বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের ওপর গুলি করা কোনোভাবেই সমর্থনযোগ্য নয় -পীর সাহেব চরমোনাই

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১২ সেপ্টেম্বর, ২০১৫, ০১:৩০:১৪ দুপুর

‎গ্যাস‬ বিদ্যুতের বর্ধিত মূল্য কমাও জনগণের দুঃখ-দুর্দশা লাঘব করো:



গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য কমিয়ে জনগণের দুঃখ-দুর্দশা লাঘব করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এক বিবৃতিতে তিনি বলেন, বিশ্ববাজারে গ্যাস, বিদ্যুত এবং তেলের দাম কমা সত্ত্বেও গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির কারণে দেশের জনগণের দুঃখ দুর্দশা বেড়েছে। এই মূল্যবৃদ্ধির কারণে এর নেতিবাচক প্রভাব সর্বত্র পড়তে শুরু করেছে। ইতোমধ্যেই গণপরিবহনের ভাড়া বাড়ার সাথে সাথে বাস কন্ট্রাকটরদের সাথে জনগণের বচসা শুরু হয়ে গেছে। অপরদিকে বেসরকারি খাতে বিরূপ প্রভাবসহ সকল শিল্পের উৎপাদন ব্যয় বাড়বে। যার ফলে সাধারণ মানুষ বিশেষ করে খেটে খাওয়া অসহায় শ্রমিকদের জীবনে নেতিবাচক প্রভাব পড়বে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণহীনের কারণে মানুষ ব্যয়ভার সামাল দিতে পারছে না। তার ওপর গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে মানুষের কষ্টের অন্ত থাকবে না। দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের কষ্টের কথা মোটেই আমলে না নিলে জনগণ সরকারের বিরুদ্ধে ফুসে উঠবে। অপরদিকে বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের সাথে পুলিশের দুর্ব্যবহারের কারণে সচেতন মহল চরমভাবে সরকারের ওপর ক্ষুব্ধ। আন্দোলনরত ছাত্রদের ওপর গুলি করা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। সরকার শিক্ষকদের ওপর হামলা করে অত্যন্ত খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছে। এ ঘটনা নিন্দীয়। অবিলম্বে বেসরকারী ছাত্র-ছাত্রীদের ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করা প্রয়োজন। কেনোনা শিক্ষা মানুষের মৌলিক অধিকার। এই অধিকার খর্ব করতে চাইলে সরকারের জন্য কল্যাণকর হবে না।

আটকেপড়া ৫ হাজার হজ্জযাত্রীর হজ্বে যাওয়ার বন্দোবস্ত করে দেয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি মোবারকবাদ জ্ঞাপন করে তিনি বলেন, আল্লাহর মেহমান হাজী সাহেবানরা বরাবরই কোন না কোন সমস্যায় পড়ে। যা ৯২ ভাগ মুসলমান দেশের মানুষের জন্য খারাপ দৃষ্টান্ত। এগুলো যেন আর না হয় সেদিকে সতর্কদৃষ্টি রাখতে সরকারের প্রতি আহ্বান জানান।

বিষয়: বিবিধ

৯১২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

341223
১২ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:২৬
হলুদ রঙ মেঘ লিখেছেন : ‎গ্যাস‬ বিদ্যুতের বর্ধিত মূল্য কমাও জনগণের দুঃখ-দুর্দশা লাঘব কর। হুজুরের কথা ভালো লাগলো
১২ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৪৮
282663
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : শুকরিয়া ।
341225
১২ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৩৩
হতভাগা লিখেছেন : যাক , আপনার পীর সাহেব ভাল মুভ দিতেছেন
১২ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৪৮
282664
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : Broken Heart
341247
১২ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৪:৪৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৪৩
282820
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : শুকরিয়া।
341268
১২ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৩
জ্ঞানের কথা লিখেছেন : আমার পীর সাহেব সঠিক কথা বলেছেন। আমার পীর সাহেবের সব কথাই সত্য ও সঠিক। তিনি জীবনে কখন মিথ্যা ও ভুল বলেন নাই।

দলে দলে সবাই জোগ দিন।
১৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৪৩
282821
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : আপনার মনে হয় ............সমস্যা আছে।কথাটাই সঠিক। মি. মউদুদী বলেছে ।
১৫ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৯:১৩
283091
জ্ঞানের কথা লিখেছেন : আমি একজন চরমোনাই মুরীদ। এর পরেও আপনার সমস্য কোথায়?

আপনি সত্যি একজন আহলে হদস। নাহলে এরকম করতেন না। একজন মুরীদ অপর মুরীদ ভাইয়ের সাথে এমন করে? মুরীদ হবার পরে এই প্রথম আপনার মত মুরীদ দেখলাম।
১৫ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১১:৩৮
283117
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : হা হা ,মউদুদী বা জাকির দাদারা কি জানে ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File