প্রতিবাদের শক্তিশালী আস্র এখন নগরবাসীর হাতে

লিখেছেন লিখেছেন আবরার ১২ জুন, ২০১৩, ০৩:১১:৩৯ দুপুর



১৫জুন ২০১৩ , ৪ সিটিতে নির্বাচন । নগর বাসীর হাতে এখন শক্তিশালী আস্র । তারা যদি সঠিকভাবে এই '' ব্যালট '' আস্রটি প্রয়োগ করতে পারেন তা হলে সব বদলে যাবার পথ সুগম হবে । প্রয়োগ যদি বাঁধাগ্রস্ত হয় , রায় পালটে যায় তা হলে রাজপথ উত্তপ্ত হওয়ার সম্ভাবনা বেশী । স্বচ্ছ নির্বাচনের অনিশ্চয়তা সরকার এবং নির্বাচন কমিশনকে চরমভাবে প্রশ্নবিদ্ধ করবে । এই নির্বাচন সরকার এবং নির্বাচন কমিশনের জন্যে এক বিশাল চ্যালেঞ্জ । নির্বাচন সুন্দর হওয়াটাই আওয়ামী লীগের বড় বিজয় । তাতে তাদের প্রার্থী পরাজিত হলেও চলমান বদনাম হতে কিছুটা মুক্তি পেতে পারেন । গায়ের জোরে বিজয়ী হলে '' হাইজাকারের '' অপবাদ মাথায় নিতে হবে । সুনাম-দুর্নাম ২টার ১টা বাচাই করতে হবে ।

নগরবাসীরা বেশী স্বচেতন । শিক্ষায় -অভিজ্ঞতায় গ্রাম বাসী হতে বেশী আগানো । তাদের ভোট কেনা বেচা হবে । তা মোটেই কাম্য নয় । ভোট দেয়াই শুধু তার দায়িত্ব নয় । ভোটাধিকার নিশ্চিত করা , ভোটের সুরক্ষা করা এবং যোগ্য প্রার্থীকে ভোট দান তার অন্যতম দায়িত্ব । ভোটের পাহারাদারও তাকেই হতে হবে । ঠেকাতে হবে জালভোট , ভোট চুরি , কর্মকর্তাদের জালিয়াতি , ভোট কেনা ।

যিনি ভোট দিচ্ছেন তিনি আসলে সত্য বা মিথ্যার পক্ষে রায় দিলেন । যাকে দিলেন তার এবং তার দলের পক্ষে অবস্থান নিলেন । তার কর্মের ফলাফলের অংশীদার হলেন । কাকে দিলেন ? কেন দিলেন ? তার পরিনতি কি ? তার সুফল -কুফল হতে ভোটারের মুক্তি নেই । প্রতিটি কর্মের হিসাবের সাথে ভোটের হিসাবটাও মুমিন বান্দাকে আখেরাতে দিতে হবে । বিবেকের জবাবদিহিতা হতে কেউ মুক্ত নন । দেশের বর্তমান প্রেক্ষাপটে বিবেকের দাবী কি ? কে আপনার মুল্যবান ভোট পাওয়ার যোগ্য ? বিবেককে জিজ্ঞেস করুন এমন প্রার্থীকে কি ভোট দিতে পারেন যে-----

১] নগরের উন্নয়ন করেনি । উন্নয়নের অর্থ আত্মসাত করেছে ।

২] সন্ত্রাসী -চাঁদাবাজ লালন পালন করেছে ।

৩] পানি -বিদ্যুৎ নিশ্চিত করেনি ।

৪] আইন - শৃংখলা পরিস্তিতি রক্ষা করতে ব্যর্থ হয়েছেন ।

৫] ওয়াদা রাখে না , চাপাবাজীতে ওস্তাদ ।

৬] ধর্ম বিদ্বেষী , নাস্তিক সহযোগী , জালেম -স্বৈরাচার সহযোগী এবং নিরীহ আলেম-ওলামা হত্যাকারী -নিপিড়নকারীদের বন্ধু মনোনীত প্রার্থী ।

৭] দেশের সংবিধান হতে আল্লাহ বিদায় যারা করেছে ।

এমন প্রার্থীদের আত্মস্বচেতন মানুষ ভোট দিতে পারে না । আপনি বেবেকের বিরুদ্ধে অবস্থান নিতে পারেন না । ঈমানের বিপক্ষে দাড়াতে পারেন না । ব্যালটের মাধ্যমে ইসলাম বিরোধীদের প্রত্যাখান করুন । আপনার হাতে বুলেট নেই । কিন্তু আজ ব্যালট সবচেয়ে শক্তিশালী বুলেট । যথাযথভাবে প্রয়োগ করতে পারলে দেখবেন বিজয় সুনিশ্চিত ।

বিষয়: বিবিধ

১৬৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File