সরকারের‬ প্রতি পীর সাহেব চরমোনাই’র আহ্বান : মুসলমানদের চিন্তা-চেতনা বিরোধী শিক্ষাব্যবস্থা বাতিল করুন

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ০৬ এপ্রিল, ২০১৫, ১০:৫৪:১৭ সকাল



‪‎ইসলামী‬ আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জাতীয় শিক্ষানীতি নামে ইসলাম বিরোধী একটি শিক্ষানীতি চালু করেছে। জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে আমরাসহ দেশের সর্বস্তরের ইসলামপ্রিয় জনতা বাতিলের দাবি জানিয়ে আসছিল। কিন্তু সরকার বৃহত্তর ইসলামী জনতার সেন্টিমেন্টকে কোনো প্রকার তোয়াক্কা না করে তা বহাল রাখে। কিন্তু বর্তমান সময়ে এসে আমরা গভীরভাবে উপলব্ধি করছি যে, বিরানব্বই শতাংশ মুসলিম দেশ বাংলাদেশের পাঠ্য বইয়ের ১ম-দ্বাদশ শ্রেণীর পাঠ্য পুস্তকে বিধর্মী লেখকদের গল্প ও কবিতার সংখ্যা ৫৭-৮০ভাগ পর্যন্ত। এধরণের ঘটনায় মুসলমান হিসেবে আমরা বিস্মিত ও হতবাক না হয়ে পারি না।

তিনি বলেন, মুসলমান ছাত্র-ছাত্রীদের মুসলমান পরিচয় ভুলিয়ে ভিন্ন ধর্মের দিকে বিশেষ করে তাদেরকে ধর্মনিরপেক্ষতার দিকে নিয়ে যেতেই এধরণের প্রয়াস চালানো হচ্ছে বলেই মনে হচ্ছে।

রবিবার (৫ এপ্রিল) মাগুরা কলেজ ময়দানে আয়োজিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে আল্লামা আমজাদ হোসাইন পীর সাহেব মাগুরা, মুফতী মোস্তফা কামলসহ অন্যান্য উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, ইসলাম ও মুসলমানদের চিন্তা-চেতনা বিরোধী প্রবন্ধ, কবিতা ও গল্প লিখে ভবিষ্যত প্রজন্ম কোমলমনা মুসলমান ছাত্র-ছাত্রীদের সর্বনাশা এই ইসলাম বিরোধী শিক্ষা বাতিল করতেম হবে। অবিলম্বে এই শিক্ষানীতি বাতিল করে ইসলামী মূল্যবোধ সম্বলিত শিক্ষানীতি প্রণয়ন করতে হবে।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক সম্পাদক ও ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা বলেছেন, সময় এসেছে আসন্ন সিটি নির্বাচনে দুর্নীতিবাজদের বর্জন করে আল্লাহভীরু নেতৃত্ব বেছে নিয়ে নির্বাচিত করার। দুর্নীতিবাজরা দেশকে লুটেপুটে খাচ্ছে। এই দুর্নীতিবাজদের বর্জন করে পীর সাহেব চরমোনাই মনোনীত প্রার্থী আল্লাহভীরু নেতাদের বিজয় করে সিটি থেকে সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদদের রুখে দাড়াতে হবে।

রবিবার (৫ এপ্রিল) বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলার মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন- সেক্রেটারি আলাহাজ্ব শাহাদাত হোসাইন, সহ-সভাপতি আলহাজ্ব মোঃ হানিফ মেম্বার, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক ডা: কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হাসমত আলী, অর্থ সম্পাদক আলহাজ্ব আ. রাজ্জাক বেপারী, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, মাও. নূর হোসাইন, মাহফুজুর রহমান, মুফতী আবদুল করীম, আবু বকর, হাজী ইবরাহিম প্রমুখ।

বিষয়: বিবিধ

৯৮১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

313224
০৬ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৪৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : শুধু বিরোধিতা করলে হবে না, ইসলামী শিক্ষা ব্যবস্থার একটি রূপ রেখা তৈরি করে তা প্রকাশ করা অতীব প্রয়োজন।
০৬ এপ্রিল ২০১৫ দুপুর ০১:২৫
254255
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : শুকরিয়া ,ঠিক বলেছেন।এবং তা যুগোপযোগি হতে হবে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File