ছাত্র-শিক্ষক সমাবেশে পীর সাহেব চরমোনাই :পৃথিবীর ইতিহাসে মধ্যযুগকে স্বর্ণযুগ বলে অভিহিত করা হয়েছে

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১১ এপ্রিল, ২০১৩, ১২:০৭:৩২ দুপুর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামের গণজাগরণকে মধ্যযুগের সাথে তুলনা করছে। পৃথিবীর ইতিহাসে মধ্যযুগকে স্বর্ণযুগ বলা হয়েছে। ইসলামের জাগরণকে মধ্যযুগ বলে অভিহিত করা পৃথিবীর ইতিহাস সম্পর্কে অজ্ঞতার শামিল। যারা সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ সা.-এর শাসন ব্যবস্থাকে মধ্যযুগ বলে আখ্যায়িত করতে চায় তারা আসলেই বোকার স্বর্গে বসবাস করছে। কেননা রাসূল সা.-এর শাসন ব্যবস্থা বিশ্বের সর্বশ্রেষ্ঠ শাসন ব্যবস্থা হিসেবে স্বীকৃত। মধ্যযুগ তো ভাল যুগ, মুসলমানরা তো সোনালী যুগেই যেতে চায়। যাদের এটা সহ্য হয় না তারা এদেশ থেকে অন্য দেশে চলে যান। ৯০ ভাগ মুসলমানের দেশে ইসলামী শাসনই মুক্তির একমাত্র ঠিকানা।

পীরসাহেব চরমোনাই আরো বলেন, যারা পরীক্ষিত দুর্নীতিবাজ, দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত থাকে, যারা ইসলামের নামে ভোট ভিক্ষা করে ক্ষমতায় গিয়ে ইসলাম ও মুসলমানের অস্তিত্বকে নিশ্চি‎হৃ করতে চায়, দেশ ও মানবতার স্বার্থের কথা বেমালুম ভুলে গিয়ে ক্ষমতায় থাকা ও পুনরায় ক্ষমতা ফিরে পাওয়ার জন্য সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী আগ্রাসী শক্তির তাবেদারী করে, সেই আল্লাহদ্রোহী তাগুতী শক্তির তাঁবেদাররাই কেবল ইসলামকে সহ্য করতে পারে না।

গতকাল সকালে চরমোনাই মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত ছাত্র-শিক্ষক সমাবেশে পীর সাহেব চরমোনাই উপরোক্ত বক্তব্যে বলেন। এতে বক্তব্য রাখেন মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী, মাওলানা আইয়ূব আলী আনসার, মুফতী এছহাক মু. আবুল খায়ের চেয়ারম্যান, অধ্যাপক জাকারিয়া হামিদী প্রমুখ।

মহাসমাবেশে ঘোষিত কর্মসূচী বাস্তবায়নে সভা অনুষ্ঠিত

কেন্দ্রীয় কমিটির জরুরী সভা-

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ২৯ মার্চের জাতীয় মহাসমাবেশে ঘোষিত ১৯-২১ এপ্রিল যশোর থেকে কুয়াকাটা রোডমার্চ কর্মসুচী বাস্তবায়নে কেন্দ্রীয় কমিটির এক জরুরী বৈঠক আজ বিকেলে পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের সভাপতিত্বে বৈঠকে রোডমার্চের প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করে দেশবাসীকে সফলে কাজ করার আহবান জানানো হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, কে এম আতিকুর রহমান, এড. আব্দুল মতিন, মুফতী হেমায়েতুল্লাহ, আলহাজ্ব আবু সাঈদ সিদ্দীকি, মাওলানা আতাউর রহমান আরেফী, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা নেছার উদ্দিন ও মু. বরকত উল্লাহ লতিফ।

নেতৃবৃন্দ বলেন, নোংরা রাজনীতি, খুন-হত্যা, ধর্ষণ, মারামারি ও সন্ত্রাস নির্ভর রাজনীতির বিরুদ্ধে এবং ইসলামী শাসন প্রতিষ্ঠার সংগ্রাম শুরু হলো। দেশময় ইসলামের গণজাগরণ শুরু হয়েছে। সরকার বাম ও নাস্তিকদের সাথে সম্পর্ক ছিন্ন না করলে আখের রক্ষা হবে না। অবিলম্বে ইসলামী আন্দোলন ঘোষিত সকল দাবী এবং উলামা-মাশায়েখদের সকল দাবি মেনে নিলে সরকারের কল্যাণ হবে, অন্যথায় পরিণতি শুভ হবে না।

প্রচলিত শাসন ব্যবস্থার অসারতা প্রমাণ করে সুস্থ ধারা ফিরিয়ে আনতে ইসলামী আন্দোলন বাংলাদেশ জনমত গঠনে আপোসহীণ কাজ চারিয়ে যাচ্ছে। নেতৃবৃন্দ ১৯,২০,২১ এপ্রিল যশোর-কুয়াকাটা রোডমার্চ সফল করতে ব্যাপক উদ্যোগ নেয়া হয়।

যশোর-কুয়াকাট রোডমার্চ সফলে রেকী কমিটি আজ পরিদর্শনে যাচ্ছে

যশোর-কুয়াকাট রোডমার্চ সফলে সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমতিয়াজ আলমের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল আজ বুধবার রাতে পরিদশর্নে যাচ্ছে। এতে আরো আছেন-কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, আলহাজ্ব শফিকুল আমীন খান, মাওলানা নেছার উদ্দিন ও ছাত্রনেতা আরিফুল ইসলাম।

বিষয়: বিবিধ

১২৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File