স্মৃতিতে শহীদ বেলাল হোসাইন

লিখেছেন লিখেছেন কাফেলা ০৩ ফেব্রুয়ারি, ২০১৪, ১২:৩৮:১৭ দুপুর



গত এক বছরে আমরা কত ভাইকে হারালাম। আজও না ফেরার দেশে চলে গেলেন আমাদের প্রিয় ভাই মাওলানা বেলাল হুসাইন। তিনি দারুস সালাম থানা জামায়াতের আমীরের দ্বায়িত্ব পালন করছিলেন। সকালে প্রিয় নেতা মাওলানা মতিউর রহমান নিজামীর ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলায় ফাসির রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে রাজধানীর পল্লবীতে তিনি পুলিশের হামলায় শাহাদাত বরণ করেন। প্রায় তিন শতাধিক ভাইকে হারালেও বেলাল ভাই আমার প্রথম পরিচিত শহীদ। খুব বেশী দেখা হযনি তার সাথে, মোটে কয়েকদিন কিন্তু যখনই দেখা হতো মনে হতো কত বছরের পরিচিত তিনি। প্রথম ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারী মোবারক হোসাইন ভাই তার সাথে আমার পরিচয় করিয়েছিলেন ১৮ দলের কোন একটা সমাবেশে। এরপর সাংগঠনিক কাজে ২/৩ বার আমাদের বাসায় এসেছিলেন। একবারতো তিনি সহ আরও কয়েকজন দায়িত্বশীল বাসায় থাকাকালীন পুলিশ এসেছিল। যদিও শেষ পর্যন্ত কোন অঘটন ঘটেনি সেই বার। যতটুকু জানতাম বেলাল ভাই এলাকায় থাকতে পারতেন না। পরিবারকে দুরে পাঠিয়ে দিয়েছিলেন তার থেকে। একাই থাকতেন ফেরারী হয়ে আর সংগঠনের দ্বায়িত্ব পালন করতেন। আজ তিনি চলে গেছেন, আল্লাহর দেয়া সর্বোচ্চ পুরুস্কারে ভুষিত হয়েছেন তিনি। জান্নাত তার থেকে আর বেশী দুরে নয়। সেই তো পৃথিবীতে সফল, যিনি আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পেরেছেন।

বিষয়: রাজনীতি

১১৭৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

172346
০৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৩০
শফিউর রহমান লিখেছেন : আল্লাহপাক তাকে কবুল করুন শহীদ হিসাবে। তার থেকে ঝরা রক্ত যেন ইসলামী আন্দোলনকে আরো বেগবান করে সেই দোয়া আল্লাহর কাছে।
172371
০৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৫৭
বাংলার দামাল সন্তান লিখেছেন : মহান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন, আমীন।
172398
০৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:৩৯
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : প্রিয় বেলাল ভাইয়ের সাথে অনেক মিশেছি। অমায়িক ব্যক্তিত্ব ছিলেন। শুনে খুব কষ্ট পেয়েছি। আল্লাহ তাঁকে জান্নাত নসীব করুন।
172425
০৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫৩
আহমদ মুসা লিখেছেন : আইন শৃঙ্খলাবাহিনী এবং আওয়ামী গুন্ডাদের হাতে যত নিরাপরাধ মানুষ মারা যাচ্ছে তাদের অবস্থা হচ্ছে যেন মরার পরেও তাদেরকে দ্বিতীয় তৃতীয় এবং বহুবার মারা হচ্ছে। একজন বিশ্বজিৎকে অন্যায় ভাবে হত্যা করা যেমন অপরাধ। তেমনি দেশের প্রত্যেক নাগরিক যিনি বে আইনী হত্যা কান্ডের শিকার হচ্ছেন তাও অপরাধ। কিন্তু বিশ্বজিত এবং সংখ্যালগুদের বাড়ী ঘরে হামলার জন্য যেভাবে মায়া কান্না করা হচ্ছে তার চিটেফুটাও করা করা হচ্ছে না একজন সাধারণ মানুষ অন্যায় হত্যাকান্ডের শিকার হলে। নিহত ব্যক্তির গায়ে ইসলামী কোন আলামত পাওয়া গেলে তো কথাই নেই। তারা জামায়াত শিবির। অতএব তাদের নির্বিচারে জুলুম নির্যাতন করে হত্যা করা যেন অলিখিত পূন্যের কাজ!!! আমার আশংকা হয় দেশের তাবৎ বুদ্ধিজীবি, সুশিল সমাজ, শিক্ষাবিদ, জ্ঞানী গুনি আজ এসব হত্যাকান্ড ও জুলুম নির্যাতনের বিরুদ্ধে নিশ্চুপ বসে আছেন তারাও বাচতে পারবে না এই জালেমদের অত্যাচার থেকে। কারণ বর্তমানে যারা এসব সীমাহীন জুলুম নির্যাতন চালাচ্ছে তারা বাংলাদেশকে স্বাধীন দেখতে চায় না। সিমানার বাইরে এদের শিকড় বাধা আছে। এসব গোলাম দাসীগুলো মনুষ্যতা হারিয়ে ফেলেছে। তাদের মাথায় এখন মানবিকতা বলতে আর কিছুই যেন নেই।
172454
০৩ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৮
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আল্লাহ বলেছেন দুনিয়ার সকল মুসলিম একটি দেহের মত, যার পায়ে কাটা ফুটলে শরীরের সর্বত্র ব্যথা অনুভূত হয়। এক ইমানদার ব্যক্তিটির মৃত্যু সংবাদে আমিও ব্যাথা পেয়েছি। আল্লাহ তার মৃত্যুর মাধ্যমে জালিমের হাত গুলো দূর্বল করে দিন। জালিম নিজের পতনের জন্য নিজেই রাস্তা তৈরী করে নেয়। সে এমন কাজ করতে থাকবে, একদা যখন তাকে উল্টো নিপিরীত করা হবে, তখন তার জন্য উহ্ বলার জন্য একজন মানুষও থাকবেনা। এটা তারই একটি পক্রিয়া মাত্র।
172488
০৩ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৮
রেজাউল ইসলাম লিখেছেন : This Jalim government will be judged for all injustice killing. Though they think that, none can defeat them, but times will come and each and every killing will be revenged.
172525
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : মহান আল্লাহ শহীদকে জান্নাতুল ফেরদাউস দান করুন, আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File