প্রসঙ্গ : শিশু নির্যাতন ও রাসূলের শিক্ষা

লিখেছেন লিখেছেন ডক্টর সালেহ মতীন ১৬ জুলাই, ২০১৫, ১১:৩৫:২৫ সকাল



প্রসঙ্গ : শিশু নির্যাতন

সাম্প্রতিককালে উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, দেশে শিশু নির্যাতনের হার অনেক বৃদ্ধি পেয়েছে। সিলেটের ১৩ বছরের শিশু রাজনকে নির্মমভাবে হত্যার যে দৃশ্য আমরা দেখেছি তা কোন মানুষের পক্ষে সহ্য করা কঠিন। ভাবতে অবাক লাগে একটি শিশুর কান্নার আহাজারিতে কোন্ সে পশু যার মনে একটুও দয়ার উদ্রেক হলো না ! এ সংবাদের পর পরই আরো কয়েকটি শিশু নির্যাতনের খবর আমরা জানতে পারি।

এর মধ্যে বরিশালে একটি শিশু সদনের আরো ২ শিশুকে বেধড়ক ও নির্মমভাবে পেটানোর ভিডিও চিত্র দেখে মনটাকে স্থির রাখতে পারছি না। শিশু সদনে লালিত পালিত হচ্ছে তার মানে তারা তো ইয়াতীম। ইয়াতীম শিশুর প্রতি নির্যাতনের এ পরিস্থিতি স্বাভাবিক বলে মনে হচ্ছে না। রাষ্ট্র বা সমাজের কোন্ গলদের কারণে আজ এ অনাকাক্সিক্ষত দৃশ্য আমাদের দেখতে হচ্ছে ?

আমাদের প্রিয় রাসূল (স.) এর শিক্ষা থেকে দূরে চলে গেলে এ পরিস্থিতি অনিবার্য। তিনি শিশুদের খুব আদর করতেন, ভালোবাসতেন। বড়দের প্রতি শ্রদ্ধা ও ছোটদের প্রতি স্নেহ প্রদর্শন তাঁরই শিক্ষা। এ নীতিবোধ কি আজ অবক্ষয়ের অতলে হারিয়ে যাচ্ছে ? মানুষ হিংস্র পশুর স্তরে নেমে না গেলে শিশুদের ওপর এরূপ নির্মম নির্যাতন চালাতে পারে না।

আমরা শিশু নির্যাতন/হত্যাকারী নরপশুদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। পাশাপাশি ভবিষ্যতে এ ঘটনা যেন আর না ঘটে সে জন্য রাসূল(স.) এর শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দিতে সবাইকে অনুরোধ করছি।

বিষয়: বিবিধ

১০২২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

330242
১৬ জুলাই ২০১৫ দুপুর ০২:৩১
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : রাসূল(স.) এর শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দিতে সবাইকে অনুরোধ করছি।
কারণ রাসূল (সা)এর আদর্শের মাঝেই রয়েছে জাতির মুক্তির বার্তা। ধন্যবাদ।
১৬ জুলাই ২০১৫ দুপুর ০৩:১০
272456
ডক্টর সালেহ মতীন লিখেছেন : ধন্যবাদ প্রিয় মাছুম।
১৬ জুলাই ২০১৫ দুপুর ০৩:৩০
272458
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : আপনাকেও ধন্যবাদ স্যার।
330295
১৬ জুলাই ২০১৫ রাত ১১:১৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা তো এখন অনুসরন করছি এই অত্যাচারিদেরই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File