পঙ্গপালের হুমকি নিয়ে বিপাকে ইসরাইল

লিখেছেন লিখেছেন মদীনার আলো ১০ মার্চ, ২০১৩, ০৯:০৬:৩৮ রাত









গত চার মার্চ থেকে এক অবিশ্বাস্য ও বিরল আক্রমণের শিকার মধ্যপ্রাচের দেশ ইসরাইল। আর এই আক্রমণ করছে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল। সোমবার মিসর থেকে ইসরাইলি ভূখণ্ডে আক্রমণ চালিয়েছে এরা। মিশর বলছে এই সংখ্যা প্রায় তিন কোটি। খবর রয়টার্স

পঙ্গপালের আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে ইসরাইলিদের জীবন। পঙ্গপালের কারণে বাড়ির বাহিরে বের হতে পারছে মানুষ। আক্রমণের কারণে ফসলের বিপুল ক্ষয়-ক্ষতির আশংকা করা হচ্ছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ আকার ধারণ করেছে যে স্থল ও বিমান থেকে কীটনাশক প্রয়োগ করতে হচ্ছে।

এই ঘটনা ঘটল যখন কিনা ইহুদিদের অন্যতম বড় উৎসব ‘পেসাহ’ এর আর মাত্র তিন সপ্তাহ বাকি। হজরত মুসার (আ.) আমলেও পঙ্গপালের আক্রমণ হয়েছিল। ইহুদিদের অবকাশ দিবসে মিসরের দাসত্ব থেকে ইসরাইলের মুক্তির কাহিনী প্রচার করা হচ্ছে। হজরত মুসার বাণী মানতে অস্বীকার করলে ফেরাউনের ওপর ১০টি মহামারী নাজিল হয়েছিল। পঙ্গপালের আক্রমণ সেই ১০ টির মধ্যে অষ্টম নাম্বার। তারা মিসরের শস্যক্ষেত্রে আক্রমণ করেছিল। কোরআনেও পঙ্গপালের বর্ণনা রয়েছে।

রয়টার্স জানায়, তিন সপ্তাহ ধরে মিসর সীমান্ত থেকে ইসরাইলি ভূখণ্ডে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল অনুপ্রবেশ করছে। এগুলোকে বাইবেলে বর্ণিত আল্লাহ্‌র গজব হিসেবে দেখছেন ইসরাইলিরা। ফেরাউনের ওপর গজব হিসেবে পঙ্গপালের আক্রমণ হয়েছিল।

প্রথমবারের মতো সোমবার ইসরাইল পঙ্গপালের আক্রমণ সতর্কতা জারি করে। এ সময় কায়রো থেকে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় নেগেভ মরুভূমিতে অনুপ্রবেশ শুরু করে। জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা সতর্ক করে বলেছে, বাতাস ও জলবায়ুর পরিবর্তিত অবস্থার কারণে পঙ্গপালের আন্তঃসীমান্ত অনুপ্রবেশ বেড়েছে। পরিস্থিতি সামাল দেয়ার জন্য ইসরাইল পঙ্গপালের বিরুদ্ধে রণপ্রস্তুতি নিয়েছে। শরু হয়েছে স্থল ও বিমান হামলা। পঙ্গপালের গতিবিধি সম্পর্কে জানানোর জন্য খোলা হয়েছে হটলাইন।

ইসরাইলের কৃষি মন্ত্রণালয় জানিয়েছে, ২০০৫ সালের পর এই প্রথম ইসরাইলে পঙ্গপালের আক্রমণ হলো। তবে এবার যেভাবে হামলা হয়েছে ১৯৫০ এর দশকের পর এরকম হামলা আর হয়নি।

http://www.quraneralo.com/swarm-attack-on-isreal/

বিষয়: বিবিধ

১৩৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File