লং মার্চ প্রত্যাহারের আহ্বান জানাতে জনপ্রতি ২৫০ টাকায় ‘আলেম’সমাজের সংবাদ সম্মেলন!

লিখেছেন লিখেছেন সত্যকথন ০৩ এপ্রিল, ২০১৩, ০৬:২৫:৫৩ সন্ধ্যা



হেফাজতে ইসলামের ৬ এপ্রিলের লংমার্চ প্রত্যাহারের আহ্বান জানাতে বুধবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে ‘সচেতন হক্কানী আলেম সমাজ’ নামের নতুন একটি সংগঠন। সরকারের পক্ষে কাজ করা এই সংগঠনটির সংবাদ সম্মেলনে জনপ্রতি ২৫০ টাকা দিয়ে লোক জমায়েত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

বিষয়টি তখনই প্রকাশ পায় যখন প্রতিশ্রুত টাকার পরিমাণ কম হয়। নাম প্রকাশ না করার শর্তে সংবাদ সম্মেলনে যোগ দেয়া কয়েকজন নতুন বার্তা ডটকমকে বলেন, “আমাদেরকে ২৫০ টাকা করে দেয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠান শেষ হওয়ার পরে প্রেস ক্লাবের নিচে এসে সবাইকে ২০০ টাকা করে দেয়া হয়।”

সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী আরেকজন বলেন, “আমাদের মধ্যে অনেকে মসজিদের ইমাম এবং ইসলামী ফাউন্ডেশনের লোক, তারা চাকরি বাঁচানোর জন্য এখানে এসেছেন। এছাড়া বাইরের লোকও আছে।”

টাকার বিষয়টি স্বীকার করে তিনি বলেন, “এখানে যে হুজুরে (সংগঠনের আহ্বায়ক মাওলানা জহিরুল ইসলাম মিঞা) বক্তব্য দিয়েছেন তিনি ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের কাছের লোক। ডিজি সাহেবের বিভিন্ন কর্মসূচি তিনি বাস্তবায়ন করেন।”

আরেকজন বলেন, “ইসলামী ফাউন্ডেশন হেড অফিসের সমন্বয় বিভাগের পরিচালক হারুন-অর-রশিদের মাধ্যমে এ লোকগুলো আনা হয়েছে।” ইসলামিক ফাউন্ডেশন এখন ‘দালালি ফাউন্ডেশন’-এ রূপান্তরিত হয়েছে বলেও ওই লোক মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে আহ্বায়ক মাওলানা জহিরুল ইসলাম মিঞা এবং সমন্বয়কারী মাওলানা আবদুল কবির খান জামান মূল ভূমিকা পালন করেন। তবে তাদের অনেকেই চিনেন না।

সংগঠনের সমন্বয়কারী মাওলানা আবদুল কবির খান জামান টাকার বিষয়টি অস্বীকার করে বলেন, “এখানে টাকা দিয়ে লোক আনার কোন সুযোগ নেই। তারপরেও যদি কেউ টাকা দিয়ে থাকেন সে বিষয়টি আমার জানা নেই।”

হক্কানী আলেম সমাজের ব্যানারের এই দুই ‘মাওলানা’ দেশের পরিচিত ও শীর্ষ আলেম আল্লামা আহমদ শফী, নুর হোসাইন কাসেমীর ও আহমাদুল্লাহ আশরাফসহ হেফাজত নেতাদের কঠোর সমালোচনা করেন। তবে তারা গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকারকে ‘প্রকৃত মুসলিম’ বলে অভিহিত করেন।

সূত্র: নতুন বার্তা

বিষয়: বিবিধ

১২৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File