ভং চং ছাড় ভাই, ভং চং ছাড়...(লেখা-খান ভাল্লাগছে)

লিখেছেন লিখেছেন সোনার বাংলার আহমদ ১৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২৫:০৭ সন্ধ্যা

ভণ্ডামির একটা সীমা থাকা উচিত। ধর্ম নিয়া রাজনীতি সবাই কম বেশী করছেন। কেউ “হিজাব মাথায় তসবি হাতে” করছেন আর কেউ “এনশাল্লাহ” বলে করছেন। এই যা !!

কেউ কেউ এখনো সুযোগের অপেক্ষায় খিচ মাইরা রইচেন , আর কারো দিকে আগে বোতল ছুইটা গেলেও কপাল জোরে এখন চাম মারার একটা সুযোগ হয়া গেচে। আরে মিয়া আপ্নাগ কপাল ভাল যে আপ্নাগ অতীতের দুস্তরা যখন ফান্দে পড়চে তখন হেরা আপ্নাগ শত্রুর দুস্ত!!! এইত, আর তো কিছুনা!!

আর “আল্লার মাল আল্লায় উঠায়া নেওনের পরেই” টেকনক্র্যাটগো মনে পড়ছে, এখনি নিষিদ্ধ করনের সময়!!মিয়া আদর্শের রাজনীতি করনের চেষ্টা করেন। আগে দুস্তি করছিলেন, তখন মনে হয়নাই? গত টার্মেও তো কিচু কন্নাই, এই টার্মের শেষকালে আইসা “এখনি সময়” হইচে, তাইনা!! ভং চং ছাড়েন ভাই। ভং চং ছাড়েন। অহনও টাইম আছে!!

আর “ধর্মনিরপেক্ষতা” ও “ধর্মবিরোধিতা” এক জিনিস না। তোমার অমুক ধর্ম ভাল্লাগেনা, ওকে ফাইন, তুমি পালন কইরনা। তোমার কোন ধর্মই ভাল্লাগেনা, ওকে ফাইন,তুমি কোনটাই পালন কইরনা। তাই বইলা তোমারে অন্যের ধর্মের নেতারে গাইল দিবার অধিকার কিডা দিছে!! হ্যাঁ আমি মত প্রকাশের স্বাধীনতার পক্ষে কিন্তু কাওরে গাইল দেয়া কোন “মতপ্রকাশ” না, এইডা হইল “ছ্যাঁচড়ামি”, আর আমি “ছ্যাঁচড়ামি”র বিপক্ষে।

আর সংখ্যাগরিষ্ঠতা মানবতা বিরোধী অপরাধের বিচার চায়। কিন্তুক ট্রাইবুনালের কাহিনী বুঝলাম্না। এতদিন হুনলাম এইডা অমুক মানের, তমুক মানের আর রায় দেওনের পরেই রায় ডাইল মানের হয়া গেল??? আবার শুনি অপরাধ নাকি প্রমাণিতও হইচে!! যাই হোক, আইন পরিনাই, অইডা আইন ওয়ালারা বুঝবেন।

আমি নিজে সমস্ত অপরাধের বিচার চাই। কিন্তু এর সাথে ব্যাংক বন্ধ, পত্রিকা ও চ্যানেল বন্ধ, ব্লগ বন্ধের কী সম্পর্ক? ব্যাংক জঙ্গি অর্থায়ন করলে ওইটা বাং. ব্যাং. বুঝবে,পত্রিকা ও চ্যানেল মিথ্যাচার করলে মানহানি মামলা হবে,ব্লগে উস্কানি দিলে ধইরা আনা হবে... আইন অনুযায়ী সবার বিচার হবে। কিন্তু ব্যবসা কইরা আর সংবাদ প্রচার কইরা হেরা কোন অপরাধ করল?? ভং চং ছাড় ভাই, ভং চং ছাড়।।

আর আপ্নের ভাল না লাগলে আপনে ঐ চ্যানেল দেইখেননা, ঐ পত্রিকা পইরেন্না, ঐ ব্যাংক এ ট্যাকা রাইখেন্না। ঝামেলা শেষ। আগুন দেয়া তো ঠিকনা ভাই।

রাজনীতি বুঝিওনা, বুঝার চেষ্টাও করিনা। চাইরটা খায়া পইড়া বাঁচতে পারলে ক্রিকেট দেইখাই বাকি সময় পার কইরা দেই। কিন্তু ভং চং সহ্য হয়না।। আইজ একজন গালি দেয়াতে মিজাজ খারাপ হয়া গেছিল। ভুল কিছু কইলে শুধরাইয়া দিয়েন । আর একটা জিনিস ডর লাগে, অনলাইন ভিত্তিক তরুণ প্রজন্মের একতার শক্তি রাস্তায় অলরেডি দেখা গেছে, এখন যেভাবে অনলাইন ভিত্তিক ঘৃণা আর বিভাজন দেখা যাইতেছে, তা যেন বাস্তবেও দেখা না যায়।

সবাইরে ধন্যবাদ।

সূত্র

বিষয়: বিবিধ

১৪২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File