আগামী কাল ৪ এপ্রিল জাতিসংঘ দূতাবাসে স্মারকলিপি পেশ:মিয়ানমারে মুসলিম গণ-হত্যা বন্ধ করুন-পীরসাহেব চরমোনাই

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ০৩ এপ্রিল, ২০১৩, ০৭:২৩:০৬ সন্ধ্যা

মিয়ানমারে মুসলিম গণ-হত্যা বন্ধ এবং মসজিদ, মাদরাসা ও মুসলমানদের ঘর-বাড়ী জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ৪ এপ্রিল’১৩ বৃহস্পতিবার সকাল ১০ ঢাকার পুরানা পল্টনস্থ হাউজবিল্ডিং চত্বরে জমায়েত ও গণমিছিল সহকারে জাতিসংঘ দূতাবাসে স্মারকলিপি পেশ এবং ৮ ও ৯ মে’১৩ মিয়ানমার অভিমুখে লংমার্চ সফলে ঈমানী দায়িত্ব পালনে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে ইসলামী আন্দোলন-এর আমীর পীর সাহেব চরমোনাই বলেন, রাসূল (সা.) বলেছেন, বিশ্বের সকল মুসলমান হলো একই দেহের মত। দেহের কোন অংশ আক্রান্ত হলে সমস্ত শরীরেই তার ব্যাথা অনুভূত হয়, ঠিক তেমনি বিশ্বের কোন প্রান্তে কোন মুসলমান আক্রান্ত হলে সমস্ত মুসলমানই আক্রান্ত হওয়ার সামিল।

পীর সাহেব চরমোনাই বলেন, মিয়ানমারে যে পৈশাচিক বর্বরোচিত মুসলিম গণ-হত্যা, ঘর-বাড়ী, মসজিদ-মাদ্রাসায় অগ্নিসংযোগ চলছে তা কোন বিবেকবান মানুষ বরদাস্ত করতে পারে না। আমি বিশ্ব মানবাধিকার সংস্থাসহ বাংলাদেশ সরকারকে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহনের অনুরোধ করছি।

তিনি বলেন, মিয়ানমার সরকার সাম্রাজ্যবাদীদের মদদপুষ্ট এজেন্ট। দেশে দেশে ন্যায় সংগত আন্দোলনকে সাম্রাজ্যবাদী গোষ্ঠী সন্ত্রাসী, জঙ্গিবাদী কর্মকান্ড বলে প্রতিরোধে সর্বদা সোচ্চার হয়। অথচ মিয়ানমারে যে নির্মম হত্যাযজ্ঞ, জ্বালাও-পোড়াও ধ্বংসলিলা চলছে সে ব্যাপারে ঐ সাম্রাজ্যবাদী গোষ্ঠী নির্বিকার কেন বিশ্ব বিবেক জানতে চাই।

বিষয়: বিবিধ

১০৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File