শাহবাগের পবিত্রতা!

লিখেছেন লিখেছেন আরইউ মজুমদার ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:১৭:১৯ দুপুর

শাহবাগ তুমি ছিলে ৫২, ৬৯ আর ৭১-র মুক্তিযুদ্ধের আন্দোলনের পবিত্র জায়গা, আজ তোমাকে কারা অপবিত্র করল? জবাব দাও শাহবাগ? কেন এই সাম্রাজ্যবাদীরা আজ শাহবাগের পবিত্র মাটিকে অপবিত্র করছে? তোমার উপর দাঁড়িয়ে কেন আজ বিষবাষ্প চড়াচ্ছে?

গর্জে ওঠো শাহবাগ সমস্ত অন্যায় ও অবিচারের বিরুদ্ধে, কারণ এর আগে তোমার উপর কখনও এমন নাস্তিক্যবাদী আন্দোলনের সূত্রপাত ঘটেনি। হে শাহবাগ তুমি কি দেখছনা তোমার উপর দাঁড়িয়ে কারা নৃর্ত্য করছে? বিগত ৪০ বছর ধরে যে সব মানুষের নামে কোন অপরাধের অভিযোগ পর্যন্ত কেউ তুলতে পারেনি আজ তোমার পবিত্র মাটিতে দাড়িয়ে সেসব ভাল মানুষদের ফাসিঁ ছেয়ে কিছু নাস্তিক। যারা তোমার এই বাংলার মানুষদের নামাজের কথা বলে ঘুষ-দুর্নীতি লুটতরাজের বিরুদ্ধে কথা বলে, মানুষকে সত্যের পথে আহবান করে, সমাজের সর্বস্তরে ইনসাফ প্রতিষ্ঠা করতে চায় তাদের বিরুদ্ধে তোমার উপর দাঁড়িয়ে এই অহংকারীরা অহংকারে মেতে উঠেছে। তুমি পবিত্র ভূমি। তোমার মাটির উপর নিক্ষিপ্ত হতে পারেনা কোন নাস্তিকের ---ঘটানি।

সাধারণ মানুষের নাভিশ্বাষ তোলা হচ্ছে পবিত্র শাহবাগে। পাশে আছ পিজি (বিএসএমএমইউ) এবং বারডম হাসপাতাল, সেখানে অসংখ্য রোগীর আর্তচিৎকার শোনা যাচ্ছে? তারা কেন সে ডাক শুনতে পারছে না? তারা ইসলামী রাজনীতি নিষিদ্ধ করার ডাক তুলেছে। তাদের কি জানা নেই এই দেশের ৮৫% মানুষ মুসলমান?

মহান প্রভুর কাছে ফরিয়াদ করছি, হে প্রভূ আজ যারা জালিমের পক্ষ নিয়ে তোমার ঈমানদার মানুষদের বিরুদ্ধে কথা বলছে, তরুন সমাজকে ইসলামের বিরুদ্ধে দাঁড় করাচ্ছে, যুদ্ধাপরাদের নাম তুলে তরুন সমাজকে বিভ্রান্ত করে সমাজে বির্শৃংখলা ছড়াচ্ছে, যারা নামাজের কথা বলেনা, যারা নারীদেরকে ভোগের পন্য বানাতে চায়, যারা দুনীতির বিরুদ্ধে কথা বলেনা, যারা সমাজে অনাচারের বিরুদেধ কথা বলেনা, যারা মসজিদ থেকে সাধারন মুসল্লিদেরকে নামাজরত অবস্থায় মসজিদ থেকে বের করে এনে গুলি করে হত্যা করে, যারা ধর্ষন করে ধর্ষনের সেঞ্চুরী উজ্জাপন করে, তুমি প্রভু তাদেরকে হেদায়াতের আলো দান কর। আর যদি তারা হেদায়াতের যোগ্য না হয় তুমি প্রভূ তাদের উপযুক্ত শাস্তি দান কর। তোমার ঈমানদার বান্দা যারা তোমার গোলামী করে তাদেরকে বিজয়ী হওয়ার তৈাফিক দান কর।

বিষয়: বিবিধ

১৩৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File