ইসলামের শ্রেষ্ঠত্ব পাহাড়ের মত বিশাল, তাঁর মর্যাদা সমুন্নত এবং সুদৃঢ

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:২৮:৪৩ রাত

আল্লামা সাইয়েদ রশীদ রেজা মিসরী র. লিখেন, আলেকজেন্ডার নামক ত্রিপোলির একজন খৃস্টান জাজক ছিলেন। তিনি সেখানে রাশিয়া এবং জার্মানির কাউন্সিলর ছিলেন। আমি তখন ছাত্র।আমি আমার পিতার একটি প্রয়োজনে একবার তার নিকট গেলাম।

তখন আলোচনার ফাঁকে একপর্যায়ে তিনি খৃস্ট ধর্মের সাথে ইসলাম ধর্মের তুলনামূলক আলোচনা করতে গিয়ে এমন কিছু কথা বললেন, যা আমি কোনদিন ভূলতে পারি নাই।

তিনি বলেছিলেন ,ইসলামের শ্রেষ্ঠত্ব পাহাড়ের মত বিশাল,তাঁর মর্যাদা সমুন্নত এবং সুদৃঢ। কিন্তু তোমরা তাকে এমন ভাবে দাপন করে রেখেছো যে,তা কারো নজরে পড়ে না,খুজেও পাওয়া যায় না।

আর আমাদের অবস্থা তার বিপরিত।আমাদের নিকট খৃস্ট ধর্মের শ্রেষ্ঠত্বের প্রমান খুব কমই আছে, যা আছে তাও ভাসা ভাসা, তেমন জোড়ালো কিছুই নেই।কিন্তু আমরা খৃষ্ট ধর্মের গুনাগুন করে তার শ্রেষ্ঠত্বর বর্ণনা দিয়ে গোটা দুনিয়া সয়লাব করে দিয়েছি।

(আল ওয়াহ্ ইউল মুহাম্মাদী পৃষ্টা-১৭০)

বাস্তবতার নিরিখে বিচার করলে আজকে আমাদের সাথে কথাটি ১০০% মিলে যায়।মুসলমানের ঘরে জম্ন নিয়ে কত মানুষ যেন ইসলামের দুশমন হওয়ার জন্য সে ব্যাকুল।মুসলমানের সন্তান!মনে হয় ইসলাম আর ইসলাম পন্হীদের বিরুদ্ব্যে কুৎসা রটিয়ে সে শান্তি পায়।দ্বীনি শিক্ষার অভাবে এভাবে কত মুসলমান ইচ্ছা-অনিচ্ছায় ইসলাম,মুসলমান আর ইসলাম পন্হীদের বিরুদ্ব্যে বিষেদাগার করে ঈমান হারিয়ে কবর দেশে রওয়ানা হল তাদের কজনের খবরই বা আমরা জানি। আর তাদের সংশোধনের উদ্দ্যেশই আমাদের ভুমিকাইবা কি আছে???

বিষয়: বিবিধ

১০৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File