Rose Roseওলামা-মাশায়েখ মতবিনিময় সভায় মুফতী ফয়জুল করীম Rose Rose সকল প্রকার অপশক্তির মোকাবিলায় হক্কানী আলেমদের সুদৃঢ় ঐক্য প্রয়োজন

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১৮ এপ্রিল, ২০১৩, ০৩:৪৩:৩৮ দুপুর

সকল প্রকার অপশক্তি মোকাবিলায় হক্কানী আলেমদের সুদৃঢ় ঐক্য প্রয়োজন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম। তিনি বলেন, ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে নাস্তিক মুরতাদরা এক মুহূর্তও টিকে থাকতে পারবে না। দেশময় ওলামায়ে কেরামের নেতৃত্বে ইসলামী জাগরণ শুরু হয়েছে, এ জাগরণকে ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আল্লামা শফী ও ইসলামী আন্দোলনের মধ্যে কোন প্রকার দূরত্ব অতীতে ছিল না বর্তমানেও নেই। অথচ একটি কুচক্রী মহল ইসলামী জাগরণকে বাধাগ্রস্ত করতে নানান ধরনের অপপ্রচার চালাচ্ছে। তিনি এ সকল অপপ্রচারে বিভ্রান্ত না হতে সকলের প্রতি আহ্বান জানান

গতকাল বুধবার দুপুরে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে আয়োজিত ওলামা মাশায়েখদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্মেলনে ওলামায়ে কেরামের মধ্যে শায়খ জাকারিয়া রহ. রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ, মাদানীনগর মাদরাসার মুহাদ্দিস ও আল্লামা শফী সাহেবের খলীফা মুফতী ওমর ফারুক, আমলাপাড়া মাদরাসার শাইখুল হাদীস মুফতী নূরুল আমীন, জামিয়া কারীমিয়া রামপুরার প্রিন্সিপাল মাওলানা মকবুল হোসাইন, ফরিদাবাদ মাদরাসার মুহাদ্দিস মুফতী ইমাদুদ্দীন, ঢালকানগর মাদরাসার মুফতী নোমান হাবিবী, মসজিদ-ই নূর এর খতীব আব্দুল কাইয়ূম সোবহানী, টিকাটুলী মসজিদের খতীব মুফতী মুহিব্বুল্লাহ কাসেমী, মুহাদ্দিস জহির ইবনে মুসলিম, মাওলানা নূরুল আমীন আতিকী, মুফতী হেমায়েতুল্লাহ, প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান আরেফী, মারকাযুল হুদার প্রিন্সিপাল মুফতী আজহারুল ইসলাম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ প্রমুখ।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারী মহাসচিব গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় নেতা ও নগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, মাওলানা ইমতিয়াজ আলম, আহমদ আবদুল কাইয়ুম, কে এম আতিকুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা নেছার উদ্দিন, মোঃ বরকত উল্লাহ লতিফ প্রমুখ।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, অতীতে সকল আন্দোলন সংগ্রামে ওলামাগণের অগ্রণী ভূমিকা থাকলেও কোন অদৃশ্য শক্তির ইশারায় তা ভিন্ন খাতে প্রবাহিত হয়েছে। ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে দেশ স্বাধীনের ৪২ বছরে বারবার নেতার পরিবর্তন ঘটলেও নীতির পরিবর্তন হয়নি ফলে জাতীয় জীবনে কল্যাণ ও শান্তি ফিরে আসে নাই। ইসলামের পক্ষে অবস্থান নিয়ে রাষ্ট্রীয়ভাবে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে পারলেই কেবল দেশে স্থায়ী শান্তি ও মানবতার সার্বিক মুক্তি ফিরে আসবে। আর এজন্যই আওয়ামী লীগ ও বিএনপির বাহিরে ইসলামকে বিজয়ী করার জন্য ইসলামী আন্দোলন কাজ করে যাচ্ছে।

তিনি নাস্তিক-মুরতাদদের শাস্তির আইনসহ ৫ দফা দাবিতে পীর সাহেব চরমোনাই ঘোষিত রোডমার্চ, লংমার্চ ও প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ওলামায়ে কেরামের সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।



ওলামা-মাশায়েখরা তাদের বক্তব্যে বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী ইসলামপ্রিয় জনগোষ্ঠীর একটি স্থায়ী ভিত তৈরি করতে পেরেছে। ওলামায়ে কেরামের সমন্বয়ে আগামীতে এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য এ সংগঠন ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন

বিষয়: বিবিধ

১৫৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File