাজট । যত সব চামচা কপট । দেখায় দাপট ।

১৮ দলকে মাজা সোজা করে ঘুড়ে দাড়াতে হবে । বিড়ালের মত মিউ মিউ করে শত বছর বাঁচার চেয়ে শিংহের মত গর্জন করে একটি মুহুর্ত বেচে থাকা অনেক বেশী গুরুত্বপুর্ণ । বুলেটের জবাব ব্যালট দিয়েই দিতে হবে । কিন্তু ব্যালট সুরক্ষীত এবং প্রয়োগ নিরাপধ করতে জনতার ঐক্য এবং জনতার একটি বিস্ফোরন ঘটাতেই হবে ।

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File