স্বররাষ্ট্র মন্ত্রীর পদত্যাগ চাই কেন ? [ ১৬ কারন ]

লিখেছেন লিখেছেন আবরার ২৮ এপ্রিল, ২০১৩, ০৮:৫৮:০৬ রাত



আমাদের স্বররাষ্ট্র মন্ত্রী মখা আলমগীর । একজন উচ্চতর ডিগ্রীধারী সাবেক আমলা । বলতে পারেন আমলা হিসাবে জাদরেল-ঝানু -পাকা ছিলেন । প্রধানমন্ত্রী তাকে গুরুত্বপুর্ন পদে বসালেন । টার্গেট জামায়াত-বিএনপিকে একদম নির্মুল করবেন । এই ক্ষেত্র তিনি অনেকটা সফল হয়েছেন । এই জন্যে রাষ্ট্র তাকে পুরস্কৃত করেছে । এইবার তিরিস্কারের পালায় পরেছেন । চতুর দিক হতে ধিক্কার পাচ্ছেন । পদত্যাগের দাবী শুনেছেন । বিতর্কিত , হাস্যকর , উদ্ভট , তামাসার কর্ম এবং কথামালার গ্যারাকলে আটকে গেছেন । পদত্যাগ তাকে করতেই হবে । শেষ রক্ষা হবে না । কিন্তু কেন ?

১] দুষ্কর্মের বোঝা ভারী হয়ে গেছে । সচিব থাকা অবস্থায় আমলা বিপ্লব ঘটিয়ে জনতার মঞ্চে উঠেছিলেন । এটা ছিল সংবিধান লংঘন এবং রাষ্ট্রদ্রোহী কাজ । তার বিচার হয়নি । ১৯৯৬ সালে আওয়ামী লীগ তাকে ঐ বিপ্লবের জন্যে '' মন্ত্রী পদ '' উপহার দিয়েছিল । বিএনপি সরকার ক্ষমতায় এসে তার বিরুদ্ধে মামলা করেনি ।

২] দুর্নীতির পাহাড় তাকে জেলে ঢুকালো । সেনা সমর্থিত সরকার তাকে দুর্নীতির দায়ে ১৭ বছরের শাস্তি দিয়েছিল । আওয়ামী লীগ তাকে সব অপরাধ হতে মুক্ত করে দিল । আমলা নির্ভর সরকার আমলাদের প্রেমে পরে তাকে শেষ পর্বে মন্ত্রী বানালেন ।

৩] রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে ষ্টীম রোলার দিয়ে পিষে গাঢ়ে তুলেছেন পাপের কঠিন বোঝা । সাবেক মেধাবী ছাত্র নেতা । সফল শিক্ষাপ্রতি মন্ত্রী ইহসানুল হক মিলন । ভদ্র , সৎ এবং সাহসী এই যুবক সাবেক মন্ত্রী তার নির্বাচনী এলাকার প্রতিদ্বন্দ্বী । নজিরবিহীনভাবে মিলনকে পিষে ছেড়াবেড়া করে দিলেন তিনি ।

৪] গণহত্যার নায়ক তিনি । দেখা মাত্র গুলির নির্দেশ দিয়ে ১সপ্তায় ২শতাধিক মানুষ হত্যা করেছেন । ৪২ বছরের ইতিহাসে মানুষ এমন নির্মম হত্যা কান্ড দেখেনি । এই গণহত্যার বিচারে তাকে কাটগড়ায় দাড়াতে হবে ।

৫] তিনি সব পারেন । বিএনপি অফিসের দরজা ভেঙ্গে নেতাদের টেনে হেচরে চোর ডাকাতের মত ধরে নিলেন , ডান্ডা বেরী , হাত কড়া লাগিয়ে কোর্টে উঠালেন , রিমান্ডে দিলেন , নির্যাতন করলেন তারপর জেলে বন্দী করে রাখলেন ।

৬] মিডিয়ার গলা টিপে হত্যা করতে গিয়ে ঘৃনা-ক্ষোভ -নিন্দা অর্জন করেছেন । মাহমুদুর রহমানের কি অপরাধ ছিল ? কমান্ড হামলা চালালেন । তাকে গ্রেপ্তার করে মানসিক এবং শারিরীকভাবে চরম নির্যাতন করেছেন । তার মার নামে মামলা দিয়েছেন । আমার দেশ পত্রিকার প্রেস বেআইনি ভাবে গায়ের জোরে সিলগালা করে দিয়েছেন ।

৭] মিথ্যাচারে চ্যাম্পিয়ান । বহুল আলোচিত কেরানী গঞ্জের পরাগ অপহারন ঘটনার নায়ক যুবলীগ নেতাকে বাচাতে তিনি বলেছেন -মুক্তিপনের টাকা দিতে হয়নি । উদ্ধারকারী র‍্যাব জানায় মুক্তিপনের টাকা দিয়েই পরাগকে উদ্ধার করা হয়েছে । একাধিক পত্রিকায় এই নিউজ এসেছে ।

৮] মিথ্যা তথ্য পরিবেশন করতে বিবেক বাঁধা দেয় না । বিশ্বজিৎ হত্যাকান্ড কোটি কোটি মানুষ টিভি পর্দায় দেখেছে । হত্যাকারীদের নাম ঠিকানা কাগজে এসেছে । তিনি যেদিন ৮জন আসামী গ্রেপ্তারের কথা বলেছিলেন সেদিন পুলিশ কোন আসামী গ্রেপ্তার করেনি বলে জানিয়েছিল । সেই হত্যায় ছাত্র লীগ জড়িত নয় বলে তিনি দাবী করেছিলেন ।

৯] হাস্যকর কথার জনক । ৩ ব্লগার গ্রেপ্তার হল । মিডিয়া নাম জানতে চাইলে তিনি বলেন --নাম বলা যাবে না । অথচ ডিবি মিডিয়া সেন্টার ঐদিন নাম প্রকাশ করেছে । উনার কথায় পুলিশ কর্মকর্তারা হাসাহাসি করেছিল ।

১০] প্রতিশ্রুতি দিবেন কিন্তু রক্ষা করবেন না । মন্ত্রীত্ব পাওয়ার পর ঘোষনা দিলেন ১০ দিনের ভিতর সাগর রুনী দম্পত্তির হত্যাকারীদের গ্রেপ্তার করবেন । কাজের কাম কিছুই নয় । বরং তিনি বললেন সাগর রুনীর চলাফেরার নৈতিকতা নিয়ে প্রশ্ন আছে । আমরা এগুলো প্রকাশ করতে চাই না ।

১১] '' মখাআ খাম্ম্বা ধাক্কা তত্ত্ব '' জনক । দুনিয়াজোড়া চমক । রাষ্ট্রীয় কৌতুক । কেউ বলেছেন রাষ্ট্রীয় রসিকতা । কেউ বলেছেন বুদ্ধি প্রতিবন্দী । কেউ বলেছেন কান্ডজ্ঞানহীন । এইবার উনার কথাএবং কর্মভারে নৌকা ডুবে যাচ্ছে । নৌকার কান্ডারী ছাড়া মাল্লা, মাস্তুর , দাঁড় , বৈঠা , লগি সব সমানে ক্ষেপেছে । এমপি গোলাম মাওলা রনি উনার পদত্যাগ দাবী করেছেন । উনাকে নৌকা হতে নামিয়ে নৌকা বাঁচাতে চান । তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন নিজ দলের নেতারা । সাবেক মন্ত্রী জনাব মো নাসীম , মন্ত্রী ওবায়দুল কাদের , আওয়ামী মুখপাত্র মাহাবুব হানিফ ,ব্লাক ক্যাট বাবুও ক্ষোভ জানিয়েছেন ।

১২] মহাজোট তাকে নিয়ে চরম বিব্রত । সবচেয়ে বড় অংশীদার জাতীয়পার্টি চেয়ারম্যান হোসাইন মো এরশাদ তার পদত্যাগ দাবী করেছেন । বাম নেতা রাশেদ খান মেনন ক্ষুব্ধ হয়েছেন ।

১৩] আহত এবং নিহত স্বজন এবং গার্মেন্ট শ্রমিকদের মনে আগুন জ্বালিয়েছেন । তারা এখন রাস্তায় । ভাংচুর , ধর্মঘট, অবরোধ করে তার পদত্যাগ দাবী করেছে ।

১৪] তিনি পাগল হয়ে গেছেন । জাতীয় পার্টির নেতা সাবেক মন্ত্রী কাজী ফিরুজ রশীদ বলেছেন--মন্ত্রী সভায় তিনি সহ ৫ পাগল আর ১৩ বাম নেতা আছেন ।

১৫] দ্বিমুখীনীতি এবং ইসলাম বিদ্বেষী । ৬/৪/১৩ তারিখে হেফাজতে ইসলামকে শাপলা চত্ত্বরের অনুমতি দিলেন । বামদের দ্বারা হরতাল ডাকালেন । গাড়ী , ট্রেন। , লঞ্চ, ফেরী বন্ধ করে রাখলেন কার স্বার্থে ? আলেম-অলামাদের সমাবেশ প্রতিহত করার অপচেষ্টা চালালেন । ইহা খুবই ঘৃনিত কাজ । ইসলামের বিরুদ্ধে অবস্থান । আবার তাদের ধণ্যবাদ দেন । ইহা একধরনের প্রতারনা ।

১৬] তিনি অনৈতিক প্লাবনে ডুবে আছেন । এখন নৌকা ডুবাবেন । দেশ ডুবাবেন । সরকারের আম-ছালা আর থাকছে না ।

মাননীয় প্রধানমন্ত্রী যথেষ্ট হয়েছে । দয়া করে উনাকে বিদায় দিন । নিজে বাচুন । দল বাচান । মানুষ বাচান । দেশ বাচান । সুনাম সুখ্যাতি নিয়ে সম্মান শ্রদ্ধার শীর্ষে থাকুন ।

বিষয়: বিবিধ

১৮২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File