তিনিতো মহা নবী কিন্তু আপিনি কে?

লিখেছেন লিখেছেন আবু লাবীব ইউসুফ সরকার ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:৫৭:৩৯ দুপুর

অত্যন্ত দুঃখ্যের সাথে লিখতে হচ্ছে যে, আজ সংখ্যাগরিষ্ঠ মুসলিম রাষ্ট্রে মুসলমানের শিরমনী, মানবতার মুক্তির দূত, বিশ্বনবী মোহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে) কূটক্তি করা হয়েছে,অথচ তিনি ছিলেন এমন এক ব্যক্তি যিনি ইতিহাস খ্যাত জাহেলিয়াতকে তাঁর সোনলী পরশে বিপ্লব ঘটিয়ে সেই বর্বর লোকগুলোকে সোনার মানুষে পরিণত করেছিলেন। যারা সামান্য বিষয় নিয়ে কথা কাটি করে যুগ যুগ ধরে যুদ্ধ করত তারা তাঁর সংস্পর্শ পেয়ে নিজের পৈত্রিক সম্মত্তি তার অপর মুসলিম ভাইকে দিয়ে দিতে মোটেও দ্বিধা শংকোচ করেনি।

তাঁর প্রতি ঈমান এবং মোহাব্বতের কারণে মক্কায় নিজের পৈত্রিক সম্পত্তি ছেড়ে মোহাজির সাহাবাগণ নিঃসম্বল অবস্থায় মদীনায় চলে যেতে কোন চিন্তাও করেনি।

উহুদের যু্দ্ধে এক মা তার স্বামী এবং সন্তানের শাহাদাতের কথায় কর্ণপাত না করে বার বার জিজ্ঞেস করছিলেন আমার নবীর কি অবস্থা তা বল! এরপর নবীকে স্বচোখে দেখে বললঃ ইয়া রাসূলাল্লাহ্ আপনি সুস্থ আছেন এটাই আমার বড় শান্তনা। আমার স্বামী সন্তানকে নিয়ে আমার কোন শোক নেই।

যাঁকে তৎকালের কাফের রা আল আমীন ‍‍"বিশ্বাসী" উপাধি দিয়েছিল।

আবার আজকের কথিত সভ্যজাতির গিবন,হুগ,পিকে হিট্রিও তাঁর ভূয়সী প্রশংসা করেছে।

তাঁর চরিত্রে মাধুর্যে মুগ্ধ হয়ে তাঁর জীবদ্ধশায় তো দলে দলে লোকেরা ইসলামে প্রবেশ করেছেই এমন কি তাঁর মৃতু্র প্রায় ১৫শত বছর পরেও মানুষ স্বাদরে স্বজ্ঞানে ইসলামে দীক্ষিত হচ্ছে। কিন্তু আপনি কে যিনি এই মহান ব্যক্তিত্বের দিনের আলোর চেয়েও উজ্জল চরিত্রকে কালিমাময় করতে চাচ্ছেন? আপনি কি জানেন যে তাঁর প্রভূ আল্লাহ্ তাঁর চরিত্রের প্রশংসা করেছেন? সাধু আপনি হয়ত বুঝননি কিন্তু বাস্তবতা হল এই যে এই অপকর্মের মাধ্যমে আপনি নিজের পায়ে নিজেই কুঠারাঘাত করেছেন। আজকে পৃথিবীর কোন শক্তি হয়ত ক্ষণস্থায়ীভাবে আপনাকে কোন আশ্রয় বা পুরস্কার দিতে পারে, কিন্তু আপনার জন্য অপেক্ষা করছে বর্ণনাতীত এবং কল্পনাতীত তিরস্কার।

তবে আশার বাণী এখনো আপনার জন্য উন্মুক্ত যদি খালেস তাওবা করে তাঁর আদর্শে আদর্শবান হতে পারেন।

বিষয়: বিবিধ

১২০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File