বিএনপি - জামায়াত ঠেকাতে নতুন ষড়যন্ত্র

লিখেছেন লিখেছেন আবরার ২২ এপ্রিল, ২০১৩, ০৪:৫১:৫৯ বিকাল



রাজ আছে নীতি নেই । দেশ আছে আদর্শ নেই ।সবার উপরে দেশ । না , সবার উপরে দল তার উপরে নেতা । সৌজন্যবোধ নেই । দায়িত্ববোধ নেই । সহমর্মিতা নেই আছে শঠতামী - চালবাজী ।সম্মান-ভালবাসা নেই আছে হিংসা -জিজ্ঞাংসা-আক্রোশ- জেদ । আছে ঠেকানো - নির্মুল করার কৌশল । পেন্ডুলামের বক্স হতে বের হচ্ছে একটার পর একটা । কোনটা ধরে কোনটা ছাড়বে । সিদ্ধান্ত নেয়া কঠিন । যখনই বিরোধী আন্দোলন গতিশীল হয় ঠিক তখনই একটি মুলা ঝুলানো হয় । এই ক্ষেত্রে প্রোপাগাণ্ডা এবং কন্সপিয়ারান্সি চলে সমান তালে । মেকিয়াভেলীর মিথ্যা তথ্য বিভ্রাট সুত্র দক্ষ হাতে প্রয়োগ হচ্ছে ।এ ক্ষেত্রে তথ্য মন্ত্রী ফার্স্ট ক্লাস ফার্স্ট । বিএনপি কুপকাত । শীততাপ নিয়ন্ত্রিত কক্ষের বাসিন্দা । প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জ আর চত্তরে গোলটেবিল এবং মানব বন্ধনে আরাম আন্দোলনে ব্যস্ত নেতারা । খালেদা জিয়া একটু ধাক্কা মারেন । সে ধাক্কায় কিছুদুর যেয়ে আরো ধাক্কার আশায় অপেক্ষা করেন ।

সরকার বড় বড় নেতাদের জেলে ঢুকিয়ে দ্রুতে আদালতে বিচার কাজের সুচনা করে বিএনপির ক্ষমতা টেস্ট করে সফল হয়েছে । তাই সরকারের বিরুদ্ধে মানুষকে জাগিয়ে তোলার হাতিয়ার সিলগালা করে সময়ের সাহসী বীর মাহমুদুর রহমানকে কবরে পাঠাবার ষড়যন্ত্র পাকাপাকি করেছে । মাহমুদুর রহমান আনশন করে মারা যাক তাই সরকার চাচ্ছে । সরকার তার দাবী মানবে না । জাতির এই দুর্দিনে মাহমুদুর রহমানের বেচে থাকা বেশী প্রয়োজন । দেশের প্রখ্যাত আলেম সমাজ তার অনশন ভাংগাতে চেয়েছেন । তাদেরকে সরকার সুযোগ দেয়নি । এখন একমাত্র দেশনেত্রী নিজে উদ্যোগ না নিলে বড় ধরনের ক্ষতি হয়ে যাবে । জনগনের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে মাননীয় বিরোধী দলীয় নেত্রী দ্রুত পদক্ষেপ নিবেন দেশবাসী সে কামনা করে । ঘড়ির কাঁটা কারো অপেক্ষা করে না ।

আফগানিস্তানের তালেবান সৃষ্টির ইতিহাস স্বচেতন মহল ভালভাবেই জানেন । তাদের পিছনে মদদ দিতে গিয়ে পাকিস্তান মহাবিপদে আছে । হামিদ কার্জাই একজিট রোড খুজছেন । আফগান স্টাইলে ইসলামী বিপ্লবের ধান্দায় বাংলাদেশের স্বল্প সংখ্যক দ্বীনি ভাই আছেন । তারা নিয়মতান্ত্রিক আধুনিক গণতান্ত্রিক পদ্ধতিতে ইসলাম বাস্তবায়ন হবে বলে বিশ্বাস করতে নারাজ । তারা সস্রবিপ্লবে দ্রুত ইসলামী বিপ্লব চান । যেখানে নির্বাচন প্রক্রিয়ায় সরকার পরিবর্তন হয় সেখানে এজাতীয় ধ্যান ধারনা অবাস্তব । তা তারা মানতে চান না । এই জাতীয় অতিউতসাহী গ্রুপকে হেফাজতে ইসলামের ভিতর ঢুকানোর ষড়যন্ত্র চলেছে । হেফাজতে ইসলামকে তালাবান বানাবার আয়োজন হচ্ছে । হেফাজতে ইসলামের ১৩ দফার কোথায়ও '' ব্লাস্ফেমি বিল '' এবং '' নারী কোথায়ও কাজ করতে পারবে না '' এমন বক্তব্য নেই । ৬/২/২০১৩ তারিখে শাপলা চত্তর আলেম-অলামার পুরুষ মহাশমাবেশে পরিকল্পিতভাবেই একজন নারী সাংবাদিক পাঠানো এবং তাকে মারধর করে ভিডিও করা হয় । এটা অবশ্যই ইসলাম বিদ্বেষীদের ষড়যন্ত্র । তা প্রচার করে পাশ্চাত্য জগতকে বুঝানোর চেষ্টা চলেছে যে , বিএনপি - জামায়াত নারীর ক্ষমতায়ন বিরোধী । তারা হেফাজত ইসলামের মাধ্যমে নারিদের কে ঘরে পাঠাতে চায় । দেশের ভিতর গার্মেণ্টস শ্রমিকদের বুঝানো হচ্ছে হেফাজতের দাবী তোমরা আর কাজ করতে পারবে না । কালো বোরকায় দেহ আবৃত করে বাড়িতে ফেরে যাও । এজাতীয় প্রোপাগান্ডা সরকার এবং তার প্রিয়ভাজন মিডিয়া করে যাচ্ছে ।

সরকার প্রধান ঘটা করে বিবিসি কে ডেকে '' ব্লাসফেমি '' প্রত্যাখান করেছেন । অথচ দেশে বর্তমানে এই দাবী কেউ করেনি । আপর দিকে তিনি হেফাজতের কোন কোন দাবী বিবেচনার কথা বলেছেন । সরকারের ২জন মন্ত্রী দাবী বিবেচনার আশ্বাস দিয়েছেন । নাস্তিক জাফর ইকবাল এবং বাম নেতা রাশেদ খান মেনন একধাপ এগিয়ে বলেছেন -- এ দাবী মানলে দেশ ১৩০০ বছর পিছিয়ে যাবে । আমাদের মাননীয় প্রধান মন্ত্রী বললেন-- দেশ চলেছে '' মদিনা সনদ এবং বিদায় হজ্জের রসুল স এর ভাষণ '' অনুযায়ী । সিরাত ইবনে হিশাম এবং হাদীস গ্রন্থে বিষয় ২টি স্পষ্টভাবেই লিপিবদ্ধ আছে । যে কেউ বুঝতে পারবেন । আমি দৃঢ়তার সাথে বলছি --হেফাজতের ১৩ দফা '' মদিনা সনদ এবং বিদায় হজ্জের ভাষনের আলোকে তৈরী । এই ক্ষেত্রে কোরআন হাদীসের দলিল রয়েছে ।

একদিকে সরকারের উলটাপালটা বক্তব্য । সরকার সহযোগী সাংস্কৃতিক এবং তথাকথিত বুদ্ধিজীবি মাঠে নামিয়ে হেফাজতের বিরুদ্ধে আবস্থান । অপরদিকে হেফাজতের সাথে যোগাযোগ । নানামুখী আশ্বাস বানী । প্রয়োজনে আগামি নির্বাচনে কিছু আসন দেয়ার চিন্তা । হেফাজতকে হেফাজতে জামায়াত বলা । হেফাজত জামায়াত বিএনপির দালাল । হেফাজত তালেবান । ইত্যাদি বক্তব্য দিয়ে সরকার তার দ্বিমুখী নীতি সপষ্ট করেছে । মুলত সরকার হেফাজতকে নিয়ে নতুন খেলা শুরু করেছে । হেফাজতকে জামায়াত বিএনপির বিরুদ্ধে দাড় করাবার নানামুখী ষড়যন্ত্র চলেছে । হেফাজতে ইসলাম এবং জামায়াত বিএনপির দুরদর্শী নেতারা বিষয়টি ভালভাবে অবগত আছেন বলে আমাদের বিশ্বাস । নিশ্চয় এই ব্যাপারে তারা সতর্ক পদক্ষেপ গ্রহন করবেন ।

বিষয়: বিবিধ

১৪৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File