আহলে হাদীস না আহলে খবিচ নাকি আহলে হদস

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১৩ নভেম্বর, ২০১৩, ০৬:৩২:২১ সন্ধ্যা

মানুষ বলতে ভূল আছে।ইহাই স্বাভাবিক। সারা দুনিয়ার মুসলমানেরা হল একটি জাতি।তারাঁ একটি দেহের মতো। দেহের যে কোন অঙ্হে আঘাত লাগলে সারা দেহে যেভাবে অনুভব করা যায়। তেমনি সারা দুনিয়ার যে প্রান্তে যে কোন মুসলমান আঘাত ফেলে সমস্ত মুসলামানই ব্যাথা অনুভব করা ঈমানী দায়িত্ব।

এক মুসলমান অন্য মুসলমানের জন্য আয়না স্বরুপ। মুসলমানের দোষ-ত্রুট্টি অন্য মুসলমান গোপন রেখে তাকে সংশোধন করার চেস্টা-ফিকির করা প্রকৃত মুসলমানের কাজ। ইহাই আমাদের নবী সা. এর শিক্ষা।

কিন্তু অত্যান্তু দুঃখের বিষয়! ইদানিং কিছু আহলে হদস নামধারী বন্ধুরা ব্লগে দেদারসে বাংলাদেশের আহলে হক্ব আলেম-ওলামা,পীর-মাশায়েখদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্য বানোয়াট কুৎসা প্রচার করে চলছে।

আমি জানিনা ইহা ব্লগের কোন রীতি নীতি অনুযায়ি করে এবং ব্লগ কর্তৃপক্ষ নিরব দর্শকের ভূমিকা পালন করে।

আমি আমার এই লেখা গুলি নিতান্ত বাদ্য হয়ে লিখছি। যা ব্লগ কর্তৃপক্ষের নিরবতা আমাকে উৎসাহিত করছে।

আমরা জানি-আমাদের দেশে আহলে হাদীস না আহলে খবিচ নাকি আহলে হদস নামক একটি ফেরকা আছে।যাদের কাজ হল আহলে হক্ব আলেমদের বিষেদাগার করা।তাদেরকে যখন বলা হয় এসো আমরা বহসের মধ্যমে হক্বকে গ্রহন করি।তখন তারা লেঝ গুটিয়ে পালিয়ে বেড়ায়।

এর কারন কি???

আমরা সবাই সংশোধন হতে চাই। আমরাতো সহি কুরআন-সুন্নাহের আলোকে জীবন সাঝাঁতে চাই।আমরা এক নবীর উম্মত,এক কুরআনের অনুসারি। আমাদের মধ্যে কোন কুরআন-সুন্নাহ বিরোধি কাজ থাকলে এক যায়গা বসে সমাধান করতে হবে।ইহাতো জ্ঞানিদের কথা। কিন্তু তারা না বসে ইন্টারনেটে এসে শুধু ফতোয়া মারে ওরা মুশরিক,ওরা কাফের,ওরা বিদায়াতি,ওরা ভন্ড। সবাই যদি মুশরিক হয় আর এই আহলে হদস ফেরকা যদি হক্ব পন্হী হয়,তাহলেতো তাদের কাজ হল সবাই সঠিক পথে আনার জন্য সাধ্যমত চেস্টা করা।তাদের বিষেদাগার করাতো তাদের কাজ নয়। তাহলে ওরা এগুলি কাদের স্বার্থে করে???

কারন তারা জানে-যদি আলেমদের সাথে বসে,তাহলে তাদের আসল গোমড় ফাঁক হয়ে যাবে। জাতির সামনে তাদের অপকর্ম প্রকাশ পেয়ে যাবে।

ফলাফল হবে - সৌদি থেকে তাদের আমেরিকার দেওয়া বেতন-ভাতা বন্ধ হয়ে যাবে।যার ভয়ে তারা আমাদের আহলে হক্ব আলেমদের সাথে বহসে না বসে ইহুদী-খৃস্টানদের বাতানো রাস্তায় আলেম-ওলামাদের বিরুদ্ধে মিথ্যা বিষেদাগার করে সাধারন মানুষকে বিভ্রান্ত করছে।

মজার ব্যাপার হল-ওরা কোন ভন্ড বা বিদায়াতি মাজার পূজারিদের বিরোধিতা তেমন দেখা যায়না।

আসলে ওরা কি আহলে হাদীস না আহলে খবিচ নাকি আহলে হদস।

বিষয়: বিবিধ

২১৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File