"ফাঁসি"

লিখেছেন লিখেছেন সান বাংলা ৩১ অক্টোবর, ২০১৬, ০১:৪৩:১২ দুপুর

দিন দিন মানুষের মস্তিস্ক এতটা বিকৃত হচ্ছে কেন বুজি না!বিকৃত মস্তিস্কদের কথা বার্তা শোনলে মনে হয় আমাদের দেশে বুজি এখন বলদ-এর বাম্পার ফলন হচ্ছে!

কোন একটা ইস্যু পেলেই ফাঁসি চাই,ফাঁসি চাই শুরু হয়ে যায়,যেখানে সষ্ঠু বিচারটাই হচ্ছে না/পাচ্ছিনা সেখানে কি করে ইস্যু পেলেই ফাঁসি চাইতে যাই?!

কোন একটা ইস্যু পেলেই ফাঁসি চাই,ফাঁসি চাই করে পুরো বিচার পক্রিয়া-টাকেই যেন উল্টে দেয়,ঘটনা এমন হয়ে দাঁড়ায় যেন যারা ফাঁসি চাই,ফাঁসি চাই করেছে তারা দোষী ব্যাক্তিকে ফাঁসি দিয়ে-ই দিয়েছে,প্রশাসনও মনেহয় হাফ ছেড়ে বেঁচে যায় যে,যাক বাবা চিল্লা-ফাল্লা করে এখন সকলের চাওায়া পাওয়া শেষ,সবাই এখন শান্ত,আমরাও এখন নাকে তেল দিয়ে ঘুমাই।

ফাঁসি চাই,ফাঁসি চাই বলে দু`দিন চিল্লা-ফাল্লা করে আবার নতুন ইস্যু নিয়ে ব্যাস্থ হয়ে যায়।যার ফাঁসি চাইলো সে কি আসলেই দোষী প্রমানিত হলো?বিচারটা কি আসলেই সষ্ঠু বিচার হলো??অপরাধীকি আসলেই সাজা পেল???তার আর কোন হদিস থাকে না!!

একটা কোন কিছু হলে একবারের জন্যও ভাবে না যে :- আসলে কি হলো?কেন হলো?কারা করলো?কার ইশারায় হচ্ছে?পেছনে কারা আছে??

কি হয়েছে?

এটা হয়েছে!

কে করেছে?

সে করেছে!

তাকে ফাঁসি দেয়া হউক!!

বিচার শেষ!!!

যারা ধর্মীয় অনুভুতিতে আঘাত করে কথা বলছে,মসজিদ-মন্দির ভাঙ্গ-চুর করছে তারা অবশ্যই বিকৃত মস্তিস্কের মানুষ নামের অমানুষ।তবে এই কাজগুলো যারা করে তার কারো কাছ থেকে উৎসাহ পায়,কেউ তাদেরকে উস্কে দেয়!এই পেছনের কেউ-টা সাধারন কেউ না,চোর-বাটপার থেকে "র"-এর এজেন্ট পর্যন্ত এদের যোগা-যোগ।এরা শুধু এটা চায় না যে দু`একজন জগড়া-ঝাটি করে মরুক,এরা চায় পুরো দেশে দাঙ্গা-ফ্যাসাদ লেগে থাকুক।এরা আমাদের চেনা-জানা,ধরা-ছোঁয়ার বাহিরে থাকে।আমারা এদের ফাঁসি চাইবো দুরের কথা বিচারও চাইতে পাড়ি না।প্রশাসন চিনলে-জানলেও নির্বাক চেয়ে চেয়ে দেখে,কারন বড় বড় রাগব বোয়ালদের ততবির থাকে ঐ সমস্থ কুকুরগুলোর জন্য।

আজকে দেশে যারা অন্যায়-রাহাজানি,জোড়-জুলুম,খুনা-খুনি করছে তারা অবশ্যই মানুষ রুপি জানোয়ার।এদের সাজা হওয়া উচিৎ কিন্তু সব অপরাধের সাজা তো আর ফাঁসি না।সবকিছুতেই কেন ফাঁসি ফাঁসি বলে চিল্লাতে হবে?

এযেন সত্যি-ই আকার-ইকার ছাড়া বলদ-এরই বাম্পার ফলন!!!

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379301
৩১ অক্টোবর ২০১৬ বিকাল ০৫:৩২
স্বপন২ লিখেছেন : ধন্যবাদ /
379311
৩১ অক্টোবর ২০১৬ রাত ০৯:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পুরা দেশটাই ফাঁসিতে ঝুলার আগে কেউ বুঝবে না!!!
379331
০১ নভেম্বর ২০১৬ সকাল ১১:৪৮
হতভাগা লিখেছেন : ফাঁসি চাওয়াটা অপরাধীর প্রতি মানুষের তীব্র ঘৃনারই তাৎক্ষণিক বহিঃপ্রকাশ।
০১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৪৭
314098
সান বাংলা লিখেছেন : সব অপরাধের সাজা তো আর ফাঁসি না।সবকিছুতেই কেন ফাঁসি ফাঁসি বলে চিল্লাতে হবে?শাহবাগি ট্রেন্ড......
০২ নভেম্বর ২০১৬ দুপুর ০৩:১১
314110
হতভাগা লিখেছেন : খুনের সাজা ফাঁসিই কাম্য । জামায়াতের লিজেন্ডরা যেটাতে টপ করেছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File