আসুন আমাদের আলেমদের জন্য প্রান খুলে দোয়া করি

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১৯ এপ্রিল, ২০১৩, ০৩:৫১:১১ দুপুর

আজ সারা দেশে ইসলাম,মুসলমান.আলেম-ওলামাদেরকে নিয়ে যেভাবে নির্যাতন-ণিপিড়ন চলছে।তা অত্যান্ত হৃদয় বিদারক।আজ ইসলাম থাকবে কি থাকবেনা?মুসলমান তার দ্বীন-ধর্ম, ঈমান-আমল নিয়ে বেচে থাকতে পারবে কি পারবেনা? তাই এখন চিন্তার বিষয়।

কিন্তু ইসলাম-মুসলমানদের এই চরম দুর্দিনে আলেমদের ভূমিকা নিয়ে আজ আমরা হতাশ হওয়া ছাড়া কোন উপায় দেখি না।গোটা জাতি যখন আজ আলেমদের কে এক প্লাটফর্মে দেখতে চায়,তখন ওলামায়েকরাম নিজেদের ভিতরে ঐক্যের ভীত তৈরি না করে তারা যেন ১৪ আর ১৮ দল নিয়ে ব্যাস্ত।মনে হয় যেন আমাদের আলেমদের হাত খালেদা-হাসিনার হাতে বন্দি।

[b]এ জন্য বার বার ঐক্যের ডাক আসলেও তা অদৃশ্য কোন কারনে ঐক্য হওয়ার আগেই ভেঙ্গে যায়।[/b]

আজ আমাদের আলেমদের ভিতর যদি ঐক্য হয়ে যায়, তাহলে গোটা মুসলিমদের মধ্যে ঐক্যের ভীত তৈরি হবে।আর মুসলমানারো যখন একটি ভীত তৈরি করতে পারবে, তখন বার বার জালিম শাহীর কাছে আমাদের দাবী -দাওয়া নিয়ে আন্দোলন করতে হতো না। বরং জালিম শাহীরা নাকে খড় দিয়ে আমাদের কাছে আসতে বাদ্য হতো। জালেমেরা ইসলামের বিরুদ্ধে কথা বলবে তো দূরের কথা ,চোখ তুলে তাকাবার সাহস করবেনা।মুসলমানদের হুংকারে বাতেল শক্তি পালাবার পথ খুজে পেত না।

কিন্তু আমাদের অনাক্যৈর ফলাফল হল, বাতিল শক্তি বার বার আমাদেরকে এবং আলেমদেরকে ব্যাবহার করে ক্ষমতার মসনদ গ্রহন করে ।মসনদে বসে শুরু করে দেয় ইসলাম ও মুসলমানদেরকে কিভাবে নিশ্চিহ্ন করা যায়। এর দায় আমাদের ওলামায়েকরাম কিছুতে এরাতে পারবেনা।

তাই আসুন! আমরা আমাদের আলেমদের জন্য মাবুদের কাছে প্রান খুলে কান্না-কাটি করি।আমাদের আলেমদের মধ্যে ঐক্য হলে আমাদের বিজয় আসবেই ইন শা আল্লাহ।

বিষয়: বিবিধ

১১২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File