জিহাদ কি !

লিখেছেন লিখেছেন সান বাংলা ১৯ আগস্ট, ২০১৩, ০৪:২২:১৩ বিকাল

মুসলমানদের এখন চরম ক্রান্তি কাল চলছে এই পৃথিবিতে।সময় বা কালের বিবর্তনে আজকে মুসলমানরা পৃথিবির সব জায়গায় মার খাচ্ছে।কিন্তু কেন?কেন এই অবস্থা?কে দ্বায়ী এর জন্য?

আমরা কি কোন অমুসলিমকে দ্বায়ী করতে পারব এর জন্য?

কখনওই না।

আমরা মুসলমানরাই দ্বায়ী সর্বক্ষেত্রে ।কারন আমরা ক্ষমতা লোভী হয়ে যাচ্ছি সেই লোভের কারনে একত্রে সংঘবদ্ধ হতে পারিনা, সব ক্ষেত্রেই ভিন্ন মত পোষন করি।

জিহাদ জিহাদ বলে যতই চিল্লা-চিল্লি করি জিহাদের আসল সংঘাই জানিনা।খালি হাতে জিহাদের ময়দানে গিয়ে বুক পেতে গুলি খেয়ে মরার নাম কি জিহাদ নাকি আত্মহত্যা?

(প্রশ্নটা রেখে গেলাম সবার জন্য)

পৃথিবির কোন ইতিহাসে আছে যে খালি হাতে জিহাদের ময়দানে গিয়ে বুক পেতে গুলি খেয়ে মরার নাম শহিদ?

ভিবিন্ন ইসলামিক দলের কেন্দ্রীয় নিতি-নির্ধারকরা ভিবিন্ন সময় যে জিহাদের ডাক দিয়ে অপ্রস্তুত(জিহাদের জন্য তৈরী না করে) স্বাধারন মানুষকে মাঠে নামিয়ে নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দেন এর জন্য কি দলের কেন্দ্রীয় নিতি-নির্ধারকরা দ্বায়ী থাকবেন না?

অনেক সময় দেখা যায় ভিবিন্ন ইসলামিক দলের কেন্দ্রীয় নিতি-নির্ধারকরা ভিবিন্ন সময় যার মৃত্যুবরন করল তাদের কে শহিদ আক্ষা দিয়ে একটি বিবৃতি দেন আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এই বলে দ্বায়ী্যত্ব-কর্তব্য সব শেষ করে নিজের ঘরে গিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে আয়েস করে ঘুমান।

অনেক সময় দেখা যায় মাঠে যারা মার খাচ্ছেন,গুলি খাচ্ছেন,মারা যাচ্ছেন তারা জানেনইনা জিহাদ কি বা জিহাদের জন্য কিভাবে তৈরী হয়ে জিহাদের ময়দানে যেতে হয়।

আর এজন্যই আজ কাফেরেরা মুসলমানদেরকে হত্যা করে মৃত্যু নিশ্চিত করে লাশের উপর উঠে নৃত্য করে।

এর থেকে উত্তরনের পথ কি আমরা পাব না?আমাদেরকে কি কেউ স্বঠিক জিহাদ শিখাবেনা?কারো কারো ক্ষমতা লোভের জন্য আমরা জিহাদের নামে মরতেই থাকব?আমরা কি স্বঠিক নেতৃত্ব পাবনা?আমরা কি সবাই এক মত হতে পারব না?আমরা পৃথিবির সকল মুসলমানরা কি কখনও-ই সংঘবদ্ধ হতে পারবনা?

হে আল্লাহ্ আপনি সবাইকে স্বঠিক জ্ঞান এবং হেদায়েত দিন।আমীন।

বিষয়: বিবিধ

১৪০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File