‘ইসরাইল মুসলিম বিশ্বের বুকে একটি পুরনো ক্ষত’ ড. রুহানি

লিখেছেন লিখেছেন মদীনার আলো ০৫ আগস্ট, ২০১৩, ০৩:১৩:০২ দুপুর



ইরানের নির্বাচিত প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মুসলিম বিশ্বের বুকে ইসরাইল একটি পুরনো ক্ষত।ড. রুহানি শুক্রবার তেহরানে কুদস দিবসের শোভাযাত্রায় অংশগ্রহণের অবকাশে এক সংবাদ সম্মেলনে বলেন, মধ্যপ্রাচ্যে এমন একটি ক্ষত রয়েছে যা বহু বছর ধরে মুসলিম বিশ্বের বুকে চেপে বসে আছে। ফিলিস্তিন ও আল-কুদসের পবিত্র ভূমিতে এটির অবস্থান।

তিনি আরো বলেন, ইমাম খোমেনী (রহ.)এর আহ্বানে সাড়া দিয়ে বিশ্ব কুদস দিবসে মুসলিম বিশ্ব সব ধরনের আগ্রাসন ও নির্যাতনের বিরুদ্ধে নিজেদের ঐক্য প্রদর্শন করে। এ ছাড়া এ দিবস আমাদের এ কথা স্মরণ করিয়ে দেয় যে, মুসলমানরা আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধের ব্যাপারে নিজেদের ঐতিহাসিক দায়িত্ব ভুলে যাবে না।

কুদস দিবসের বার্তা সম্পর্কে ইরানের নির্বাচিত প্রেসিডেন্ট বলেন, নির্যাতিত ফিলিস্তিনি জাতি ইহুদিবাদীদের দখল থেকে তাদের মাতৃভূমি মুক্তির যে আন্দোলন করছে তার প্রতি রাজনৈতিক ও নৈতিক সমর্থন ঘোষণার জন্য বিশ্বের মুসলমানরা এ দিবস পালন করে।

ড. রুহানি বলেন, ইসরাইল আপোষ আলোচনার নামে সময়ক্ষেপণ করে ফিলিস্তিনের ওপর নিজের জবরদখল চালিয়ে যেতে চায়। ইসরাইলিরা মনে করেছে, আলোচনার নামে বাহ্যিকভাবে তারা নিজেদের ‘শান্তিকামী’ চেহারা তুলে ধরে পেছনে দখলদারিত্ব চালিয়ে যেতে পারবে। কিন্তু মুসলিম বিশ্ব ইহুবিবাদীদেরকে এ কাজ নির্বিঘ্নে করতে দেবে না।

এর আগে ইরানের কয়েকটি বার্তা সংস্থা জানিয়েছিল, নির্বাচিত প্রেসিডেন্ট রুহানি বলেছেন, মধ্যপ্রাচ্যের বুকে এমন একটি ক্ষত রয়েছে যা মুসলিম বিশ্বের বুকে দীর্ঘদিন ধরে চেপে আছে এবং এই ক্ষতকে অপসারণ করতে হবে। .....।আমীন

বিষয়: বিবিধ

১০৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File